Read In
Whatsapp
Advertisement

বাইক বা স্কুটার নয়! এক চার্জে 100 কিমি দৌড়াবে এই ই-সাইকেল, দেখে নিন দাম কত

মোটরসাইকেল অথবা স্কুটারকে ভুলিয়ে দেবে নতুন ইলেক্ট্রিক সাইকেল। ধীরে ধীরে বিদ্যুতায়ন হচ্ছে সমস্ত পরিবহন ব্যবস্থার। আর এক্ষেত্রে সাইকেলগুলোও নিজেদের কোয়ালিটির কারণে জনপ্রিয় হয়ে ওঠছে। আর এই বাজারে নিজেদের নাম বড়…

Published By: Ritwik | Published On:
Advertisements

মোটরসাইকেল অথবা স্কুটারকে ভুলিয়ে দেবে নতুন ইলেক্ট্রিক সাইকেল। ধীরে ধীরে বিদ্যুতায়ন হচ্ছে সমস্ত পরিবহন ব্যবস্থার। আর এক্ষেত্রে সাইকেলগুলোও নিজেদের কোয়ালিটির কারণে জনপ্রিয় হয়ে ওঠছে। আর এই বাজারে নিজেদের নাম বড় করে তুলেছে Xtracycle। মাইলেজ তো বটেই, সাথে বেশ ভারী জিনিস বয়ে নিয়ে যাওযার জন্যও উপযুক্ত গাড়িটি।

Advertisements

বাইকের বিকল্প হিসেবে তাক লাগিয়েছে সেটি। সাইকেলটি বেশ মজবুত হওয়ার পাশাপাশি শক্তিশালীও বটে। আর বাইকের অফ-রোডিং ক্ষমতাও প্রসংসনীয়। ট্রেক করতে যারা জান তাদের জন্য বেশ কার্যকরী হবে এটি। কারণ সাইকেলে চওড়া টায়ারের পাশাপাশি এতে রয়েছে হাইড্রলিক ডিস্ক ব্রেক এবং 250 ওয়াট Shimano মোটর।

#Recommended
Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি সেরা? দেখে নিন বিস্তারিত তুলনা
মাত্র 9 হাজারেই মিলবে নতুন দুই চাকা, হিরো দিচ্ছে সুপার অফার! ফায়দা নি
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার
বাজারে ঝড় তুলেছে মারুতির নতুন 7 সিটার, 35 কিমি মাইলেজ সহ ঝাঁ চকচকে গা
ভরে ভরে ফিচারস নিয়ে লঞ্চ হয়ে গেল Tata Punch EV, কমদামেই নিয়ে যান দুরন্
7 আসনের গাড়ি মাত্র 5 লাখে! কামাল করে দেখাল মারুতি সুজুকির নতুন গাড়ি
Maruti Suzuki EECO: মাত্র 5 লাখের বাজেটে 7 আসনের গাড়ি লঞ্চ করে কামাল
Ertiga, Innova এর বাপ এল বাজারে, দাম বুলেট বাইকের সমান হলেও ঢুকে যাবে
কীভাবে ঠিক রাখবেন গাড়ির জ্বালানি দক্ষতা? এইগুলো মাথায় রাখলে বাড়বে অ
TVS লঞ্চ করল নতুন ইলেকট্রিক স্কুটার, মাইলেজ শুনলে চোখ কপালে উঠবে আপনার

বাইকটি একবার চার্জে মোট 30 থেকে 60 মাইল পর্যন্ত ছুটতে পারে। এছাড়া সেখানে উপস্থিত 630 Ah ব্যাটারি যা শুন্য থেকে 100% চার্জ হতে 10.2 ঘণ্টা। ইলেকট্রিক সাইকেলটির সর্বোচ্চ গতি 20 মাইল/ঘণ্টা। যদিও শক্তিশালী ফ্রেম রয়েছে কিন্তু মাত্র 29 কেজি ওজন সেটির। আর এই হাল্কা বাইকের পরিবহন ক্ষমতা আপনাকে তাক লাগিয়ে দেবে। কারণ 29 কেজির বাইক স্বচ্ছন্দে মালপত্র সহ 180 কেজি ওজন টানতে পারে।

ডেলিভারি এবং পরিবহ সংক্রান্ত কাজের সঙ্গে যারা জড়িত তাঁদের জন্য বেশ উপযোগী হতে পারে Xtracycle। এক্ষেত্রে আপনার গাড়ির চার্জ শেষ হয় গেলেও সমস্যার কিছু নেই, প্যাডেল করার সাথে সাথে ব্যাটারির সাহায্যেও চালাতে পারবেন সাইকেলটি। ইলেকট্রিক সাইকেলের দাম রাখা হয়েছে 4,999 ডলার ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় চার লক্ষ টাকার কাছাকাছি।