Read In
Whatsapp
Advertisement

গেম চেঞ্জিং বাইক লঞ্চ করল Royal Enfield, KTM ও পাত্তা পাবেনা এর সামনে

নতুন শক্তিশালী বাইক লঞ্চ করেছে Royal Enfield, দাম কিন্তু সাধ্যের মধ্যেই

Published By: Ritwik | Published On:
Advertisements

Royal Enfield এখন ভারী ব্যস্ত। কদিন আগেই Bullet 350 লঞ্চ করেছে তারা। এখন আবার Himalayan নিয়ে ভারী কর্মব্যস্ত কোম্পানি। এরমধ্যেই খবর এসেছে নতুন আরেকটি বাইক নিয়ে। Royal Enfield এর এই শক্তিশালী বাইকটি মাত্র 6.29 সেকেন্ডেই 0 থেকে 100 kmph গতিতে ছুটতে সক্ষম। চলুন তাহলে আপনাদের জানাই এই নিয়ে।

Advertisements

647.95 সিসির BS6 2.0 ইঞ্জিন দারুণ শক্তিশালী পারফরম্যান্স দেয় Royal Enfield এর Continental GT বাইককে। বাইকটির প্রারম্ভিক এক্স শোরুম দাম 3.19 লক্ষ টাকা। শক্তিশালী ইঞ্জিনের সাথে সাথে ফিচারসের অভাব নেই সেখানে। ইউএসবি চার্জিং সকেট রয়েছে বাইক চলাকালীন মোবাইল চার্জ দেওয়ার জন্য। উল্লেখ্য যে, ডুয়াল চ্যানেল ABS রয়েছে নিরাপত্তার জন্য।

Royal Enfield Continental GT বাইকের 647.95 সিসির ইঞ্জিন মোট 52 Nm টর্ক উৎপন্ন করে। শক্তিশালী বাইকটি 7250 rpm-এ 47.45 PS শক্তি দেয়। সর্বোচ্চ 161 কিমি/ঘন্টা গতিতে ছুটতে পারে সেটি। ইঞ্জিন যুক্ত রয়েছে 6 গতির গিয়ারবক্সের সাথে। সাসপেনশনের জন্য সামনে রয়েছে 41 মিমি টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে থাকছে টুইন গ্যাস-চার্জড শক অ্যাবজর্বার।

এক নজরে সমস্ত ফিচারস
1) ইন্টারসেপ্টর 650 বাইকের সামনে রয়েছে শক্তিশালী LED হেডলাইট দিয়ে। চাকায় থাকছে স্টাইলিশ অ্যালয় হুইল।
2) বাইকে থাকছে একটি লম্বা আসন এবং একটি বড় Exhauster Pipe, যা সেটির নান্দনিক আবেদনকে অনেকখানি বাড়িয়ে তুলেছে।
3) 13.7-লিটার ফুয়েল ট্যাঙ্ক দীর্ঘ যাত্রায় সাহায্য করবে।
4) থাকছে টুইন-পড অ্যানালগ ইন্সট্রুমেন্ট কনসোল সেখানে একটি ওডোমিটার এবং ইউএসবি চার্জিং পোর্টের সুবিধাও দিচ্ছে RE।
6) রোটারি সুইচগুলিও বাইকের সামগ্রিক চেহারাকে উন্নত করার জন্য ডিজাইনের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে।

টিউবলেস টায়ার এবং স্পোক হুইল দেখা যায় বাইকে। স্মার্ট স্পিডোমিটার, টুইন-পড অ্যানালগ, ওডোমিটার এবং ট্রিপ মিটারের মতো বৈশিষ্ট্য থাকছে Continental GT তে। বাইকটি সাতটি ভেরিয়েন্ট এবং ছয়টি রঙের বিকল্পে বিক্রি হচ্ছে বাজারে। টপ মডেলের এক্স শোরুম দাম 3.30 লক্ষ টাকা।