Read In
Whatsapp
Advertisement

Electric Scooter: এক চার্জে দৌড়াবে 200 কিমি! দেশে লঞ্চ হল দুর্ধর্ষ এই ই-স্কুটার, TVS, Ola-কে দেবে কড়া টক্কর

ভারতের ইলকেট্রিক স্কুটারের বাজার ক্রমেই বড় হচ্ছে। আর নতুন নতুন পণ্যের সাথে অতিরিক্ত ফিচারস পাওয়া যাচ্ছে সেখানে। Ola, Bajaj, Okinawa, Ather এর মতো সংস্থা নিজেদের বেশ প্রতিষ্ঠিত করেছে এই বাজারে।…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের ইলকেট্রিক স্কুটারের বাজার ক্রমেই বড় হচ্ছে। আর নতুন নতুন পণ্যের সাথে অতিরিক্ত ফিচারস পাওয়া যাচ্ছে সেখানে। Ola, Bajaj, Okinawa, Ather এর মতো সংস্থা নিজেদের বেশ প্রতিষ্ঠিত করেছে এই বাজারে। Oben rorr এর মতো স্টার্টআপ সংস্থা দূর্দান্ত ইলেক্ট্রিক বাইক নির্মাণ করে অবাক করেছে। এরমধ্যে বাজারের ভাগ কুড়োতে হাজির আরেক নতুন সংস্থা Enigma। সদ্যই তারা বাজারে নিজেদের Ambier N8 ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে তাক লাগিয়ে দিয়েছে।

Advertisements

এক্কেবারে ২০০ কিমি রেঞ্জের নতুন স্কুটার নিয়ে এসে বড় চমক দিয়েছে। বাজারের বেশিরভাগ বাইকই অবশ্য ১৫০ কিমি অথবা তার আশেপাশে রেঞ্জ দিচ্ছে, কিন্তু ২০০ কিমির রেঞ্জ একেবারেই নতুন। তারফলে বড় চ্যালেঞ্জের মুখে Ola থেকে শুরু করে TVS, Ather ইত্যাদি। সাথে আবার এই স্কুটারের দামও বেশ কম।

Enigma Amber N8 যে শুধু ২০০ কিমি মাইলেজ দেয় তাই না,‌ মাত্র ৪ ঘণ্টায় চার্জও হয়ে যায় স্কুটারটি। এখানে রয়েছে ৬৩V ৬০ AH লিথিয়াম ফেরো ফসফেট ব্যাটারি এবং তার সাথে যুক্ত রয়েছে ১৫০০ ওয়াটের মোটর। তাই আরামে ঘুরে আসা সম্ভব এই স্কুটারের মাধ্যমে। নিজের ছোটখাটো ট্রিপ থেকে নিত্যকার যাতায়াত, সমস্ত ক্ষেত্রেই সাহায্য করবে এক স্কুটার।

বাজারে Ambier N8 Enigma ইলেকট্রিক স্কুটারটি লঞ্চ হয়েছে ১.০৫ লক্ষ টাকা থেকে। আপনি এটিকে অনলাইনে বুক করতে পারেন। বুকিং সম্পূর্ন হলে আনার সাথে যোগাযোগ করবে কোম্পানির প্রতিনিধিরা। উল্লেখ্য গাড়িটি বিভিন্ন ডেলিভারি থেকে শুরু করে মালপরিবহন, সমস্ত ক্ষেত্রেই বেশ কার্যকর। এছাড়া স্মার্টফোনের সাথে কানেক্ট করে অতিরিক্ত ফিচারস ও পেয়ে যাবেন।