Read In
Whatsapp
Advertisement

Royal Enfield Shotgun 650 VS Aprilia RS 457,প্রায় একই বাজেটের দুই বাইকের মধ্যে সেরা কে? তুলনা দেখে বিচার করুন

সম্প্রতি সামনে এসেছে Royal Enfield এর নতুন Shotgun। নীল এবং কালো রঙের সাথে গাড়িটি প্রথমবার দেখেই প্রেমে পড়ে গিয়েছেন অনেকেই। বাইকের নিয়ন রঙের হাইলাইটারগুলি আবার সেটির শোভা বর্ধন করছে। একইসাথে…

Published By: Ritwik | Published On:
Advertisements

সম্প্রতি সামনে এসেছে Royal Enfield এর নতুন Shotgun। নীল এবং কালো রঙের সাথে গাড়িটি প্রথমবার দেখেই প্রেমে পড়ে গিয়েছেন অনেকেই। বাইকের নিয়ন রঙের হাইলাইটারগুলি আবার সেটির শোভা বর্ধন করছে। একইসাথে আবার বাজারে এসেছে নতুন Aprilia।

Advertisements

শুক্রবারই বাজারে এসেছে Aprilia RS 457। বহু অপেক্ষার পর বাইকটি সামনে এসেছে। ভারতের বাজারে জোর টক্কর দেবে দুই বাইক। প্রায় একই দামের সাথে আসার কারণে ভারতের বাজারে প্রতিদ্বন্দ্বী হয়ে উঠবে Royal Enfield Shotgun এবং Aprilia RS 457। কিন্তু তুলনায় এগিয়ে কে? চলুন তাই দেখে নেওয়া যাক।

Royal Enfield Shotgun 650
Royal Enfield এর এই বাইকে রয়েছে 647.95 সিসির ইঞ্জিন। এই ইঞ্জিনটি 6 গতির গিয়ারবক্সের সাথে যুক্ত। বাজারে বাইকটির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 4.35 লক্ষ টাকা থেকে। বাইকটির ইঞ্জিন মোট 46.4 bhp শক্তি এবং 52.3 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম।

Aprilia RS 457
Aprilia সম্প্রতি বাজারে এনেছে নতুন RS 457। বাইকটিকে শক্তি যোগায় নতুন 457 সিসির একটি ইঞ্জিন। ভারতে লঞ্চ না হওয়ায় এখনো সঠিক দাম জানা যায়নি তবে আশা করা হচ্ছে যে, এটির দাম থাকবে 4.10 লক্ষ টাকা। RS 457 এর ইঞ্জিন মোট 47.6 bhp শক্তি এবং 49 Nm টর্ক তৈরি করতে পারে।