Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

ফেব্রুয়ারিতে বাজারে আসছে এই 5 নতুন গাড়ি, Tata থেকে Hyundai সবাই রয়েছে তালিকায়

ফেব্রুয়ারি মাসে ভারতে বেশ কয়েকটি নতুন গাড়ি লঞ্চ হতে চলেছে। বড় বড় কোম্পানি তাদের নতুন মডেল নিয়ে আসতে চলেছে শীঘ্রই। এই তালিকায় নাম রয়েছে Maruti Suzuki, Hyundai, Kia, Tata Motors,…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

ফেব্রুয়ারি মাসে ভারতে বেশ কয়েকটি নতুন গাড়ি লঞ্চ হতে চলেছে। বড় বড় কোম্পানি তাদের নতুন মডেল নিয়ে আসতে চলেছে শীঘ্রই। এই তালিকায় নাম রয়েছে Maruti Suzuki, Hyundai, Kia, Tata Motors, এবং Toyota Kirloskar Motors। তাই এসময় গাড়ি কেনার কথা ভাবলে অবশ্যই নতুন গাড়ির তালিকায় নজর দেওয়া উচিৎ। তাহলে চলুন দেখে নেওয়া যাক আসন্ন সময়ে কোন কোন গাড়ি লঞ্চ হতে চলেছে।

whatsapp logo

Hyundai Creta N-Line Creta Facelift
এই তালিকায় প্রথম যে গাড়িটি ফেব্রুয়ারি মাসে আত্মপ্রকাশ করবে তা হবে হুন্দাই এর নতুন ক্রেটা গাড়িটির N-Line। নতুন N-Line ভেরিয়েন্টটি 2024 Hyundai Creta ফেসলিফ্ট লাইনআপের শীর্ষে থাকবে। অনেক বেশী স্পোর্টি ডিজাইনের সাথে আসবে এই নতুন মডেল। সামনে এবং পিছনে বাম্পার সহ নতুন স্পয়লার এবং ডুয়াল এক্সহস্ট থাকবে গাড়িতে। এছাড়া Creta N-Line-এ থাকছে শক্তিশালী 1.5L টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন। এই ইঞ্জিন মোট 158 bhp শক্তি এবং 253 Nm টর্ক তৈরি করবে।

Tata Tiago CNG AMT Tiago Exterior Right Front Three Quarter 9
ঘোষণার পর অবশেষে টাটা মোটরস গাড়িটির বুকিং শুরু করে দিয়েছে। এই মাসেই সেটি চালু হবে। নতুন Tiago CNG গাড়িতে একটি অটোমেটেড ম্যানুয়াল ট্রান্সমিশন (AMT) রয়েছে। Tiago iCNG AMT তিনটি ভেরিয়েন্টে XTA CNG, XZA+ CNG, এবং XZA NRG তে আসবে। আগ্রহী ক্রেতারা 21,000 টাকা দিয়ে গাড়িটির বুকিং করতে পারেন।

Tata Tigor CNG AMT 20210818112655 Tata Tigor Ev
Tiago CNG লঞ্চের পাশাপাশি কোম্পানি নতুন Tata Tigor CNG AMTও লঞ্চ করবে। Tigor CNG সেডানে একই 1.2-লিটার রেভোট্রন ইঞ্জিন থাকবে। টিগর এবং টিয়াগো সিএনজি AMT, উভয় গাড়িতেই একটি সিঙ্গেল অ্যাডভান্সড ECU সহ নানান আধুনিক ফিচারস থাকতে চলেছে।

Mahindra XUV300 Facelift  Xuv300 Sportz Exterior Right Front Three Quarter 6
Mahindra তাদের XUV 300 এর নতুন সংস্করণ লঞ্চ করতে পারে শীঘ্রই। 2024 এর শুরুর দিকে Compact SUV টি বাজারে লঞ্চ হওয়ার কথা। নতুন ডিজাইন থাকবে গাড়িতে যা কিছুটা BE সিরিজের SUV থেকে অনুপ্রাণিত হতে পারে। এই গাড়িতে 1.2L টার্বো পেট্রোল, 1.2L TGDi পেট্রোল এবং 1.5L টার্বো-ডিজেল ইঞ্জিনের থাকতে পারে। এছাড়া সেখানে লেটেস্ট ADAS অর্থাৎ অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিসট্যান্স সিস্টেমস (ADAS) এর মতো ফিচারসও থাকতে পারে।

Toyota Urban Cruiser Taisor Toyota Taisor Jpg
খুব শীঘ্রই ভারতে লঞ্চ হতে পারে টয়োটার নতুন Urban Cruiser Taisor। Maruti Suzuki Fronx-এর ব্যাজ-ইঞ্জিনীয়ার সংস্করণ হবে Toyota এর এই নতুন গাড়ি। Glanza প্রিমিয়াম হ্যাচব্যাকের ওপরের স্লটে লঞ্চ হবে নতুন Taisor। Fronx এর মতই এখানেও 1.2L K12C NA পেট্রোল এবং 1.0L টার্বো পেট্রোল ইঞ্জিন থাকবে। সিএনজি ইঞ্জিনের সাথেও গাড়িটির নতুন ভার্সন লঞ্চ করতে পারে Toyota।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE