Read In
Whatsapp
Advertisement

তরুণ বাইকারদের কথা ভেবে তুখোড় ই-বাইক আনলো এই সংস্থা, এক চার্জে দৌড়াবে 100 কিমি

999 টাকায় নতুন ইলেক্ট্রিক বাইক বুক করলেই স্বাধীনতা দিবসের দিন হাতে পেয়ে যাবেন 100 কিমি রেঞ্জের গাড়ি

Published By: Ritwik | Published On:
Advertisements

পুনে ভিত্তিক ইলেকট্রিক টু-হুইলার স্টার্টআপ কোম্পানি টর্ক মোটরস (Tork Motors) তাদের লাইনআপে একটি নতুন মডেল নিয়ে এসেছে। নতুন এই মডেলের নাম টর্ক ক্রাটোস আরবান (Tork Kratos Urban)। এটি Kratos R মডেলের অধীনে আসে। বেস মডেল হিসেবে Urban গাড়িটিকে বিক্রি করবে Tork। আগের মডেলের থেকে 42 হাজার টাকা সস্তা করেছে Tork।

Advertisements

বেস মডেল হলেও কর্মক্ষমতা এবং পরিসর নিয়ে সন্দেহের অবকাশ রাখা উচিৎ নয়। ডিজাইনও মারাত্নক করেছে কোম্পানি। এছাড়া উল্লেখ্য, বিখ্যাত শিল্পপতি এবং বিনিয়োগকারি রতন টাটা গত 2019 সালেই এই Tork কোম্পানিতে বিনিয়োগ করেন। নতুন এই গাড়িটির এক্স-শোরুম মূল্য রয়েছে 1,67,499 টাকা। গাড়িটি নিয়ে এসেছে কোম্পানি। কিন্তু মাত্র 999 টাকা দিয়েই গাড়িটি বুক করতে পারবেন আপনি। আগামী 15 আগস্ট থেকে সেটির ডেলিভারী শুরু হয়ে যাবে।

#Recommended
খোদ ইতালির বাজারে দাদাগিরি মেড ইন ইন্ডিয়া ইলেকট্রিক স্পোর্টস বাইকের,
জলের দরে ছুটবে বাইক, একবার চার্জ দিলে দৌড়াবে 140 কিমি! 40 হাজার দিয়ে
4 ঘন্টা চার্জ দিলে দৌড়াবে 96 কিমি! ফিচার্সে ঠাসা এই তিন চাকার সাইকেল,
4 ঘন্টা চার্জ দিলেই ছুটবে 120 কিমি! মাত্র 40 হাজার দিয়ে বাড়ি নিয়ে আ
মাত্র 999 টাকা দিয়েই বুক করুন শক্তিশালী ই-বাইক, পাত্তা পাবেনা রয়্যাল
তরুণ বাইকারদের কথা ভেবে তুখোড় ই-বাইক আনলো এই সংস্থা, এক চার্জে দৌড়াব
খাসা ফিচারে কাবু হবে বাইক প্রেমীরা, বৈদ্যুতিক মোটরসাইকেল আনছে Royal En
মাত্র 6 সেকেন্ডেই বিদ্যুৎ গতিতে ছুটবে ম্যাটার এরা 5000+, এক্সিডেন্ট হল
গাড়ির মার্কেটে ঝড় তুলতে এলো ইলেকট্রিক বুলেট! দারুন মাইলেজের সঙ্গে রি
মাত্র 19 কেজির ই-বাইক! ওয়্যারলেস স্মার্টফোন চার্জিং সাপোর্ট, গুগল ম্যা

যদিও বৈদ্যুতিক গাড়ির FAME II ভর্তুকি বন্ধ হওয়ার তবে সামাল দেওয়ার জন্য বিভিন্ন ইলেকট্রিক টু-হুইলার কোম্পানি সস্তায় গাড়ি লঞ্চ করছে। Ola, Ather এর মতো কোম্পানিগুলিও তাদের পোর্টফোলিওতে সস্তা মডেলগুলি অন্তর্ভুক্ত করেছে। Tork Motors ও একই পথে হেঁটেছে। আর সেকারণেই Urban মডেলটি বাজারে এসেছে।

Tork Kratos Urban গাড়িতে আপনি ‘অ্যাক্সিয়াল ফ্লাক্স’ মোটর সহ 4.0 kWh এর Li-ion ব্যাটারি পেয়ে যাবেন। শহরাঞ্চলে প্রতিদিন ব্যবহারের জন্য 100 কিমি রেঞ্জ সহ সর্বোচ্চ 70 কিমি/ঘন্টা গতিতে ছুটতে পারে গাড়িটি। Torq গাড়িতে সর্বোচ্চ 38 নিউটন মিটার টর্ক এবং 12 হর্সপাওয়ার শক্তি তৈরি করতে সক্ষম। সিঙ্গেল চার্জেই গাড়িটি 100 কিলোমিটার রেঞ্জ দিতে পারে।

সংস্থাটির মালিক গাড়িটির সম্পর্কে বলতে গিয়ে জানিয়েছেন যে, সেখানে মাল্টি-রাইড মোড, ফাস্ট চার্জিং, ইন-অ্যাপ নেভিগেশন, ব্লুটুথের মাধ্যমে লাইভ ড্যাশবোর্ড অ্যাক্সেস সহ অত্যাধুনিক সমস্ত ফিচারস মজুদ রয়েছে। ইকো, সিটি ও স্পোর্টস, রিভার্স মোডের মতো বৈশিষ্ট্য দেখতে পাবেন।