Read In
Whatsapp
Advertisement

পুজোর আগেই ধামাকা! তিন তিনটি বাইক লঞ্চ করল KTM, নতুন 390 Duke এর দাম এবং ফিচার্স দেখে নিন

ডিউক সিরিজের তিনটি নতুন বাইক আসছে বাজারে! সোশ্যাল মিডিয়ায় বড় ঘোষণা করল KTM , সমস্ত তথ্য এখানে বিশদে দেখে নিন

Published By: Ritwik | Published On:
Advertisements

বাইক প্রেমীদের জন্য মন জয় করতে একাধিক সংস্থা। Honda, Hero, TVS, Bajaj সহ সমস্ত অটোমোবাইল নির্মাতাই পুজোর আগে বাজার ধরতে আসরে নেমে পড়েছে। সেখানে বাদ রইল না বিখ্যাত বাইক নির্মাতা KTM ও। একসাথে তিন তিনটি KTM Duke নিয়ে এসেছে তারা। সবচেয়ে বড় বিষয়, উৎসবের মরশুমের কথা মাথায় রেখে বর্তমানে আন্তর্জাতিক বাজারের চাইতে ভারতের বাজার KTM এর কাছে অধিক গুরুত্বপূর্ন হয়ে ওঠেছে। তাই সর্বাগ্রে ভারতের বাজারেই বাইকগুলি লঞ্চ করবে তারা।

Advertisements

KTM তাদের Duke লাইনআপের অধীনে ভারতে লঞ্চ করতে চলেছে 125 Duke, 250 Duke এবং 390 Duke। উল্লেখ্য যে, বাজাজ অটোর সাথে চুক্তি অনুযায়ী সমস্ত বাইকগুলোই তৈরি করবে বাজাজ অটো। গত 23 আগস্ট লঞ্চ হয়ে 390 Duke, এরপর 125 Duke এবং 250 Duke ও কোম্পানি লঞ্চ করেছে। আজ আমরা মূলত KTM এর নতুন 390 Duke সম্পর্কেই জানাবো আপনাদের।

#Recommended
লঞ্চ হয়ে গেল নতুন Hero Mavrick, 2 লাখেরও কম দামেই মিলছে শক্তিশালী 440
Husqvarna Svartpilen 401 Vs KTM 390 Adventure, কোন বাইক সেরা ? দেখে নি
KTM প্রেমীদের জন্য বড় সুখবর, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন দুই বাইক
KTM বা Pulsar নয়, নতুন বছরে বাজারে ধামাল মাচাবে Yamaha এর নতুন বাইক
Hero Mavrick : হিরো লঞ্চ করল তাদের ফ্ল্যাগশিপ বাইক, বুকিং শুরু হচ্ছে এ
কামাল করল হোন্ডার এই বাইক, কম দামেই থাকছে দূর্দান্ত ফিচারস
নতুন Honda SP 160 কেনবার কথা ভাবছেন? মাসগেলে কত খরচ হবে দেখে নিন
খতরনাক লুক সহ ধাসু ইঞ্জিন, Yamaha-র এই বাইকে সাধ্যের মধ্যেই থাকছে সমস্
বছরের শুরুতেই আসছে নতুন Ninja, বাজার কাঁপাতে তৈরী Kawasaki
গেম চেঞ্জিং বাইক নিয়ে এল হোন্ডা! দাম এবং ফিচারস সাধ্যের মধ্যেই, মাইলে

390 Duke এর বুকিং শুরু করেছে সংস্থাটি। 3.11 লক্ষ টাকার এক্স-শোরুম দামের সাথে বাইকটিকে লঞ্চ করেছে KTM। বুকিংয়ের জন্য কেবল 4499 টাকা জমা করতে হচ্ছে গ্রাহকদের। কোম্পানির ওয়েবসাইট থেকে বুকিং করতে হচ্ছে। KTM এর তরফে আসা বয়ান থেকে জানা গিয়েছে যে, শীঘ্রই দেশব্যাপী সমস্ত ডিলারশিপে বিক্রি শুরু করবে তারা।

স্টাইল থেকে শুরু করে পারফরম্যান্স, সমস্তই মজুদ রয়েছে বাইকটিতে। LED হেডলাইট সহ DRL এবং টেললাইট বাইকটির আকর্ষণ আগের থেকে অনেকখানি বাড়িয়েছে। জ্বালানি ট্যাংকের নকশা তেও এসেছে বড় পরবর্তন। নতুন KTM বাইকগুলোকে আগের থেকে অনেকবেশী পেশীবহুল এবং আকর্ষণীয় দেখায়।

পারফরম্যান্সের ক্ষেত্রেও নতুন 390 ডিউক বড় 399 সিসির ওয়ান-সিলিন্ডার, লিকুইড-কুলড ইঞ্জিনের সাথে আসে। যা মোট 44.25bhp এবং 39Nm টর্ক তৈরি করে। ছয়-গতির গিয়ারবক্স সহ বাইকটিতে স্লিপার ক্লাচ এবং কুইকশিফটারও পাবেন আপনি। KTM 390 ডিউকে আগের থেকে অনেক বেশি Rider Aid পাবেন আপনি। যার মধ্যে রয়েছে লঞ্চ কন্ট্রোল, রাইড মোড (Road, Rain এবং Track), এবং সমস্ত প্যারামিটার নিরীক্ষণের জন্য একটি পাঁচ ইঞ্চির TFT ডিজিটাল ইন্সট্রুমেন্টাল ক্লাস্টার।

নতুন 390 Duke বাইকে স্মার্টফোন কানেকশন, টার্ন-বাই-টার্ন নেভিগেশন, এবং ফোনকল এবং মিউজিক কন্ট্রোলের মতো অন্যান্য ফিচারসও পাবেন আপনি। স্ট্রিট-ফাইটার বাইকটি পাউডার-কোটেড স্টিলের ট্রেলিস ফ্রেমের ওপর তৈরি করা হয়েছে। সামনে এবং পিছনে ডিস্ক-ব্রেক সহ ডুয়াল-চ্যানেল কর্নারিং এবং সুপারমোটো ABS পাবেন আপনি।

এখানে জানিয়ে রাখি যে, নতুন KTM 390 Duke বাইকটি আগের ভার্সনের থেকে 13,000 টাকা বেশি দামী। KTM 390 ডিউকের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে BMW G310R, আসন্ন Yamaha R3 এবং Aprilia RS 457।