Read In
Whatsapp
Advertisement

Wow! লাইসেন্স ছাড়াই দেশের যেকোনো যায়গায় চালাতে পারবেন এই ৫ স্কুটার! দাম কত?

বাইক অথবা স্কুটার চালানোর জন্য প্রয়োজন পড়ে লাইসেন্সের। লাইসেন্স ছাড়া গাড়ি চালাতে গিয়ে ধরা পড়লেই হবে বড় বিপত্তি। কিন্তু জানেন কি এমন কিছু গাড়ি রয়েছে যা চালানোর জন্য আপনাকে লাগবে…

Published By: Ritwik | Published On:
Advertisements

বাইক অথবা স্কুটার চালানোর জন্য প্রয়োজন পড়ে লাইসেন্সের। লাইসেন্স ছাড়া গাড়ি চালাতে গিয়ে ধরা পড়লেই হবে বড় বিপত্তি। কিন্তু জানেন কি এমন কিছু গাড়ি রয়েছে যা চালানোর জন্য আপনাকে লাগবে না কোনো লাইসেন্স। চলুন সেই নিয়ে জানাই।

Advertisements

প্রথমত জানিয়ে রাখি যে, ৩০ কিমি প্রতি ঘণ্টার কম বেগে বা ২৫০ ওয়াটের কম আউটপুটের স্কুটি চালাতে ড্রাইভিং লাইসেন্স লাগে না। এগুলোর দাম কম হওয়ায় সামান্য দূরত্ব যাওয়ার প্রয়োজন পড়লে বেশ সহজেই গাড়ি নিয়ে বেরিয়ে পড়তে পারেন, থাকবেনা কোন ঝুট ঝামেলা। কিন্তু তাহলে এই তালিকায় রয়েছে কোন কোন গাড়ি?

#Recommended
Best Driving Tips: ড্রাইভিং শেখার সময় এই ৪টি টিপস মনে রাখলে কমবে মৃত্
EV battle, TATA Nexon Vs Mahindra XUV 400 , কোন বৈদ্যুতিক গাড়ি সেরা,
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Maruti Suzuki Invicto : Fortuner বা Innova নয়, বাজারে ঝড় তুলেছে মারু
Tata EV : EV বাজারে আসছে বড় পরিবর্তন, শীঘ্রই লঞ্চ হচ্ছে টাটা মোটরসের
Best Budget EV : বাজেটের মধ্যে সেরা এই চার EV, কম দামেই মিলবে লম্বা মা

১) হিরো ইলেকট্রিক ফ্ল্যাশ E2 : বেশ সস্তায় কিনতে পারেন হিরো ইলেকট্রিক ফ্ল্যাশ E2। ৫৯ হাজার টাকার গাড়িতে রয়েছে ৪৮ ভোল্ট এবং ২৮ Ah Li-ion ব্যাটারি। একবার চার্জে আপনি মোট ৬৫ কিমি অবধি যেতে পারেন। সর্বোচ্চ ২৫ কিমি প্রতি ঘন্টা বেজে চলতে পারে।

২) Gemopai Miso : সদ্য বাজারে লঞ্চ হওয়া এই বাইকটিরও সর্বোচ্চ গতি মাত্র ২৫ কিলোমিটার। এই স্কুটারে ৪৮V এবং ১ kWh এর ব্যাটারির মাধ্যমে ৬০ কিমি অবধি ঘুরতে পরেন।

৩) EeVe Xenia : আগের বছরই বাজারে এসেছে গাড়িটি। মানুষের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে সেটি। একবার চার্জে মোট ৭০ কিলোমিটার চলে। গাড়িকে চালানোর জন্য রয়েছে ২৫০W মোটর। মাত্র ৪৩ হাজার টাকায় গাড়িটি কিনতে পারেন।

৪) Okinawa Lite : ৬৬ হাজার টাকার এই বাইকেও ২৫০ ওয়াটের BLDC বৈদ্যুতিক মোটর এবং ১.২৫ kWh ব্যাটারিপ্যাক রয়েছে। ৬০ কিমি রেঞ্জের গাড়িতে আপনি এলইডি হেডলাইট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি টেল-ল্যাম্প এবং এলইডি ইন্ডিকেটর পাবেন।

৫) Ampere Rio Elite : ৬০ কিমি রেঞ্জের এই বাইকটি ঘণ্টায় ২৫ কিমি।বেগে ছুটতে পারে। ২৫০ ওয়াটের একটি BLDC মোটর রয়েছে। এখানে অতিরিক্ত সুবিধার মধ্যে রয়েছে ইউএসবি চার্জিং এলইডি হেডলাইট, টেললাইট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ড্যাশবোর্ড।