Read In
Whatsapp
Advertisement

KTM Duke 390 Vs Yamaha MT-03 Vs Triumph Speed 400, তিন বাইকের মধ্যে সেরা কোনটি? ক্লিক করে দেখে নিন

ডিসেম্বর মাসে Yamaha লঞ্চ করেছে নিজেদের শক্তিশালী দুই খানা বাইক। R3 এর পাশাপশি MT-03 ন্যাকেড স্ট্রিট ফাইটারটি নিয়েও বেশ আলোচনা চলছে। বাইকটি লঞ্চ হওয়ার পর থেকেই 300 থেকে 500 সিসি…

Published By: Ritwik | Published On:
Advertisements

ডিসেম্বর মাসে Yamaha লঞ্চ করেছে নিজেদের শক্তিশালী দুই খানা বাইক। R3 এর পাশাপশি MT-03 ন্যাকেড স্ট্রিট ফাইটারটি নিয়েও বেশ আলোচনা চলছে। বাইকটি লঞ্চ হওয়ার পর থেকেই 300 থেকে 500 সিসি সেগমেন্টে শুরু হয়েছে দারুণ প্রতিযোগিতা। মূলত তিন বাইকের মধ্যে চলছে প্রতিযোগিতা।

Advertisements

ভারতের বাজারে Yamaha MT-03 কে টেক্কা দেওয়ার জন্য রয়েছে KTM Duke 390 এবং Triumph Speed 400। এখন তিন বাইকের মধ্যেই জোর টক্কর চলছে, কিন্তু গ্রাহকদের জন্য সেরা কোনটি অর্থাৎ আপনি কোনটা নেবেন তাই নিয়েই আমাদের আজকের আলোচনা।

#Recommended
বাজারে লঞ্চ হল নতুন Eliminator 500, একই বাজেটে অথবা তার চেয়ে সস্তায়
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
Husqvarna Svartpilen 401 Vs KTM 390 Adventure, কোন বাইক সেরা ? দেখে নি
KTM প্রেমীদের জন্য বড় সুখবর, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন দুই বাইক
KTM কে ধুলোয় মিশিয়ে দেবে Yamaha-র এই বাইক, বাজেট অপশনে পেয়ে যাচ্ছেন
Activa বা Jupiter নয়, নতুন বছরে বাজার দখল করতে চলেছে Yamaha-র নতুন ম্
KTM বা Pulsar নয়, নতুন বছরে বাজারে ধামাল মাচাবে Yamaha এর নতুন বাইক
Hybrid Scooter : বাজারে এল হাইব্রিড স্কুটার, শক্তিশালী ইঞ্জিনের সাথে প
Top 5 Bikes : অসাধারণ পারফর্ম্যান্স এবং দারুণ ডিজাইন রয়েছে এই 5 বাইকে
আর দেরি নয়, এইদিন বাজারে কামব্যাক করছে নস্টালজিয়াতে মোড়া Yamaha RX

ইঞ্জিন এবং পাওয়ারট্রেন
তিন বাইককে আলাদা করছে তাদের ইঞ্জিন। Yamaha MT-03 তে রয়েছে 321 সিসির টুইন সিলিন্ডার ইঞ্জিন। এই ইঞ্জিন মোট 41.42 hp তৈরি করে। অন্যদিকে লেটেস্ট Duke 390 বাইকে রয়েছে 398 সিসির লিকুইড কুল ইঞ্জিন। বাইকটির সর্বোচ্চ ক্ষমতা 45 hp এর। Triumph এর speed 400 বাকি দুই বাইকের থেকে সামান্য পিছিয়ে। Speed 400 এর ইঞ্জিন 40 hp শক্তি উৎপন্ন করতে সক্ষম।

তিন বাইকেই ফিচারসের কমতি নেই। KTM এ থাকছে স্লিপার ক্লাচ, রাইড মোড, কুইক শিফটার, কর্নারিং ABS, ট্র্যাকশন কন্ট্রোল, লঞ্চ কন্ট্রোল এবং ABS মোড। তবে বাকি দুই বাইকে কেবল স্লিপার ক্লাচই রয়েছে। Yamaha বাইকে রয়েছে ফুল ডিজিটাল এলসিডি কিন্তু KTM বাইকে TFT কালার ডিসপ্লে আর Triumph বাইকে রয়েছে সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

বাইক তিনটির দাম কত?
Yamaha বাইকটির দাম শুরু হচ্ছে 4.60 লক্ষ টাকা। KTM বাইকের দাম রয়েছে 3.10 লাখ। সবচেয়ে সস্তা Triumph Speed। এই বাইকের দাম 2.33 লক্ষ টাকা।