Read In
Whatsapp
Advertisement

বহু প্রতীক্ষার পর আসছে এই গাড়ি এবং বাইকগুলো, লঞ্চের তারিখ দেখে নিন

একগুচ্ছ যানবাহন আসছে বাজারে। রয়েছে বাইক, গাড়ি সবই। এই তালিকার মধ্যে কিছু গাড়ি এবং বাইক নিয়ে উত্তেজনা তুঙ্গে। সেগুলোই আজ জানাবো আপনাদের। 1) New Gen Skoda Superb: আগামীকাল অর্থাৎ 2…

Published By: Ritwik | Published On:
Advertisements

একগুচ্ছ যানবাহন আসছে বাজারে। রয়েছে বাইক, গাড়ি সবই। এই তালিকার মধ্যে কিছু গাড়ি এবং বাইক নিয়ে উত্তেজনা তুঙ্গে। সেগুলোই আজ জানাবো আপনাদের।

Advertisements

1) New Gen Skoda Superb: আগামীকাল অর্থাৎ 2 নভেম্বর, 2023-এ বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করবে গাড়িটি। আধুনিক সলিড ডিজাইনের সাথে পুরোনো গাড়ির সঙ্গতি রেখে একটি নতুন ডিজাইন আনছে Skoda। নতুন 13-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ ফিচারস যুক্ত হবে।

2) New Gen Duster: রেনল্টের নতুন ডাস্টার আগামী 29 নভেম্বর পর্তুগালে লঞ্চ হবে। নয়া ডাস্টার গাড়িতে CMF-B আর্কিটেকচার রয়েছে। ইউরোপের বাজারে পেট্রোল এবং ফ্লেক্স-ফুয়েল ইঞ্জিন ব্যবহার করবে Renault। মাঝারি আকারের এসইউভি আগামী বছর ভারতের বাজারে নতুন অবতারে লঞ্চ হতে পারে।

3) Royal Enfield Himalayan 452: নভেম্বরের শুরুতে আসতে পারে নতুন হিমালয়ান বাইকটি। 452 সিসির J সিরিজের লিকুইড কুল ইঞ্জিন মোট 40 PS শক্তি এবং 46Nm হয় টর্ক উৎপন্ন করে। সার্কুলার ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল সহ আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক, মনোশক রিয়ার সাসপেনশন, ডুয়াল-চ্যানেল ABS সিস্টেম ইত্যাদির মতো ফিচারসের সুবিধা পাওয়া যায় এখানে।

4) Triumph Scrambler 400X: Triumph Speed 400 বাইকটি ইতিমধ্যেই বাজারে এসেছে। এবার সেটির Scrambler ভার্সনের জন্য অধীর অপেক্ষা চলছে। জানা যাচ্ছে যে 398 সিসির লিকুইড কুল ইঞ্জিন সহ আসছে Triumph Scrambler 400X। মোট 40 PS শক্তি এবং 37 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম Scrambler এর ইঞ্জিন। অফ রোডিং ক্যাপাবিলিটির সাথে Himalayan 450 এবং KTM 390 Adventure এর সাথে প্রতিযোগিতায় নামবে Triumph Scrambler 400X। এক্স শোরুম দাম থাকতে পারে 2.80 লক্ষ টাকার আশেপাশে।

5) Mahindra Bolero Neo Plus: এই গাড়িতে1.5 লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে। সেটি 5 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে যুক্ত। গাড়িতে থাকা 1493 সিসির শক্তিশালী ইঞ্জিন 100 PS শক্তি এবং 260 Nm টর্ক জেনারেট করতে সক্ষম। 7-ইঞ্চি টাচস্ক্রিনের সাথে ইনফোটেইনমেন্ট সিস্টেমও রয়েছে গাড়িতে। উল্লেখ্য, এখানে আপনি ক্রুজ কন্ট্রোল, ISOFIX চাইল্ড মাউন্ট কীলেস এন্ট্রির মতো অ্যাডভান্স ফিচার পেয়ে যাবেন। এছাড়া ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, EBD সহ ABS, রিভার্স অ্যাসিস্ট সহ রিয়ার পার্কিং সেন্সরও রয়েছে।

6) Mercedes-Benz GLE facelift and AMG C43: ফেসলিফ্টেড মার্সিডিজ-বেঞ্জ GLE এবং নতুন AMG C43, এই দুই গাড়িই লঞ্চ হবে 2 নভেম্বর। গাড়ির ভিতরে ইন্টারনাল কেবিনে যেমন পরিবর্তন আসবে। তেমনই বাইরেও প্রচুর পরিবর্তন দেখা যাবে। সেডানে একটি বৈদ্যুতিক টার্বোচার্জার সহ নতুন 2.0L ইঞ্জিন এবং দেখা যাবে।