Read In
Whatsapp
Advertisement

ভারতের বাজারে সর্বাধিক বাইক বিক্রী করে এই কোম্পানিগুলো! দেখে নিন তালিকা

হিরো থেকে হোন্ডা, টিভিএস কে কত নম্বর স্থানে রয়েছে দেখুন

Published By: Ritwik | Published On:
Advertisements

বিশ্বের সবচেয়ে বড় বাইকের বাজার রয়েছে ভারতেই। হিরো, টিভিএস, বাজাজ সহ নানান বিদেশী সংস্থাও ভারতের বাজারে প্রচুর বাইক বিক্রি করে। কিন্তু কোন কোম্পানির বাইক বিক্রির পরিমাণ সবচেয়ে বেশি? সেটা জানতেই আজ আমাদের এই প্রতিবেদন। নীচে দেওয়া হলো দেশের শীর্ষ 5 বাইক বিক্রেতা সংস্থা।

Advertisements

1) Hero Motocorp : বহুবছর ধরেই বাজারের টপ প্লেয়ার হিরো। Hf deluxe থেকে Passion এবং Splendor সিরিজের বাইকগুলো ভারতীয় মধ্যবিত্তের ভারী পছন্দের। আজকাল অবশ্য কিছু বড় বড় বাইকও নিয়ে আসছে হিরো। গত 1 বছরে Hero Motocorp মোট 3,71,204 ইউনিট গাড়ি বিক্রী করেছে।

#Recommended
Tata Cars : টাটা লঞ্চ করল নতুন গাড়ি, এবার CNG গাড়িতেও মিলবে অটোম্যাট
Splendor বা Platina নয়, Bajaj-র এই নতুন বাইক আসছে বাজার দখল করতে! দাম
চারটি নতুন বাইক আনছে Royal Enfield, বহু প্রতীক্ষার পর লঞ্চ হবে এই বাইক
বাইক লাভারদের জন্য সুখবর! শীঘ্রই 350-650 সিসির চারটি নতুন বাইক লঞ্চ কর
Splendor নয়, এবার দীপাবলিতে বাজার কাঁপাবে নতুন Bajaj CT 110X! সস্তায়
বাইক প্রেমীদের জন্য সুখবর! মার্কেটে ঝড় তুলতে আসছে 4 টি নতুন 450 সিসির
বাজারে ঝড় তুলতে আসছে এই ৬টি দুচাকা, দেখে নিন খুঁটিনাটি
পুজোর সময় বাজারে আসছে 350-400 সিসির এই বাইকগুলো, পাবেন দমদার পারফরম্য
চারটি নতুন 350 সিসির বাইক লঞ্চ করছে Royal Enfield, TVS, Honda! কিনতে হ
Hero নিয়ে এল নতুন Karizma XMR, অন রোড প্রাইস কত? দেখে নিন

2) Honda : হিরো মোটকর্পের পরেই রয়েছে তাদের একসময়ের পার্টনার এবং বর্তমানের প্রতিদ্বন্দ্বী Honda। জাপানি এই সংস্থাটি প্রায় সেয়ানে সেয়ানে টক্কর দিচ্ছে হিরোকে। 1 বছরে Honda মোট 3,10,867 টি বাইক ভারতের বাজারে বিক্রী করেছে।

3) TVS : হিরো এবং হোন্ডার মধ্যে শীর্ষ স্থান নিয়ে টক্কর চললেও খুব বেশী দূরে নেই TVS। গত 1 বছরে টিভিএসের বিক্রী করা বাইকের সংখ্যা 2,35,230 ইউনিট। প্রসঙ্গত, TVS শীঘ্রই Apacahe রেসিং বাইক নিয়ে আসতে চলেছে।

4) Bajaj : দেশীয় এই সংস্থা আজ নিজেদের বাইক তো বটেই, সাথে বিদেশী বড় বড় কোম্পানির বাইক নির্মাণও করে। Triumph থেকে KTM, ভারতে তাদের পার্টনার এই বাজাজ মোটরস। 1 বছরে বাজাজ মোট 1,41,990 ইউনিট বাইক বিক্রি করেছে।

5) Suzuki : দুই চাকার বাজারে খুব বেশি পিছিয়ে নেই সুজুকি। যদিও বাইকের বাজারে সুজুকিকে দেখা না গেলেও স্কুটার বিক্রির মামলায় অনেকখানি এগিয়ে তারা। 1 বছরে Suzuki-র বিক্রি করা গাড়ির সংখ্যা 80, 309।

উল্লেখ্য , এরপরই রয়েছে ভারতের প্রিমিয়াম সেগমেন্ট লিডার রয়্যাল এনফিল্ড। বাজারে মোট 66,062 সংখ্যক বুলেট, ক্লাসিক, হান্টার ইত্যাদি বিক্রি করেছে তারা।