Read In
Whatsapp
Advertisement

এই মন্দিরে ভগবানের মতো করে পুজো করা হয় Royal Enfield Bullet-কে, এর পেছনের রহস্য জানলে চমকে উঠবেন

রাজস্থানের এই মন্দিরে কেন পুজো করা হয় Royal Enfield Bullet বাইককে, জানুন এর পিছনের রহস্য

Published By: Ritwik | Published On:
Advertisements

বাইক নিয়ে আবেগ তো অনেকের থাকে, কিন্তু কখনো শুনেছে বাইকের মন্দির রয়েছে? এপর্যন্ত শুনে অনেকেই ভাবতেই পারেন যে, হয়তো বিশ্বকর্মার কথা বলা হচ্ছে। কিন্ত না, আজ একেবারে বাইক বা বলা ভালো Royal Enfield Bullet এর মন্দিরের কথা বলতে চলেছি। সুদূর রাজস্থানে রয়েছে সেই মন্দির। আপাতদৃষ্টিতে নিছক গল্প মনে হলেও স্থানীয় মানুষজনের কাছে বিষয়টির সাথে ভক্তিভাব জুড়ে রয়েছে।

Advertisements

বিষয়টি সামনে আসে ইনস্টাগ্রামের এক ভিডিওর কারণে। সেখানে বুলেট বাবাকে নিয়ে গল্প ভাইরাল হয়েছে। ইনস্টাগ্রামে ভাইরাল বুলেট বাবার কিংবদন্তির পিছনের গল্প। ভিডিও থেকে জানা যাচ্ছে যে, 1980 সাল নাগাদ ওম সিং রাঠোর নামের এক ব্যক্তি এই বুলেট বাইকটি কিনেছিলেন। পরে তার মর্মান্তিক মৃত্যু হয়। কিন্তু মজার বিষয় এরপরই।

ওম সিং তার বুলেট বাইকের নিয়ন্ত্রণ হারিয়ে পালি জেলার চোটিলা গ্রামের কাছে একটি গাছের সাথে ধাক্কা দেয়। ঘটনায় তার মৃত্যু হয়। কিন্তু বিস্ময়কর ঘটনা ঘটে তারপর। পুলিশ সেই বাইক তুলে নিয়ে যায় বটে, কিন্তু রহস্যজনকভাবে মোটরসাইকেলটি পরের দিন দুর্ঘটনাস্থলে ফিরে আসে। এই ঘটনা থেকেই সমস্ত রহস্যের সূচনা। স্থানীয়রা ঘটনাটির সাথে ঐশ্বরিক ঘটনার মিল পান।

পরবর্তী দুর্ঘটনার স্থানটিকে একটি অস্থায়ী মন্দিরে রূপান্তরিত করা হয় এবং সেখানেই এই মোটরসাইকেলটি পূজা চলতে থাকে। স্থানীয়দের বিশ্বাস যে, ওম বান্নার আত্মা নাকি সেই বাইকের মধ্যেই রয়েছে। আর সেইসাথে যাত্রীদের নাকি তিনি রক্ষাও করেন। তারফলে বাইকটিই স্থানীয়দের কাছে পুজোর বস্তু হয়ে দাঁড়ায়। সেখানে নিত্যপূজা থেকে শুরু করে প্রসাদও দেওয়া হয়। উল্লেখ্য ওম বান্নার বুলেট বাবার মন্দিরে প্রসাদ হিসেবে মদ রাখা হয়।