Read In
Whatsapp
Advertisement

KTM-কে বিরাট টক্কর দেবে এই দুটি দুর্দান্ত বাইক, পাবেন শক্তিশালী ইঞ্জিন সঙ্গে দুর্দান্ত ফিচার্স

বাইকের বাজারে এখন হাড্ডাহাড্ডি লড়াই শুরু হয়েছে। বাজার দখলের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়ছে একের পর এক ব্র্যান্ড। মানুষের চাহিদা বাড়ায় বিশ্বের বিভিন্ন বড় বড় সংস্থা এসেছে ভারতের বাজারে। একটা সময় কমিউটার…

Published By: Ritwik | Published On:
Advertisements

বাইকের বাজারে এখন হাড্ডাহাড্ডি লড়াই শুরু হয়েছে। বাজার দখলের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়ছে একের পর এক ব্র্যান্ড। মানুষের চাহিদা বাড়ায় বিশ্বের বিভিন্ন বড় বড় সংস্থা এসেছে ভারতের বাজারে। একটা সময় কমিউটার বাইকের চাহিদা বেশি থাকলেও বর্তমানে মানুষ ভিন্ন ভিন্ন কাজের জন্য আলাদা আলাদা বাইক পছন্দ করছেন। শহরে ঘুরে বেড়ানোর জন্য রোডস্টার পছন্দ তো লং ডিসটেন্সের জন্য ক্রুজার বাইক।

Advertisements

অ্যাডভেঞ্চার ক্যাটাগরিতে KTM 390 বাইকটি মানুষের ভারী পছন্দের। গাড়িটি হাইওয়ে ভ্রমণের জন্য তো বটেই সেইসাথে অফ-রোডিংয়ের জন্যও দারুণ প্রমাণিত হয়েছে। আসলে বাইকটি যে ক্যাটেগরিতে আসে সেটাও মানুষের কাছে ভারী পছন্দের। দেশে 350-450 সিসি সেগমেন্টে মানুষের চাহিদাও বেড়েছে বহুখনি। কিন্তু এবার নতুন দুটি বাইক বাজারে এসেছে যা KTM 390 কে ভারী টক্কর দেবে।

1. Royal Enfield 450 : আগামী দুই মাসের মধ্যেই Royal Enfield তাদের Himalayan 450 চালু করবে। ভারতে তো বটেই বিদেশের বাজারেও রপ্তানি করা হবে গাড়িটি। 450 সিসি রেঞ্জের প্রথম মোটরবাইকটি অফসেট মনোশক রিয়ার সাসপেনশন, সারাউন্ডিং এলইডি লাইটিং, কম্প্লিট-ডিজিটাল ক্লাস্টার ইত্যাদি ফিচার থাকছে।

ইঞ্জিন : রয়্যাল এনফিল্ডে 450 সিসির সিঙ্গেল-সিলিন্ডার লিকুইড-কুলড ইঞ্জিন রয়েছে। গাড়িটিকে 40 bhp এর সর্বোচ্চ পাওয়ার আউটপুট রয়েছে। ছয় গতির ট্রান্সমিশনের সাথে আসে এবং নিরাপত্তার জন্য ডুয়াল-চ্যানেল ABS সিস্টেম থাকবে সেখানে। গাড়িটির দাম শুরু হচ্ছে 2.6 লক্ষ টাকা থেকে।

2. Triumph Scrambler 400X: Triumph Motorcycles গত মাসের শেষের দিকে Speed 400 এবং Scrambler 400X বাজারে আনে। 5 জুলাই গাড়িটির দাম ঘোষণা করে। গাড়িটি বাজারে 2.33 লক্ষ টাকায় লঞ্চ করা হয়। গাড়িটির Scrambler 400X-ভার্সনটি লম্বা হুইলবেস, 43 মিমির লং ট্রাভেল ইউএসডি ফর্ক এবং মনোশক রিয়ার সাসপেনশন রয়েছে।

এই দুটি বাইকই বাজারে KTM 390 বাইকের বড় প্রতিদ্বন্দ্বী। আসন্ন সময়ে Royal Enfield Himalayan 450 এবং Triumph Speed বাইকদুটি বাজারে লড়বে KTM এর সাথে।