Read In
Whatsapp
Advertisement

মাত্র 45 হাজার টাকাতেই Aprilia RS 457 হতে পারে আপনার! স্বপ্নের বাইক কিনতে EMI কত দিতে হবে?

লঞ্চ হয়ে গেল Aprilia RS 457, মাত্র 13 হাজার টাকার EMI দিলেই বাইক হতে পারে আপনার

Published By: Ritwik | Published On:
Advertisements

সম্প্রতি ধুমধাম করে লঞ্চ হয়ে গেছে Aprilia RS 457। ইন্ডিয়া বাইক উইক 2023-এ সেই মোটরসাইকেলের দাম ঘোষণা করেছে কোম্পানি। সদ্যই গোয়াতে হওয়া ইভেন্টে আরও অন্যান্য বাইকের পাশাপাশি এই বাইকটিরও দাম জানিয়েছে সংস্থাটি। সেই সাথে বলা হচ্ছে Kawasaki Ninja 300, 400 সহ Yamaha R3 সহ KTM RC 390 দের কড়া টক্কর দিতে চলেছে এই বাইকটি।

Advertisements

জানা যাচ্ছে এবার থেকে ভারতের মাটিতেই এই স্পোর্টস বাইক বানাবে এপ্রিলিয়া। ভারতীয় বাজারের সাথে সামঞ্জস্য রেখে বাইকটির দামও রাখা হয়েছে সাধ্যের মধ্যেই। মাত্র 4.10 লক্ষ টাকার বিনিময়ে এই বাইকটি ঘরে আনতে পারবেন আপনি। আসলে বাইরে থেকে তৈরি হয়ে CBU ইউনিট হিসাবে এই মোটরসাইকেল লঞ্চ হলে তার দাম হত আকাশছোঁয়া।

তবে তার থেকেও মজার বিষয় হল, এই বাইকটিকে ঘরে আনার জন্য আপনার পকেটে 4.10 লক্ষ টাকা থাকার কোনও প্রয়োজন নেই। আপনি মাত্র 45 হাজার টাকা নিয়েই বাড়িতে নিয়ে আসতে পারবেন Aprilia RS 457। কারণ এবার 45 হাজার টাকার ডাউন পেমেন্টের বদলে এই গাড়ি কেনার সুবিধা দিচ্ছে কোম্পানি। তাহলে চলুন গাড়ির দাম ও EMI এর হিসাব দেখে নেওয়া যাক।

Aprilia RS 457 এর এক্স শোরুম দাম শুরু হচ্ছে 4.10 লক্ষ টাকা থেকে। বাইকটির অন রোড দাম পড়বে 4.52 লক্ষ টাকা। এবার আপনি যদি বাইকের দামের 10% অর্থাৎ 45 হাজার টাকা ডাউন পেমেন্ট করেন এবং 3 বছরের জন্য বাকি টাকা লোন নেন তাহলে মোট 10% সুদের সাথে মাসিক EMI খরচ পড়বে 13,139 টাকা। তবে আপনি যদি EMI খরচ কমাতে চান তাহলে ডাউন পেমেন্ট বেশি করতে হবে।

উল্লেখ্য, এই গাড়ির ফিচার্সের কথা বললে Aprilia RS457 একটি 457cc প্যারালাল-টুইন সিলিন্ডার ইঞ্জিনের সাথে আসে। এই ইঞ্জিন মোট 47.6bhp শক্তি এবং 43.5Nm শক্তি জেনারেট করতে সক্ষম। ইঞ্জিনটি যুক্ত রয়েছে একটি 6 স্পিড গিয়ারবক্সের সাথে। Aprilia RS457 বাইকে আপনি পেয়ে যাবেন LED লাইট, ইঞ্জিন ম্যাপ, ট্র্যাকশন কন্ট্রোল, ABS, অ্যান্টি-রোল সিস্টেম, তিনটি রাইডিং মোড এবং একটি পাঁচ ইঞ্চি TFT ডিসপ্লে।