Read In
Whatsapp
Advertisement

Ola-কে বলুন বাই বাই! দেশবাসীর জন্য হাই-স্পিড ই-স্কুটার আনল TVS, ফুল চার্জে ছুটবে 140 কিমি

নতুন TVS X ই-স্কুটারটি তৈরি করা হয়েছে কোম্পানির নতুন ডেভেলপ করা Xleton প্ল্যাটফর্মের উপরে ভিত্তি করে। দেখে নিন স্কুটারটির দাম ও ফিচার্স।

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতে এখন ইলেকট্রিক স্কুটারের রমরমা। পেট্রলের দাম বেড়ে যাওয়ার পর থেকেই বৈদ্যুতিক যানবাহনের প্রতি ঝুঁকেছে ভারতীয় জনগন। আর সেই সুযোগে বিভিন্ন অটোমোবাইল কোম্পানিগুলিও একটার পর একটা নতুন মডেল লঞ্চ করে চলেছে। এই যেমন সম্প্রতি TVS নিয়ে এসেছে একটি ধাসু মডেল। ড্যাশিং স্টাইলের সাথে শক্তিশালী ইঞ্জিনের এই স্কুটারের ফিচার্স শুনলে আপনি আজই শো রুমে দৌড়াবেন।

Advertisements

প্রথমেই বলি স্কুটার নাম হল TVS X। এই ইলেকট্রিক স্কুটারটিতে রয়েছে একটি 11kW (14.7 bhp) মোটর, যার পাওয়ার আউটপুট 7 kW (9.3 bhp)। অত্যন্ত দ্রুত গতিতে অ্যাক্সিলারেট করতে পারে এই ইলেকট্রিক স্কুটার।

#Recommended
Electric scooter : মাইলেজ থেকে গতি, বাজারের সেরা এই 3 ইলেকট্রিক স্কুটা
বাজারে ঝড় তুলতে আসছে নতুন Honda Activa 7G, মাইলেজ এবং ইঞ্জিনে থাকছে ব
পেট্রোল নয়, নতুন জ্বালানিতে চলবে বাইক! পরিবেশ রক্ষার স্বার্থে বড় পদক
Activa নয়, এবার বাজার দখল করবে নতুন Jupiter! বাজেটের মধ্যেই মিলছে লেট
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
পেট্রোল নয় ইথানলেই চলবে TVS এর নতুন বাইক! E20 এর পরিবর্তে বাজারে এল ন
Activa বা Jupiter নয়, নতুন বছরে বাজার দখল করতে চলেছে Yamaha-র নতুন ম্
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Hero Xtreme 125R Vs TVS Raider 125 : জমে ওঠেছে বাইকের বাজার, দুই বাইকে
Vida V1 Pro : ইলেকট্রিক স্কুটার কেনার এই তো সুযোগ, 24 হাজার টাকার বড়

সংস্থার দাবি TVS X- এর এই নতুন স্কুটারটি একবার সম্পূর্ণ চার্জে প্রায় 140 কিলোমিটার চলে। এটির সর্বোচ্চ গতি 105 kph। শার্প এবং মর্ডান ফিচার্স বিশিষ্ট এই স্কুটারটি মাত্র 2.6 সেকেন্ডে 0 থেকে 40 kph গতি তুলতে পারে।

এটিতে একটি এয়ার-কুলড মোটর রয়েছে যা দীর্ঘ সফরের সময় এটিকে ঠান্ডা রাখে। TVS X-এ একটি 10.2-ইঞ্চি TFT ডিসপ্লে রয়েছে, যা এটিকে অন্যান্য স্কুটার থেকে আলাদা দেখায়। স্কুটারটিতে নেভিগেশন, লাইভ লোকেশনের মতো উন্নত বৈশিষ্ট্য রয়েছে। এবং 3 kW ফাস্ট চার্জার দিয়ে মাত্র 1 ঘন্টায় 50 শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যায়। টিভিএসের তরফ থেকে বলা হয়েছে, মাত্র সাড়ে তিন ঘণ্টার মধ্যেই ইলেকট্রিক স্কুটারটি 0-80 শতাংশ চার্জ করতে পারে।

নিরাপত্তার কথা বললে, TVS X- এ একটি ABS রয়েছে যা রাইডারের জন্য সুবিধাজনক। সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে মনোশক সাসপেনশন রয়েছে যা রাইডারকে রাস্তার ধাক্কা থেকে বাঁচাবে।

স্কুটারটি রাস্তায় প্রায় 40Nm এর পিক টর্ক জেনারেট করতে সক্ষম। এটিতে 12-ইঞ্চি অ্যালয় হুইলের অপশন দেওয়া রয়েছে। তাছাড়া দামের কথা বললে, ডুয়াল কালার অপশন সহ এই স্কুটারটির প্রারম্ভিক দাম প্রায় 2.50 লক্ষ টাকা এক্স-শোরুম। প্রসঙ্গত উল্লেখ্য, প্রথম 2,000 ক্রেতা এই ইলেকট্রিক স্কুটারটি 18,000 টাকা ছাড়ে ক্রয় করতে পারবেন। জানিয়ে দিই 24 অগস্ট মধ্যরাত থেকে এই ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরু হয়েছে।