Read In
Whatsapp
Advertisement

Harley-Davidson X 440 vs Triumph Speed 400: কোন গাড়িটা বেশি শক্তিশালী? দেখুন খুঁটিনাটি

বিশ্বের দুই তাবড় সংস্থা Harley Davidson এবং Triumph একইসাথে ভারতের বাজারে দুটি বাইক লঞ্চ করেছে। দুটি কোম্পানিই অবশ্য তাদের ভারতীয় পার্টনারদের সাথে মিলে বাইক দুটিকে লঞ্চ করেছে। ওল্ড ফ্যাশনের নিও…

Published By: Writer Desk | Published On:
Advertisements

বিশ্বের দুই তাবড় সংস্থা Harley Davidson এবং Triumph একইসাথে ভারতের বাজারে দুটি বাইক লঞ্চ করেছে। দুটি কোম্পানিই অবশ্য তাদের ভারতীয় পার্টনারদের সাথে মিলে বাইক দুটিকে লঞ্চ করেছে। ওল্ড ফ্যাশনের নিও রেট্রো লুকের বাইক দুটি বাজারে বেশ হাইপ তুলেছে। তাহলে কোন বাইকটি আপনার জন্য সেরা হতে পারে, চলুন জেনে নেওয়া যাক।

Advertisements

দুই গাড়িতে ইঞ্জিনের ধরণ ভিন্ন। হার্লে-ডেভিডসনে রয়েছে একটি 440CC এর ওয়ান সিলিন্ডার, এয়ার এবং অয়েল কুল 2 ভালভের ইঞ্জিন। সেখানে ট্রায়াম্ফে রয়েছে 398.15CC এর ওয়ান সিলিন্ডার, লিকুইড কুলিংয়ের 4 ভালভের ইঞ্জিন। হার্লে X440 তে অপেক্ষাকৃত বড় ইঞ্জিন থাকলেও ট্রায়াম্ফ স্পিডের ইঞ্জিনে ভালভের সংখ্যা বেশি।

ইঞ্জিন আউটপুট: হার্লে ডেভিডসন X440 তে 27bhp ক্ষমতা এবং 38 Nm টর্ক উৎপন্ন করে। অন্যদিকে ট্রায়াম্ফ স্পিড 400 39.5bhp ক্ষমতা এবং 37.5Nm এর টর্ক উৎপন্ন করে। দুই গাড়িতেই সমান 6 স্পিড গিয়ার ট্রান্সমিশন রয়েছে। সাথে দুই বাইকেই রয়েছে সিঙ্গেল-সাইড এক্সজস্ট। যদিও ট্রায়াম্ফে ডাবল-ব্যারেল এক্সজস্ট রয়েছে এবং হার্লে ডেভিডসনে সিঙ্গেল-ব্যারেল এক্সজস্টের সাথে আসে।

হার্লের X440 তে TFT ডিসপ্লে রয়েছে, অন্যদিকে Triumph Speed 400 এ রয়েছে সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ডিসপ্লে। এই দুই বাইকেই পুরো আলো LED এর মারফৎ আসে। গাড়িদুটির সামনে এবং পিছনে উভয় দিকেই USD ফর্ক রয়েছে। যদিও X 440 এর পিছনে রয়েছে টুইন গ্যাস-চার্জড শক অ্যাবজরবার সাসপেনশন, যেখানে Speed 400 এ কেবল মনো-শক সাসপেনশন আছে।

দামের পার্থক্য : হার্লে ডেভিডসন X440 এর দাম রয়েছে 2.29 লক্ষ টাকা থেকে 2.69 লক্ষ টাকা পর্যন্ত। অন্যদিকে ট্রায়াম্ফ স্পীড 400-এর দাম শুরু হচ্ছে 3.2 লক্ষ টাকা থেকে।