Read In
Whatsapp
Advertisement

TVS Apache RTR 160 Vs Bajaj Pulsar N160, কোন স্পোর্টস বাইক কিনবেন আপনি? দেখে নিন দুই বাইকের আসলি তফাৎ

ভারতে বাইকের অভাব নেই। নানান সেগমেন্টে নানান ধরণের বাইক উপস্থিত রয়েছে। আর সেগুলোর চাহিদাও কম নেই। তবে ভারতের মার্কেট ট্রেন্ড ধীরে ধীরে বদলেছে। স্পোর্টস বাইকের চাহিদা বেড়েছে অনেকখানি। আর এই…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতে বাইকের অভাব নেই। নানান সেগমেন্টে নানান ধরণের বাইক উপস্থিত রয়েছে। আর সেগুলোর চাহিদাও কম নেই। তবে ভারতের মার্কেট ট্রেন্ড ধীরে ধীরে বদলেছে। স্পোর্টস বাইকের চাহিদা বেড়েছে অনেকখানি। আর এই সেগমেন্টে দুটি দারুণ বিকল্প TVS Apache RTR 160 এবং Bajaj Pulsar N160। 

Advertisements

বাইক প্রেমীরা ভালো করেই জানেন যে, TVS এবং Bajaj এর দুই বাইকই সেরা। দীর্ঘ সময় ধরে ভারতের বাজারে উপস্থিত রয়েছে এই দুই কোম্পানি। চলতি বছরই লঞ্চ হয়েছে নতুন Pulsar এবং গত 9 ডিসেম্বর বাজারে এসেছে নতুন Apache। দুই বাইকের মধ্যে সেরা কে দেখে নিন এখানে।

#Recommended
2 লক্ষ টাকা বাজেটে সেরা এই পাঁচ বাইক, দেখুন সম্পূর্ন তালিকা
Apache নয়, বাজার কাঁপাচ্ছে নতুন Pulsar N160! এই ফিচার অনন্য করে তুলেছ
Apache RTR 160 4V: Pulsar কে বড় টক্কর দিয়ে বাজারে এল নতুন Apache, Ba
চোখের পলক ফেলার আগেই পেরিয়ে যাবে এই পাঁচ বাইক, দেখে নিন ভারতের সেরা স
নতুন Apache লঞ্চ করছে TVS, এই জায়গায় প্রথমবারের জন্য বাইকের উন্মোচন
Apache নয়, বাজার কাঁপাচ্ছে Pulsar এর নতুন N160! সাধ্যের মধ্যেই অসাধার
SPORTS BIKE: 2 লাখের বাজেটে সেরা পাঁচটি স্পোর্টস বাইক এগুলো, দেখে নিন
মাইলেজ ও পারফরম্যান্সে নতুন বাজাজ পালসার N160-এর জুড়ি মেলা ভার! দাম ম
বাজারে হড়বড়ি ফেলে দিয়েছে নতুন বাজাজ পালসার N160! ইঞ্জিন, ফিচারস এবং
বাজারে হড়বড়ি ফেলে দিয়েছে নতুন বাজাজ পালসার N 160, দেখে নিন দাম ও ফি

ইঞ্জিন
আপনাদের জানিয়ে রাখি যে, Apache বাইকে আপনি 164.9 সিসির এয়ার অয়েল কুল ইঞ্জিন পাবেন। এই ইঞ্জিনটি 5গতির গিয়ারবক্স সমেত মোট 19.2 hp শক্তি এবং 14.2 Nm টর্ক তৈরি করতে সক্ষম। অন্যদিকে Bajaj এর বাইকে রয়েছে 164.82 সিসি এয়ার অয়েল কুল ইঞ্জিন। সেটি মোট 16 hp শক্তি এবং 14.65 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম।

অপেক্ষাকৃত শক্তিশালী ইঞ্জিন রয়েছে Apache বাইকে। এবার তাহলে মাইলেজের দিকে নজর দেওয়া যাক। Apache RTR 160 এর মাইলেজ 49.80 kmpl কিন্তু Bajaj Pulsar বাইকে 51.6 কিমি মাইলেজ পাওয়া যায়। দুই বাইকে আপনি ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল ABS দেখতে পাবেন। TVS এর বাইকে নতুন ভার্সনে যুক্ত হয়েছে তিনটি রাইডিং মোড।

এছাড়া এতদিন TVS Apache RTR 160 বাইকে ব্লুটুথ কানেক্টিভিটি এবং ভয়েস অ্যাসিস্ট সিস্টেম পাওয়া যেত না। নতুন ভার্সনে সেগুলো পাওয়া যাচ্ছে। সাথে ডিজিটাল ডিসপ্লে রাইড-বাই-রাইড ওয়্যার থ্রটল সিস্টেমও পাবেন আপনি। অন্যদিকে Bajaj Pulsar বাইকে সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল থাকলেও নেই ব্লুটুথ কানেকটিভিটি।

দাম: নতুন Apache RTR 160 4V বাইক লঞ্চ হয়েছে 1.35 লক্ষ টাকার এক্স শোরুম দামের সাথে। Bajaj Pulsar বাইকের এক্স শোরুম দাম শুরু হচ্ছে 1.31 লক্ষ টাকা থেকে।