Read In
Whatsapp
Advertisement

Ola, TVS-দের চিন্তা বাড়াতে লঞ্চ হল এই দুর্ধর্ষ ই-স্কুটার! থাকবে ১৬০ কিমি রেঞ্জ সহ ফাটাফাটি ফিচার্স

ইলেক্ট্রিক স্কুটারের রমরমা বেশ বেড়েছে দেশজুড়ে। বেশ কম দামেই উপলব্ধ সেগুলো। যদিও মোটামুটি মান সম্পন্ন স্কুটারের দাম অনেকটাই বেশি। কিন্তু আপনি যদি ইলেক্ট্রিক স্কুটার কেনার কথা ভাবছেন তাহলে Okinawa দারুণ…

Published By: Ritwik | Published On:
Advertisements

ইলেক্ট্রিক স্কুটারের রমরমা বেশ বেড়েছে দেশজুড়ে। বেশ কম দামেই উপলব্ধ সেগুলো। যদিও মোটামুটি মান সম্পন্ন স্কুটারের দাম অনেকটাই বেশি। কিন্তু আপনি যদি ইলেক্ট্রিক স্কুটার কেনার কথা ভাবছেন তাহলে Okinawa দারুণ ইলেকট্রিক স্কুটার নিয়ে এসেছে আপনার জন্য। চলুন দেখা যাক কী কী সুবিধা পাবেন আপনি।

Advertisements

এর আগেও ইলেক্ট্রিক স্কুটার লঞ্চ করেছে সংস্থাটি। কিন্তু এবার একেবারে ব্র্যান্ড নিউ লুকে Okinawa Okhi-90 গাড়িটি লঞ্চ করেছে তারা। এটি আসলে আগের ভার্সনের ওপর বিরাট বড় মাপের আপগ্রেড। নতুন ব্যাটারি প্যাকের সাথে বিরাট শক্তি নিয়ে হাজির হয়েছে এই নতুন E-scooter। উল্লেখ্য এর আগে Okhi-90 গাড়িটি আগের বছর বাজারে আসে। এবং সেটি 10,000 এরও বেশি ইউনিট বিক্রি করেছে। সেই সাফল্যের পরই এসেছে এই নতুন স্কুটারটি।

#Recommended
Electric scooter : মাইলেজ থেকে গতি, বাজারের সেরা এই 3 ইলেকট্রিক স্কুটা
দরকার নেই লাইসেন্সের, নতুন এই ই-স্কুটারের দাম মাত্র 70 হাজার!
Maruti Suzuki Invicto : Fortuner বা Innova নয়, বাজারে ঝড় তুলেছে মারু
Vida V1 Pro : ইলেকট্রিক স্কুটার কেনার এই তো সুযোগ, 24 হাজার টাকার বড়
এবার লাইসেন্স ছাড়াই চলবে নয়া ই-স্কুটার, মাত্র 70 হাজারেই বাড়ি নিয়ে
Bike Winter Care : ভুল করবেন না, তীব্র শীতে এই উপায়ে যত্ন নিন আপনার দ
Ather 450S VS OLA S1 Air: জোর প্রতিযোগিতা দুই সংস্থার মধ্যে, দেখে নিন
মাত্র 4000 টাকা খরচেই মিলবে বাজাজের সেরা ইলেকট্রিক স্কুটার! ধামাকাদার
Ola S1 Vs Ather 450X, কোন ইলেকট্রিক স্কুটার নেবেন আপনি? দেখে নিন এইখান
Electric Scooter : ড্রাইভিং লাইসেন্স না থাকলেও বিন্দাস চালাতে পারেন এই

Okhi 90 তে রয়েছে বেশ বড় মাপের ব্যাটারি যা 160 কিমি পর্যন্ত ছুটতে পারে একবার চার্জে। সর্বাধিক 80 থেকে 90 কিমি প্রতি ঘন্টা গতিবেগ রয়েছে। গাড়িটির গ্রাউন্ড ক্লিয়ারেন্সও রয়েছে 175mm ফলে সেটিও চালককে ভালো এক্সপেরিয়েন্স এনে দেবে। গাড়িতে অটো-কাট ফাংশনের সাথে ইলেকট্রনিক অ্যাসিস্টেড ব্রেকিং সিস্টেম বা E-ABS অফার করছে সংস্থাটি।

আগের মডেলের সাথে যোগ হয়েছে এনকোডার-বেসড মোটর, একটি ডিজিটাল স্পিডোমিটার, অ্যান্টি থেফট অ্যালার্ম, জিপিএস নেভিগেশন এবং ব্লুটুথ কানেক্টিভিটি ইত্যাদি। তারফলে আরো শক্তিশালি এবং চমকপ্রদ গিয়েছে স্কুটারটি। Okinawa Connect অ্যাপটি মোবাইলে ডাউনলোড করে নিলে আপনি সমস্ত কিছুর আপডেট আপনার মোবাইলেই পেয়ে যাবেন।

গাড়িতে রয়েছে নয়া ফাস্ট চার্জ টেকনোলজি যা আপনার বাইককে 4-5 ঘণ্টার মধ্যেই ফুল চার্জ করে দেয়। এছাড়া এখানে আপনি ব্যাকওয়ার্ড মুভও করতে পারবেন, ফলে সেই সুবিধাও রয়েছে এখানে। এত সুবিধাযুক্ত স্কুটারটি মাত্র 1.86 লক্ষ্মী টাকায় লঞ্চ হয়েছে। দাম কিছুটা বেশীর দিকেই রয়েছে। এখন দেখার বাজারে কেমন পারফর্ম করে স্কুটারটি।