Read In
Whatsapp
Advertisement

আসছে Royal Enfield EV এবং Yamaha RX100, এইদিন হবে লঞ্চ

বাজারে জোর আলোচনা চলছে Royal Enfield এর আসন্ন EV এবং সেইসাথে Yamaha RX 100 এর। দুটি টপিক নিয়েই অনেক রকম জল্পনা কল্পনা রয়েছে। তাহলে কবে আসছে সে দুটি? চলুন জানাচ্ছি।…

Published By: Ritwik | Published On:
Advertisements

বাজারে জোর আলোচনা চলছে Royal Enfield এর আসন্ন EV এবং সেইসাথে Yamaha RX 100 এর। দুটি টপিক নিয়েই অনেক রকম জল্পনা কল্পনা রয়েছে। তাহলে কবে আসছে সে দুটি? চলুন জানাচ্ছি।

Advertisements

Royal Enfield EV
EV বাইক নতুন ট্রেন্ড। আর এই বাজার থেকে বেশিদিন দূরে থাকতে পারবেনা Royal Enfield। শীঘ্রই Royal Enfield এর নতুন EV বাইক দেখা যাবে বলে জোর খবর। তবে এখনই দাম, ডিজাইন বা পাওয়ারট্রেন, কোনো কিছু নিয়েই তেমন আপডেট পাওয়া যায়নি। তবে মিডিয়া রিপোর্ট অনুযায়ী বাইকের প্রোটোটাইপ মাঠে নামতে প্রস্তুত।

এছাড়া জানা যাচ্ছে যে, লং রেঞ্জের বাইক আনছে Enfield। রেসে এগিয়ে থাকার জন্য কোম্পানি বাইকটিকে বর্তমানে বৈদ্যুতিক বাইক থেকে আলাদা করে তুলবে। শীঘ্রই বাজারে লঞ্চ হতে পারে ইলেকট্রিক বাইকটি। বিশেষজ্ঞদের ধারণা, আগামী 2024 সালের মধ্যেই বাইকটি চালু করা হতে পারে।

Yamaha RX100


এই বাইকটিও জলদিই দেখা যাবে। সেখানে 200 বা তার বেশি সিসির ইঞ্জিন দেখতে পাবেন আপনি। 4 স্ট্রোক ইঞ্জিন সহ ভারী সাসপেনশন, এলইডি লাইট, ডিআরএল এবং সেলফ-স্টার্টের মতো বিকল্প থাকবে। আপাতত খবর যে, আগামী 2026 সালে লঞ্চ হবে Yamaha RX 100। বাইকটিতে উচ্চ গতির পাশাপাশি উভয় চাকায় অ্যালয় হুইল, ডিজিটাল ডিসপ্লে, স্পিডোমিটার, ডিস্ক ব্রেক এর মতো উন্নত বৈশিষ্ট্য থাকবে।