Read In
Whatsapp
Advertisement

পেট্রোল নয়, বাজাজের নতুন CT 110 আসছে এই প্রযুক্তির সাথে, এবার প্রতি কিমি বাইক ছোটাতে খরচ মাত্র 25 পয়সা!

পেট্রোলের দামে অতিষ্ট জনতা, কিন্তু বাজাজ উপায় বের করেছে। এবারে প্রতি কিমি বাইক ছোটাতে খরচ মাত্র 25 পয়সা!

Published By: Ritwik | Published On:
Advertisements

দুই চাকার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ ভারতের বাজার। বর্তমানে বিশ্বের বহু বাজার যেখানে সংকুচিত হচ্ছে সেখানে ভারতের বাজার ধীরে ধীরে বড় থেকে আরো বড় হয়ে উঠছে। আর সেই কারণে বিশ্বের বিভিন্ন তাবড় তাবড় কোম্পানি ভারতে এসেছে নিজেদের বাজার তৈরী করতে। প্রতিযোগিতার বাজারে পিছিয়ে নেই দেশীয় কোম্পানিগুলোও। উদ্ভাবনী শক্তির পরিচয় দিয়ে আজ ভারতের বিভিন্ন টু হুইলার কোম্পানি ভারত ছাড়িয়ে আফ্রিকাতেও নিজেদের বড় বাজার তৈরী করেছে।

Advertisements

বিদেশি কোম্পানির পাশাপাশি দেশের বিভিন্ন কোম্পানিও বেশ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। এক্ষেত্রে উল্লেখযোগ্য নাম Bajaj। সম্প্রতি কোম্পানির MD রাজীব বাজাজ বলেন তারা CNG চালিত বাইক আনছেন এই বাজারে। এবার খবর আসছে বৈদ্যূতিক বাইকের। কমিউটার রেঞ্জের CT 110 বাইক দিয়েই নাকি শুরু হবে বৈদ্যুতিক বাজাজ বাইকের আনাগোনা শুরু হবে।

#Recommended
Bajaj Pulsar N150: 130 এর টপ স্পিড সহ দারুণ মাইলেজ, শীঘ্রই নতুন Pulsar
দুরন্ত লুকের সঙ্গে ভরপুর চমক, বাজাজের নয়া মডেল দেখে উড়ু উড়ু মন বাইক-
বাজারে এল Pulsar N150 এবং N160 এর নতুন ভার্সন, দেখুন কত দামে বাইক লঞ্চ
2024 এ বাজার কাঁপাবে বাজাজ, লঞ্চ হতে চলেছে ছয়টি নতুন Pulsar এবং একটি
Bajaj Pulsar : শীঘ্রই বাজারে আসছে নতুন Pulsar, লঞ্চের আগেই ফাঁস হয়ে গ
Pulsar NS 400 : বাজারে আসছে সবচেয়ে শক্তিশালী Pulsar, থাকছে নতুন ইঞ্জি
Bajaj Pulsar NS 160 : পরীক্ষা চালাতে গিয়ে ধরা পড়ল আসন্ন পালসার NS 16
Bajaj Pulsar N150 : সস্তার মধ্যেই নতুন বাইক আনছে বাজাজ, মাত্র 25 হাজার
Bajaj Pulsar : শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন Pulsar, লঞ্চের আগে দেখা গেল আসন্
Bajaj Upcoming Bikes : নতুন বছরে লঞ্চ হবে এই নতুন বাইক, আসছে সবচেয়ে শ

কানাঘুষোয় শোনা যাচ্ছে বাজাজ তাদের নতুন ইলেক্ট্রিক বাইক নিয়ে আসবে। কোম্পানি অবশ্য কিছুই জানায়নি এই নিয়ে। তবে খবর আসছে যে, CT 110 বাইক দিয়েই নাকি বাজাজ বৈদ্যুতিক গাড়ির বাজারে প্রবেশ করবে। সেখানে 10kWh এর ব্যাটারি প্যাক থাকবে। আর এই ব্যাটারির সাহায্যে 120 থেকে 150 কিমি অবধি মাইলেজ দেবে CT 110। যা মধ্য এবং নিম্নআয়ের মানুষদের বেশ সাহায্য করবে।

ব্যাটারি প্যাকটি মোট 4 থেকে 6 ঘন্টার মধ্যেই সম্পূর্ণভাবে চার্জ করা সম্ভব। এছাড়া দ্রুত গতির চার্জারের সাহায্যে মাত্র 2 ঘণ্টায় সম্পূর্ন চার্জ হয়। বৈদ্যুতিক CT 110 বাইকে মোবাইল কানেক্টিভিটি, ব্লুটুথ কানেক্টিভিটি, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, ব্যাটারি ইন্ডিকেটর এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পাওয়া যাবে।

উল্লেখ্য যে Bajaj CT 110 বাইকটি বেশ কম খরচেই নিজের গন্তব্যে পৌঁছে দিতে সক্ষম। আর সেই কারনে নিত্যকার যাতায়াত খরচের পরিমাণও কমবে অনেকখানি। এখনও দাম নিতে কিছু জানা যায়নি বটে, কিন্তু বাইকের দাম থাকতে পারে 90,000 টাকা অথবা তার আশেপাশে। এখন অপেক্ষা শুধু Bajaj এর তরফে অফিশিয়াল বিবৃতির।