Read In
Whatsapp
Advertisement

হার্লে ডেভিডসন এবং ট্রায়াম্ফের বাজার কাড়তে আসছে নতুন Himalayan 450, দেখুন কত দাম হতে পারে

আসছে নতুন রয়্যাল এনফিল্ড হিমালয়ান 450, হার্লে ডেভিডসন এবং ট্রায়াম্ফকে বড় চ্যালেঞ্জ দেশীয় সংস্থার।

Published By: Ritwik | Published On:
Advertisements

রয়্যাল এনফিল্ড বর্তমানে কিছুটা হলেও ব্যাকফুটে। Triumph এবং Harley Davidson এর দাপটে সামান্য ম্লান দেখাচ্ছে এনফিল্ডের বাজার। কিন্তু শীঘ্রই বাজারে কামব্যাক করতে পারে RE। তাদের আসন্ন বাইক নিয়ে নানান আলোচনা চলতে থাকে আর সদ্যই সেই নিয়ে বড় আপডেট এসেছে। খবর অনুযায়ী আগামী 30 অক্টোবর থেকে 1 নভেম্বরের মধ্যে Himalayan 450 বাইকটি নিয়ে আসতে পারে বাজারে।

Advertisements

হিমালয়ান বাইকটিকে নতুন এবং আধুনিক রূপের পাশাপাশি শক্তিশালী ইঞ্জিনও নিয়ে আসছে সংস্থাটি। আপাতত বাইকটি সম্বন্ধে খুব বেশি কিছু জানা যায়নি। কিন্তু খবর আসছে যে, Royal Enfield আপাতত বাইকটির টেস্টিং চালাচ্ছে। কারণ রয়্যাল এনফিল্ডের ট্র্যাক রেকর্ড অনুযায়ী আগে ভালভাবে টেস্টিং চালানোর পরই বাইক বাজারে নিয়ে আসে তারা। বহু মানুষের চোখেই পড়েছে সেই স্পাই টেস্টিংয়ের ছবি।

spy-testing

সামনেই আবার দুর্গাপুজো, দীপাবলি তাই আসন্ন উৎসবের মরশুমকেই টার্গেট করেছে Royal Enfield। পূজোর আগেই তারা বাজারে নিয়ে আসতে চাইছে Royal Enfield Himalayan 450। বাইকে থাকবে শক্তিশালী 450 সিসির সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল ইঞ্জিন। সেটি সর্বোচ্চ 40hp শক্তি উৎপন্ন করতে সক্ষম। 6 গতির গিয়ারবক্সের সাথে বাইকে সিঙ্গেল পড, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, নেভিগেশন, LED লাইটিং এবং আপসাইড ডাউন ফ্রন্ট সাসপেনশন থাকবে।

এখনো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী বাইকের দাম থাকতে পারে 2.5 লক্ষ টাকা। আর এই দামে দুর্দান্ত ফিচারস সমেত বাইক নিয়ে এলে বাজারে আবারো শোরগোল ফেলে দেবে Royal Enfield। উল্লেখ্য, Himalayan 450 এর আগে 1 সেপ্টেম্বর আরো একটি বাইক নিয়ে আসতে পারে তারা। সেপ্টেম্বর মাসের 1 তারিখ রয়্যাল এনফিল্ড বুলেট 350 লঞ্চ করতে পারে তারা।