whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

11 আগস্ট দেশের বাজারে আসছে 115 কিমি রেঞ্জের Ather 450S ই-স্কুটার, ফিচার্স দেখেই দিলখুশ হয়ে যাবে

Ola এবং Bajaj এর সাথে জোর টক্করে নেমেছে Ather Energy, নতুন EV বাজারে আসছে 11 আগস্ট

Ritwik Patra

Ritwik Patra

Updated on:

Advertisements

ভারতে স্কুটার হোক কি বড় গাড়ি, EV এর চাহিদা দিন প্রতিদিন বেড়েই চলেছে। এক্ষেত্রে বেঙ্গালুরু-ভিত্তিক স্টার্টআপ সংস্থা Ather Energy বাজারে নিজেদের খুব ভালোভাবে প্রতিষ্ঠা করেছে। একাধিক EV বাজারে নিয়ে এসেছে তারা। বাজারে সেগুলো টক্কর দিচ্ছে Honda, Suzuki, Hero, Bajaj ইত্যাদির মতো প্রচলিত সংস্থার সাথে। তারইমধ্যে খবর আসছে যে, আগামী 11 আগস্ট Ather তাদের নতুন বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করবে। গত 3 তারিখ গাড়িটির উন্মোচন করেছে Ather।

whatsapp logo
Advertisements

খুব শীঘ্রই বাজারে আসছে Ather Energy এর নতুন ইলেক্ট্রিক স্কুটার। 11 তারিখ বাজারে নতুন 450S বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করবে Ather। স্কুটারটির এক্স-শোরুম প্রাইস রয়েছে 1,29,999 টাকা। লঞ্চ হওয়ার আগে সেটির প্রি-বুকিং ও শুরু হয়ে গিয়েছে। মাত্র 2500 টাকার বিনিময়ে কিনতে পারেন নয়া স্কুটারটি।

Advertisements

স্কুটারটি নিয়ে বেশ উৎসাহিত Ather। টিজার থেকে জানা যাচ্ছে যে, Ather Energy 450S স্কুটারে একটি 3 kWh ব্যাটারি প্যাক থাকবে। একবার চার্জের বিনিময়ে সেটি মোট 115 কিমি পর্যন্ত ছুটতে পারবে। উন্নতমানের এই স্কুটারের গতিও বেশ দারুন। সেখানে মাত্র 3.9 সেকেন্ডেই শুন্য থেকে 40 কিমি প্রতি ঘন্টা গতিতে পৌঁছানো সম্ভব। Ather 450S ইলেকট্রিক মোটরটি 8.58 bhp পিক টর্ক এবং 26 Nm সর্বাধিক টর্ক দিতে সক্ষম।

Ather 450S স্কুটারের সর্বোচ্চ গতি থাকবে 90 kmph। আসলে এই নতুন 450S স্কুটারটি তৈরী হয়েছে m450X মডেলের ওপর ভিত্তি করে। যদিও নতুন বাইকে 7.0-ইঞ্চি টাচস্ক্রিনের জায়গায় একটি রঙিন LCD ডিসপ্লে থাকছে। বাজারে Ather 450S লড়াইয়ে নামবে Ola S1 এবং Bajaj Chetak এর সাথে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE