Read In
Whatsapp
Advertisement

Ather এবং Ola-র এই স্কুটারের সামনে খড় কুটোর মতো উড়ে যাবে অন্যান্য গাড়ি, দেখুন দাম, ফিচারস ও মাইলেজ

দুটি স্কুটারই সেরা হলেও Ola S1 X এবং Ather 450x এর মধ্যে কোন বৈদ্যুতিক স্কুটার কিনবেন আপনি? দেখে নিন বিশদ পার্থক্য

Published By: Ritwik | Published On:
Advertisements

প্রধানমন্ত্রী মোদীর লক্ষ্য খুব জলদি বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত হওয়া। আর তাই ধীরে ধীরে Middle Income Economy দেশে পরিণত হতে চলেছে ভারত। এক্ষেত্রে রূপান্তর আসবে সমস্ত দিক দিয়েই। বাজারে বড় পরিবর্তন আসবে, আর তাই আগেভাগে ভারতের বাজার ধরতে সক্রিয় বিভিন্ন ভারতীয় কোম্পানি। বৈদ্যুতিক স্কুটারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে Ola এবং Ather।

Advertisements

Ola সম্প্রতি তাদের S1X সিরিজ লঞ্চ করেছে আর Ather নিয়ে এসেছে তাদের 450X। কিন্তু কোন স্কুটারটি নেনেব আপনি? চলুন সেই তথ্যই জানাচ্ছি আপনাদের। দুটি বৈদ্যূতিক গাড়ির মধ্যে তুল্যমূল্য পার্থক্য খুঁজে বের করেছি আমরা।

#Recommended
EV battle, TATA Nexon Vs Mahindra XUV 400 , কোন বৈদ্যুতিক গাড়ি সেরা,
Electric scooter : মাইলেজ থেকে গতি, বাজারের সেরা এই 3 ইলেকট্রিক স্কুটা
Ather ExpressCare Service : নিমেষে হবে সার্ভিসিং, মাত্র 60 মিনিটেই গ্র
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
80,000 টাকা বাজেটে 8 বছরের ওয়ারেন্টির সুবিধা! ওলার নতুন স্কুটার ঝড় ত
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Ola লঞ্চ করল নতুন স্কুটার, এক চার্জেই ছুটবে এতদূর
Tata EV : EV বাজারে আসছে বড় পরিবর্তন, শীঘ্রই লঞ্চ হচ্ছে টাটা মোটরসের
Vida V1 Pro : ইলেকট্রিক স্কুটার কেনার এই তো সুযোগ, 24 হাজার টাকার বড়
Electric Scooter and Charging Station Isolated. Green Modern Scooter Recharges Batteries. Motorbike and Charge Station with Screen. Eco City Transport Concept. Cartoon Flat Vector Illustration.

Ola S1X

এই শক্তিশালী স্কুটারটিতে রয়েছে 3kWh এর ব্যাটারি প্যাক। যা মাত্র 3 ঘণ্টায় ফুল চার্জ হয়ে যায়। এছাড়া Ola S1X বাইকের গতিও দুর্দান্ত, সর্বোচ্চ 90 kmph এর গতির সাথে সাথে মাত্র 5 সেকেন্ডেই শূণ্য থেকে 60 কিমি গতিতে পৌঁছে যায় Ola S1X।

বৈদ্যুতিক স্কুটারটিতে রিভার্স মোড, ব্লুটুথ কানেক্টিভিটি এবং ডিস্ক ব্রেক এর মত ফিচার পেয়ে যাবেন আপনি। তিনটি ভেরিয়েন্টে আসে Ola S1X। 6000hp এর মোটর সলিড পারফরম্যান্স নিয়ে আসে এই গাড়িতে। আরামদায়ক যাত্রার জন্য টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন ও দেখা যায় এখানে। সর্বোচ্চ 151 কিমি মাইলেজের গাড়িটির দাম শুরু হচ্ছে 79,999 টাকা থেকে।

আথার 450X

Ather 450X স্কুটারে একটি 3.7 kWh ব্যাটারি প্যাক রয়েছে। যা একবার চার্জের বিনিময়ে সেটি মোট 146 কিমি পর্যন্ত ছুটতে পারবে। উন্নতমানের এই স্কুটারের গতিও বেশ দারুন। মাত্র 3.9 সেকেন্ডেই শুন্য থেকে 40 কিমি প্রতি ঘন্টা গতিতে পৌঁছানো সম্ভব। Ola এর মতো Ather এও সর্বোচ্চ 90 কিমি প্রতি ঘণ্টা বেগে ছুটতে পারে গাড়িটি।

2Kw এর মোটর শক্তি জোগাবে গাড়িটিকে। অতিরিক্ত সুবিধার মধ্যে রয়েছে রঙিন TFT LCD ডিসপ্লে। হিল অ্যাসিস্ট, ব্লুটুথ কানেকটিভিটি, মিউজিক এবং কল ডিসপ্লে, অটো-ইন্ডিকেটর অফের মতো বৈশিষ্ট্য থাকবে সেখানে। গাড়িটি চার্জ হতে সময় নেয় মাত্র 15 ঘণ্টা। গাড়িটির বিভিন্ন ভ্যারিয়েন্টের দাম রয়েছে 1.28 লক্ষ থেকে 1.49 লক্ষ টাকা।