Read In
Whatsapp
Advertisement

Harley Davidson-কে কড়া টক্কর দিতে আসছে 650 সিসির Royal Enfield Sherpa, ফিচার্স শুনেই হাঁ হয়ে যাবেন

নতুন RE Sherpa আসছে তার দমদার 650 সিসির ইঞ্জিন নিয়ে

Published By: Ritwik | Published On:
Advertisements

বাজারে নতুন একখানা বাইক নিয়ে আসছে রয়্যাল এনফিল্ড। না, বুলেট বা হিমালয়ান জিটির কথা বলছিনা আমরা। এবার 650 সিসির সেগমেন্টে নতুন বাইক নিয়ে এসে চমকে দিতে চাইছে Royal Enfield। মূলত হার্লে ডেভিডসন X440 এবং বাজাজ ট্রায়াম্ফ স্পিড 400 বাজারে আসার পর কিছুটা হলেও পিছিয়ে ছিল RE। কিন্তু এবার নয়া Scrambler ডিজাইনের বাইক এনে চমক দিতে চাইছে তারা।

Advertisements

এনফিল্ডের নতুন বাইক হতে চলেছে 650 সিসি সেগমেন্টের। নাম হতে পারে শেরপা। স্পাই টেস্টিং থেকে জন্য যাচ্ছে, ইতিমধ্যেই বাইকটিকে মাঠে নামিয়েছে Royal Enfield। তারা ধাপে ধাপে টেস্টিং চালাচ্ছে সেটির। বহু মানুষ সেটির ছবিও তুলেছেন। ইতিমধ্যে বাইকের ইঞ্জিনটির ক্ষমতার তথ্যও সামনে এসেছে। উল্লেখ্য, বর্তমানে 650 সিসি সেগমেন্টে ইন্টারসেপ্টার, কন্টিনেন্টাল জিটি এবং সুপার মিটিওর এই চার বাইক বিক্রি করে এনফিল্ড। শেরপা 650 সিসি এই সেগমেন্টে Royal Enfield এর চতুর্থ বাইক হতে চলেছে।

সূত্র মারফৎ জানা যাচ্ছে যে, RE এর এই বাইকটির নাম হতে পারে Sherpa। এটি Scrambler ভার্সনে লঞ্চ হওয়ার সম্ভবনাই বেশি। বাইকটির স্পাই টেস্টিংয়ের সময় যেসমস্ত ছবি সামনে আসছে তাতে গাড়িটির ডিজাইন শৈলী নিয়ে নতুন কিছু বলার অপেক্ষা রাখেনা। শেরপা 650 মানুষের ভালো লাগতে বাধ্য। লিক হওয়া ছবিতে দেখা যাচ্ছে সিঙ্গেল পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার সমেত MRF টায়ার। ছবিতে সিঙ্গল সিট অপশন থাকলেও সেই নিয়ে বিশদ তথ্য জানা যায়নি এখনো।

ইঞ্জিনের শক্তি সম্পর্কে কী জানা গিয়েছে : 648 সিসির টুইন সিলিন্ডার ইঞ্জিন থাকবে। যা সর্বোচ্চ 47 hp শক্তি এবং 52 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। 6 স্পিড গিয়ারবক্স থাকতে পারে বলে আশা করা গেলেও ঠিক জানা যায়নি কিছুই। এছাড়া আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং টুইন রিয়ার শক সাসপেনসন থাকতে পারে। ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম সমেত লঞ্চ হতে পারে গাড়িটি।