Read In
Whatsapp
Advertisement

১০ বছর পর নবরূপে ফিরছে KTM Duke 990, লুক দেখেই ফিদা বাইক প্রেমীরা

ভারতের বাজারে নিজেদের উপস্থিতি আরো জোরদার করতে তৎপর KTM। আপাতত অস্ট্রিয়ান এই ব্র্যান্ডটির 49.9% শেয়ার রয়েছে বাজাজের কাছে। ভারতের বাজারে KTM বাইকগুলোর উৎপাদন থেকে শুরু করে সার্ভিসিং, সমস্ত কাজই বাজাজ…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের বাজারে নিজেদের উপস্থিতি আরো জোরদার করতে তৎপর KTM। আপাতত অস্ট্রিয়ান এই ব্র্যান্ডটির 49.9% শেয়ার রয়েছে বাজাজের কাছে। ভারতের বাজারে KTM বাইকগুলোর উৎপাদন থেকে শুরু করে সার্ভিসিং, সমস্ত কাজই বাজাজ মোটরসের মারফতে হয়। আর তারফলে ভারতের বাজার সম্পর্কে ভালো ধারণা রয়েছে সংস্থাটির। আর সেজন্য বাজারে নিজেদের আরো বড় পরিসরে নিয়ে যেতে KTM তাদের Duke 990 বাইকের ঘোষণা করেছে।

Advertisements

আসলে গত এক দশক ধরে বাইকটির প্রোডাকশন হয়নি। কিন্তু হঠাৎ বাইকটির স্পাই টেস্টিং দেখা গিয়েছে। এমনকি নানান শোরুমে বাইকগুলোকে ছদ্মবেশ সহ ছবিও সামনে এসেছে। KTM-এর এই বহু প্রতীক্ষিত মডেলের ইঞ্জিন ডিজাইন লিক করে যায় জানুয়ারী মাসের দিকে। তারপর থেকে জল্পনা কল্পনা বাড়তে থাকে। তবে যে ছবিগুলো সম্প্রতি প্রকাশ্যে এসেছে সেগুলোকে দেখে KTM Duke 990 এর প্রটোটাইপ বলে মনে করছেন অনেকে।

#Recommended
নতুন Bajaj Pulsar N160 বাকিদের থেকে এতটা এগিয়ে! কম বাজেটে কামাল করে দ
Bajaj Pulsar N150: 130 এর টপ স্পিড সহ দারুণ মাইলেজ, শীঘ্রই নতুন Pulsar
Honda CB350 : Classic ছেড়ে কিনুন 24 হাজার টাকা সস্তা এই বাইক, মিলবে উ
Honda বা TVS নয়, এবার বাজার কাঁপাচ্ছে Hero-র নতুন Xtreme 125R! কমিউটা
মাত্র 9 হাজারেই মিলবে নতুন দুই চাকা, হিরো দিচ্ছে সুপার অফার! ফায়দা নি
লাদাখ ট্যুরের স্বপ্নপূরণ করবে এই 6 বাইক, থাকছে অফুরন্ত শক্তি এবং দমদার
লঞ্চ হয়ে গেল নতুন Hero Mavrick, 2 লাখেরও কম দামেই মিলছে শক্তিশালী 440
Husqvarna Svartpilen 401 Vs KTM 390 Adventure, কোন বাইক সেরা ? দেখে নি
KTM প্রেমীদের জন্য বড় সুখবর, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন দুই বাইক
কমিউটার সেগমেন্টে সেরা হিরোর নতুন Xtreme 125R, থাকছে শক্তিশালী ইঞ্জিন

Duke 990 বাইকের প্রোটোটাইপে ছোট LED হেডলাইটের চারপাশে স্মুথ অ্যাঙ্গুলার ডিজাইন রয়েছে। 990 বাইকটির ডিজাইন KTM এর 890R এর থেকে অনেকখানি আলাদা। যদিও একদম সঠিক স্পেসিফিকেশন জানা যায়নি এখনো, তবে বাইকে 990 সিসির V-twin ইঞ্জিন লাগানো রয়েছে। এটি 120PS শক্তি উৎপন্ন করে এবং 100 Nm টর্ক তৈরী করতে সক্ষম।

খবর অনুযায়ী আগামী নভেম্বর মাসে আয়োজিত EICMA 2023, শোতে গাড়িটি লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। মার্কেটে KTM Duke 990 এর লড়াই হবে Ducati Streetfighter V2 এবং MV Agusta Brutale 800 RR-এর সাথে। 2024 সাল থেকে বিক্রি শুরু হবে। যদিও ভারতের বাজারে কোন আসছে সেই নিয়ে কোনো ধারণা দিতে পারেননি বিশেষজ্ঞরা। কিন্তু এক্ষুণি ভারতের বাজারে আসছেনা KTM Duke 990।