Read In
Whatsapp
Advertisement

Bajaj-র এই গাড়ির সামনে পাত্তা পাবেনা Royal Enfield, ফিচার্স দেখেই চমকে যাবে বাইক প্রেমীরা! দাম কত?

বাজারে এসে গেল নতুন Bajaj Avenger, 220 সিসির শক্তিশালী ইঞ্জিনের সাথে এই ফিচারস দেখতে পাবেন আপনি

Published By: Ritwik | Published On:
Advertisements

বাজাজ তাদের একগুচ্ছ বাইক এনেছে Royal Enfield এর সাথে টক্কর দেওয়ার জন্য। Dominar থেকে Avenger এবং সর্বশেষে ব্রিটিশ জায়ান্ট Triumph এর সাথেও হাত মিলিয়েছে সংস্থাটি। সম্প্রতি Avenger সিরিজের নতুন একটি বাইক এনেছে Bajaj, যা সরাসরি Royal Enfield এর Meteor বাইকটিকে টার্গেট করে তৈরি।

Advertisements

Bajaj এর নতুন ক্রুজার বাইক Avenger 220 Street নতুন অবতারে বাজারে এসেছে। 2020 সালে বাইকটির উৎপাদন বন্ধ করে দেয় সংস্থাটি, এরপর 2023 এ গাড়িটির নতুন ভার্সন এনেছে তারা। কিন্তু কেমন ফিচার এবং দামের সাথে এসেছে নতুন বাইক? চলুন জেনে নেওয়া যাক।

ডিজাইন এবং ফিচার : বাজাজ অ্যাভেঞ্জার 220 বাইকে একটি গোলাকার হেডল্যাম্প, শর্ট ভিসার, লং সুইপিং ব্ল্যাক-আউট এক্সজস্ট, পুরানো ফুয়েল ট্যাঙ্ক ডিজাইন এবং অল-ব্ল্যাক অ্যালয় হুইল রয়েছে। বাইকের সাসপেনশন সেটআপটিও বেশ সহজ, সামনের অংশে টেলিস্কোপিক ইউনিট এবং পিছনের অংশে রাবার গেটার এবং টুইন শক অ্যাবজরবার রয়েছে।

সুরক্ষা : Avenger 220 গাড়িতে সামনে ডিস্ক ব্রেক এবং পিছনে ড্রাম ব্রেকের বিকল্প রয়েছে। বাইকটিতে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং সিঙ্গেল-চ্যানেল ABS উপস্থিত।

ইঞ্জিন : Bajaj Avenger 220 Street এ 220 সিসির এয়ার এবং অয়েল-কুলড ওয়ান-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। সেটি মোট 19 Bhp শক্তি এবং 17.55 Nm এর পিক টর্ক উৎপন্ন করে৷ উল্লেখ্য নতুন Pulsar 220 Af এবং Avenger 220 Cruise বাইকেও এই একই ইঞ্জিন দেখতে পাওয়া যায়। মোট 5-গতির গিয়ারবক্স থাকছে বাইকে।

দাম : ক্রুজার বাইকটির এক্স শোরুম দাম রয়েছে 1.42 লাখ টাকা। প্রসঙ্গত, Avenger 220 Sport ছাড়া 220 ক্রুজ বাইকেও একই দাম রয়েছে।