Read In
Whatsapp
Advertisement

খোদ ইতালির বাজারে দাদাগিরি মেড ইন ইন্ডিয়া ইলেকট্রিক স্পোর্টস বাইকের, সারাবিশ্বে আত্মপ্রকাশ এইদিন

ভারতে তো বটেই, সারাবিশ্বেই জোরশোরে লঞ্চ হচ্ছে এই ইলেকট্রিক বাইক। দাম এবং ফিচারস টেক্কা দেবে বড় বড় কোম্পানিকে

Published By: Ritwik | Published On:
Advertisements

আজকাল ভারতে বৈদ্যুতিক গাড়ির ক্রেজ খুব দ্রুত গতিতে বেড়েছে। বাজারে বিভিন্ন সেগমেন্টে বৈদ্যুতিক স্কুটি, বৈদ্যুতিক গাড়ির প্রচলন অনেকটাই বেড়েছে। কিন্তু আপনি যদি বাইক প্রেমী হয়ে থাকেন তাহলে আপনাদের জন্য সুখবর রয়েছে। আল্ট্রাভায়োলেট অটোমোটিভ কোম্পানি তাদের বৈদ্যুতিক স্পোর্টস বাইক লঞ্চ করেছে।

Advertisements

আল্ট্রাভায়োলেট F77 নামে বাইকটি বাজারে এনেছে তারা। দারুণ লুক এবং শক্তিশালী ব্যাটারির কারণে 300 কিমি রেঞ্জ দিতে সক্ষম এই বাইক। আল্ট্রাভায়োলেট F77 বাইকে 36.2bhp (27kW) এয়ার-কুলড মোটর রয়েছে এবং সেটি 7.1kWh ব্যাটারি প্যাকের সাথে সংযুক্ত৷ কোম্পানির দাবি অনুযায়ী F77 সর্বোচ্চ 206km (IDC) রেঞ্জ এবং 140km/h এর গতিতে ছুটতে সক্ষম।

#Recommended
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
Svitch CSR 762 : দূর্দান্ত ফিচারস এবং লম্বা মাইলেজ সমেত দেশীয় এই কোম্
এক চার্জেই বাইক ছুটবে 180 কিমি! তড়িঘড়ি ফায়দা নিন নতুন বাইকের, বুকিং
বৈদ্যুতিক বাইক কেনার সময় ভাবতে হচ্ছে কোন বাইক নেবেন? দেখে নিন সেরা পা
এক চার্জেই 150 কিমি! লং রেঞ্জের নতুন এই ই-বাইক নিয়ে যান একদম সস্তায়
দেশের টপ পারফর্মিং স্কুটার এবং বাইক এগুলোই, তালিকা দেখে নিন
Ultraviolette F77: বৈদ্যুতিক বাইকে করেই 6,727 কিমি ভ্রমণ! ইতিহাস সৃষ্ট
জলের দরে ছুটবে বাইক, একবার চার্জ দিলে দৌড়াবে 140 কিমি! 40 হাজার দিয়ে
4 ঘন্টা চার্জ দিলে দৌড়াবে 96 কিমি! ফিচার্সে ঠাসা এই তিন চাকার সাইকেল,
চন্দ্রযান ৩ কে সামনে রেখে নতুন ই-বাইক লঞ্চ হল ভারতে! ফিচার্স দেখলে ফিদ

F77 এর রিকন এবং স্পেস এডিশনে 39bhp (29kW) এবং 40bhp (30.2kW) মোটর রয়েছে। এই ভার্সনে 10.3kWh ব্যাটারি ইউনিট রয়েছে যা 307km (IDC) মাইলেজ দেয়। এর মধ্যে রিকন এডিশনের সর্বোচ্চ গতি ঘন্টায় 147 কিমি এবং স্পেস এডিশনের ঘন্টায় 152 কিমি। ফলে বোঝাই যাচ্ছে মারাত্মক শক্তিশালী হতে চলেছে এই বাইকগুলো।

আল্ট্রাভায়োলেট F77 বাইকের 3টি ভেরিয়েন্টেই স্টিলের ট্রেলিস ফ্রেম রয়েছে, যা সামনের দিকে আপসাইড ডাউন ফর্ক এবং পিছনের মনোশক দ্বারা সাসপেন্ড করা হয়েছে। সামনের দিকে একটি 320mm ডিস্ক এবং পিছনে একটি 230mm ডিস্ক দিয়েছে কোম্পানি। 17 ইঞ্চির অ্যালয় হুইল সেটি মাউন্ট করা রয়েছে।

উল্লেখ্য, ভারতের দ্রুততম অল-ইলেকট্রিক মোটরসাইকেল আল্ট্রাভায়োলেট F77 ইতালিতে আসন্ন EICMA ট্রেড শোতে বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করবে। বেঙ্গালুরু-ভিত্তিক ইভি স্টার্ট-আপটি গত বছরই F77 লঞ্চ করে। তিনটি ভার্সনের এক্স শোরুম দাম 3.80 লক্ষ টাকা থেকে 4.55 লক্ষ টাকার মধ্যে রয়েছে। এরমধ্যে স্ট্যান্ডার্ড ভেরিয়েন্টের এক্স শোরুম দাম 3.80 লাখ, রিকনের 4.55 লাখ এবং স্পেস এডিশনের দাম 5.50 লাখ টাকা।