Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও

সঙ্গীতের দুনিয়ায় শানকে আর কেনা চেনে। আসল নাম শান্তনু মুখোপাধ্যায় হলেও শান নামেই জগৎজোড়া খ্যাতি তার। সুরেলা গলায় অনেক মঞ্চ মাতিয়েছেন তিনি, জিতে নিয়েছেন লাখো ভক্তের হৃদয়। এহেন শান সম্প্রতি…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

সঙ্গীতের দুনিয়ায় শানকে আর কেনা চেনে। আসল নাম শান্তনু মুখোপাধ্যায় হলেও শান নামেই জগৎজোড়া খ্যাতি তার। সুরেলা গলায় অনেক মঞ্চ মাতিয়েছেন তিনি, জিতে নিয়েছেন লাখো ভক্তের হৃদয়। এহেন শান সম্প্রতি লাইমলাইটে এসেছেন নতুন গাড়ি কিনে। চলুন তাহলে দেখে নেওয়া যাক কি গাড়ি কিনলেন তারকা। Shaan Film Debut

whatsapp logo

তারকা মানুষ তিনি, স্বাভাবিক ভাবেই কোনো সাধারণ গাড়ি তার মনোঃপুত হবেনা। বর্তমানে আবার বৈদ্যুতিক গাড়ির চল বেড়েছে। সেই ট্রেন্ডে গা ভাসিয়ে শান কিনলে নজরকাড়া এক গাড়ি। তার লেটেস্ট গাড়ি জার্মান কোম্পানি মার্সিডিজ বেঞ্জের EQS। গাড়িটির দাম 1.62 কোটি টাকা। কিন্তু কেমন এই গাড়ি? চলুন তাই জেনে নেওয়া যাক।

সোডালিথ ব্লু, গ্রাফাইট গ্রে, অবসিডিয়ান ব্ল্যাক, হাই-টেক সিলভার এবং ডায়মন্ড হোয়াইট রঙের সাথে গাড়িটি কিনতে পাওয়া যায়। 19 ইঞ্চির মাল্টি স্পোক হুইল দিয়েছে মার্সিডিজ। গাড়িটিকে শক্তি জোগানোর জন্য রয়েছে 107.8 kWh ব্যাটারি প্যাক। আর এরফলে গাড়িটি একবার চার্জে মোট 857 কিমি ছুটতে সক্ষম। EQS এ থাকা মোটর মোট 516hp শক্তি এবং 855 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম।

Mercedes Eq Eqs V297 Exterior Hotspot 3302x1858 08 2022

গাড়িতে রয়েছে 12.3 ইঞ্চির ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এবং 17.7 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। চালক এবং যাত্রীদের সুবিধার্থে থাকছে 9টি এয়ারব্যাগ এবং অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম (ADAS)। উল্লেখ্য যে, Mercedes Benz EQS NCAP টেস্টে 5 স্টার সেফটি রেটিং পেয়েছে। প্রসঙ্গত জানিয়ে রাখি এই গাড়িটি এখন ভারতের সবথেকে লং রেঞ্জ চার চাকা।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE