Read In
Whatsapp
Advertisement

বাজারে এসেছে নতুন Bullet, কিন্তু Classic এর সাথে প্রতিযোগিতায় কেমন অবস্থায় রয়েছে নয়া বাইক?

নতুন Bullet নাকি Classic , তুলনা দেখে নিন

Published By: Ritwik | Published On:
Advertisements

প্রিমিয়াম সেগমেন্টে Royal Enfield এর বাইকগুলো মানুষের বেশ পছন্দের। 350 সিসি ইঞ্জিন সহ Royal Enfield এর বাইকগুলোর আলাদাই ক্রেজ রয়েছে সারাদেশে। সম্প্রতি আবার বাজারে নতুন Bullet লঞ্চ হয়েছে। Royal Enfield এর অন্যান্য ইঞ্জিন এবং বাইকের সাথে পরিবর্তন না থাকলেও বাহ্যিক লুকে কিছুটা পার্থক্য রয়েছে। তাহলে Classic এবং Bullet এর মধ্যে কি কি পার্থক্য রয়েছে দেখে নিন।

Advertisements

New Royal Enfield Bullet : বুলেটের নতুন ভার্সনেও 349 সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। এটি Dual Channel ABS সহ সেমি ডিজিটাল স্ক্রিন এবং নানান ফিচারসের সাথে আসে। ইঞ্জিনটি মোট 20hp শক্তি এবং 27 Nm টর্ক তৈরি করতে সক্ষম। বুলেটের এক্স শোরুম দাম রয়েছে 1.74 লক্ষ টাকা থেকে 2.16 লক্ষ টাকা।

Royal Enfield Classic : ইঞ্জিনের কোনো পরিবর্তন নেই এখানে। একই ফিচারস দেখতে পাবেন। কিন্তু ব্রেকিংয়ের জন্য থাকছে সিঙ্গল চ্যানেল ABS। দামী ভার্সনে ডুয়াল চ্যানেলের অপশন রয়েছে যদিও। ক্লাসিক গাড়িটির স্টাইল বাকিদের থেকে অনেকখানি ভিন্টেজ আদলের। Classic 350 বাইকটি 40 কিমি মাইলেজ সহ এক্স-শোরুম দাম থাকছে 1.93 লাখ থেকে 2.24 লাখ টাকা।

উল্লেখ্য যে, Bullet বাইকটি ক্লাসিকের থেকে অধিক আরামে যাতায়াত করার সুবিধা দেয় আরোহীকে। নতুন লম্বা হ্যান্ডেলবার দীর্ঘ যাত্রার জন্যও আদর্শ বলা চলে। ইঞ্জিনের তারতম্য নেই যদিও ক্লাসিকের লুক এবং প্রিমিয়াম ফিচারস আরও অধিক উন্নত। বাইকটি দেখতেও বুলেটের থেকে বেশি প্রিমিয়াম।