Read In
Whatsapp
Advertisement

বাজারে এল Maruti Suzuki-র ফ্ল্যাগশিপ SUV, নেটিজেনরা বলছেন Suzuki -র Innova Hycross! জানুন বিস্তারিত

গাড়ির বাজারে মারুতি সুজুকি (Maruti Suzuki) সদ্যই তাদের নতুন ফ্ল্যাগশিপ গাড়ি Invicto লঞ্চ করেছে। এই নতুন গাড়িটি মূলত টয়োটা ইনোভা হাইক্রস (Toyota Innova Hycross) এর ওপর ভিত্তি করে বানানো। বেশ…

Published By: Ritwik | Published On:
Advertisements

গাড়ির বাজারে মারুতি সুজুকি (Maruti Suzuki) সদ্যই তাদের নতুন ফ্ল্যাগশিপ গাড়ি Invicto লঞ্চ করেছে। এই নতুন গাড়িটি মূলত টয়োটা ইনোভা হাইক্রস (Toyota Innova Hycross) এর ওপর ভিত্তি করে বানানো। বেশ কয়েকটি ভার্সনে এসেছে বাজারে। তবে জানিয়ে রাখি যে, এটাই মারুতি সুজুকির প্রথম গাড়ি যেটি কিনা স্বয়ংক্রিয়ভাবে চলতে পারে।

Advertisements
Source – Motorbeam

24.79 লক্ষ টাকা থেকে দাম শুরু হচ্ছে নতুন গাড়িটির। যদিও বিভিন্ন ভার্সনের জন্য দামের অংকও বিভিন্নরকম। টয়োটা’র প্ল্যাটফর্মের ওপর তৈরি হওয়ার কারণে ইনভিক্টোর সাথে হাইক্রসের বেশ কিছু মিল পাওয়া যায়। তবে নেক্সা ডিলারশিপের অধীনে আসা গাড়িটির সিগনেচার ডে টাইম রানিং ল্যাম্প রয়েছে৷ এছাড়া Invicto MPV তে একদম নতুন ডিজাইনে তৈরী ফ্রন্ট বাম্পার এবং ফক্স স্কিড প্লেট রয়েছে।

#Recommended
Best Driving Tips: ড্রাইভিং শেখার সময় এই ৪টি টিপস মনে রাখলে কমবে মৃত্
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
Thar-Hyundai এখন অতীত, শীঘ্রই বাজারে কাঁপাতে আসছে টাটার নয়া Blackbird
Maruti Suzuki Invicto : Fortuner বা Innova নয়, বাজারে ঝড় তুলেছে মারু
ভরে ভরে ফিচারস নিয়ে লঞ্চ হয়ে গেল Tata Punch EV, কমদামেই নিয়ে যান দুরন্
বিক্রির নিরিখে ভারতসেরা! সবাইকে পিছিয়ে এগিয়ে গেল মারুতির এই গাড়ি
পাত্তা পাবেনা Fortuner, Maruti Suzuki এর নতুন গাড়ি আসার পর শুরু হয়েছ
বিলাসবহুল গাড়ির বাজার ধীরে ধীরে আরো বড় হচ্ছে, নভেম্বর মাসে সবথেকে বে

Toyota Hycross এর সাথে গাড়িটির মূল পার্থক্য এর 17-ইঞ্চি অ্যালয় হুইলের ডিজাইনে। ইনভিক্টোর টেইল-লাইটে নেক্সার থ্রি-ব্লক ডিজাইনও রয়েছে অবশ্য। কিন্তু Hycross এবং Invicto MPV কে পাশাপাশি রাখলে খুব বেশি পার্থক্য দেখা যাবেনা। কারণ গাড়িদুটি আকার আকৃতিতে প্রায় একই। বাইরের মতো দুটি গাড়ির অন্দরসজ্জাতেও সেরকম পার্থক্য পাবেন না আপনি। যদিও অন্দরে কালার ভিন্ন গাড়িদুটির জন্য।

Source – News18

Invicto-এর বুট স্পেস 239 লিটার যদিও আপনি সেটিকে 690 লিটার পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন। গাড়িতে Entertainment এর জন্য একটি 10.1-ইঞ্চি র টাচস্ক্রিন ওয়্যারলেস ডিসপ্লে রয়েছে। সেখানে আপনি Android Auto এবং Apple CarPlay উভয়ই ব্যবহার করতে পারেন। গাড়িটিতে সুবিধার মধ্যে রয়েছে অ্যাম্বিয়েন্ট আলো সহ প্যানোরামিক সানরুফ, 360-ডিগ্রি ক্যামেরা, 50 টিরও বেশি সুজুকি কানেক্ট ফিচার, ছয়টি এয়ারব্যাগ, ABS, ইলেকট্রনিক পার্কিং ব্রেক, স্টেবিলিটি কন্ট্রোল এবং হিল স্টার্ট অ্যাসিস্ট।

গাড়িটিতে রয়েছে বেশ শক্তিশালী ইঞ্জিন। জানিয়ে দিই যে, ইনভিক্টোতে একটি শক্তিশালী-হাইব্রিড 2.0-লিটার, চার-সিলিন্ডারের ইঞ্জিন রয়েছে যা একটি বৈদ্যুতিক মোটরের সাথে যুক্ত। গাড়িটির মোট কর্মক্ষমতা 184hp! আর সেই কারণে মাত্র 9.5 সেকেন্ডেI গাড়িটি 100kph গতিতে চলতে সক্ষম। জ্বালানি তেলের ক্ষেত্রে গাড়িটি প্রতি লিটারে 23.24 কিমি ছুটতে পারে।

গাড়িটির দাম কত: বিভিন্ন ভার্সনে গাড়িটির দাম ভিন্ন। নিম্নে ভার্সন অনুযায়ী দাম দেওয়া হলো – 

জেটা+ 7 আসন : 24.79 লক্ষ টাকা
জেটা+ 8 আসন : 24.84 লক্ষ টাকা
আলফা+ 7আসন : 28.42 লক্ষ টাকা

উল্লেখ্য যে, এই বাজেটে ইনভিক্টোর প্রতিদ্বন্দ্বীর সংখ্যাটা নেহাৎ কম নয়। কারণ বাজারে টিকে থাকতে হলে ইনভিক্টোকে মাহিন্দ্রার XUV700 এবং Scorpio N, Hyundai Alcazar , MG Hector Plus এবং Tata Safari-র সাথে লড়তে হবে।