Read In
Whatsapp
Advertisement

বাজারে চলে এল নতুন TVS Apache RTR 160 4V, ডিজাইন দেখলেই চোখ সরানোই মুশকিল!

মুখোমুখি প্রতিযোগিতায় বাজাজ পালসার এবং TVS Apache RTR 160 4V, কোন গাড়ির পাল্লা ভারী?

Published By: Ritwik | Published On:
Advertisements

বাজারে এল TVS এর নতুন Apache RTR। নতুন গাড়িটি লুক এবং ডিজাইনের দিক থেকে নিজের সেগমেন্টের থেকে অনেকখানি এগিয়ে। বলাই বাহুল্য যে, নতুন Apache তার প্রতিদ্বন্দ্বী Bajaj Pulsar এর থেকে বহুগুণ বেশী উন্নত। TVS তাদের জনপ্রিয় Apache RTR 160 4V সংস্করণ লঞ্চ করে বাজারে বেশ হড়বড়ি ফেলে দিয়েছে।

Advertisements

নতুন বাইকটি শুধু ডিজাইনের দিক থেকেই এগিয়ে নয়, সেইসাথে বাইকের ইঞ্জিনও অন্যান্য বাইকের থেকে বহুগুণ বেশি কর্মক্ষমতার সাথে আসে। বাইকটিকে নির্মাণের সময় একদম খুঁটিনাটি সমস্ত কিছুর ওপর জোর দেওয়া হয়েছে। যেমন বাইকের অ্যালয় হুইলে লাল এবং কালো রঙের ফিনিশ দেখা যায়। সেখানে LED হ্যান্ডেলবারে নতুন LED ডেটাইম রানিং ল্যাম্পের মত টেকনোলজি রয়েছে। মোট তিনটি বাইক মোডের সাথে শক্তিশালী পারফরম্যান্স দেখায় apache।

Apache RTR 160 4V বাইকে একটি অয়েল-কুলড 159.7 CC ইঞ্জিন রয়েছে। যেটি কিনা 9250 rpm এ 16.04 PS শক্তি উৎপন্ন করতে পারে। 7250rpm এ গাড়িটি সর্বোচ্চ 13.85 Nm টর্ক জেনারেট করতে সক্ষম। 5 স্পিড গিয়ারবক্সের সাথে সর্বোচ্চ 114 কিমি প্রতি ঘন্টা বেগে যেতে পারে। Apache সিরিজের অন্যান্য বাইকের মতোই এখানে খুব বেশি মাইলেজ পাওয়া না গেলেও 25 কিমি পর্যন্ত মাইলেজ পেয়ে যাবেন আপনি।

TVS Apache RTR 160 4V বাইকে ব্লুটুথ কানেক্টিভিটি, ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ট্রিপমিটার, ডিজিটাল ওডোমিটার, ডিজিটাল ট্যাকোমিটার, এলইডি টেল লাইট, ফুয়েল গেজ, ওজন, মাল্টি প্লেট ক্লাচ, গিয়ার শিফট ইন্ডিকেটর, এলইডি হেড লাইট, এলইডি টার্ন সিগন্যাল ল্যাম্প, ডিআরএল, লো ব্যাটারি ইন্ডিকেটর, লো ফুয়েল ইন্ডিকেটরের মতো দূর্দান্ত কিছু ফিচার রয়েছে। নতুন TVS Apache RTR 160 4V গাড়িটির সামনে Bajaj Pulsar N160 কে বেশ হালকা গাড়ি মনে হয়।