whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Honda Activa নয়, নজর থাকুক এই পাঁচ সেরা স্কুটারের ওপর! একই বাজেটে রয়েছে একগুচ্ছ অপশন

Honda Activa স্কুটারটি নিয়ে নতুন করে বলার কিছুই নেই। দীর্ঘ সময় ধরে Activa ভারতের বেস্ট সেলিং স্কুটার। বাজেট যেমন সস্তা তেমনই দূর্দান্ত ইঞ্জিন রয়েছে সেখানে। Activa তে 124.8 সিসির ইঞ্জিন…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

Honda Activa স্কুটারটি নিয়ে নতুন করে বলার কিছুই নেই। দীর্ঘ সময় ধরে Activa ভারতের বেস্ট সেলিং স্কুটার। বাজেট যেমন সস্তা তেমনই দূর্দান্ত ইঞ্জিন রয়েছে সেখানে। Activa তে 124.8 সিসির ইঞ্জিন মোট 8.19 hp শক্তি উৎপন্ন করে। একগুচ্ছ ফিচারসের সাথে Activa 6G এর এক্স শোরুম দাম 82,041 টাকা। তবে এই একই দামে আরো পাঁচটি সেরা স্কুটার কিনতে পারেন। আর সেগুলোর তালিকা দেওয়া হলো নীচে। honda activa

whatsapp logo
Advertisements

Activa 6G স্কুটারের পরিবর্তে যে 5 স্কুটার পাবেন সেগুলি হল –

Hero Destiny
হিরো ডেস্টিনি স্কুটার মোট দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যায়। নতুন এই স্কুটারে রয়েছে বিশেষ XTEC প্রযুক্তি। আর এই প্রযুক্তি ভালো মাইলেজের সাথে সাথে দারুণ পারফরম্যান্স দেয়। 124 সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন 9 hp শক্তি এবং 10.6 Nm টর্ক উত্পন্ন করতে পারে। স্কুটারটির এক্স শোরুম দাম 80,048 টাকা।

Advertisements

TVS Ntorq
স্পোর্টস বাইকের ক্যাটাগরিতে TVS Apache বেস্ট সেলিং বাইক। ঠিক সেভাবেই স্পোর্টস স্কুটারের তালিকায় সেরা পারফর্মার TVS Ntorq। হাই ক্লাস পারফরম্যান্স এবং আধুনিকতার মেলবন্ধন রয়েছে স্কুটারে। 124 সিসির ইঞ্জিন সমেত স্কুটারটি সর্বোচ্চ 9.25 hp শক্তি এবং 10.5 Nm টর্ক তৈরি করতে সক্ষম। Ntorq এর দাম 84,636 টাকা।

Suzuki Access 125
Suzuki Access ভারতের বাজারে বিক্রির নতুন রেকর্ড বানিয়েছে। সেখানে সাশ্রয়ী মূল্যেই আপনি তিনটি গুরুত্বপূর্ন বস্তুর মেলবন্ধন পাবেন। এগুলো হলো, শক্তি, শৈলী এবং আরাম। স্কুটারের 125 সিসির 8.6hp শক্তি এবং 10 Nm টর্ক উৎপন্ন করে। Access 125 এর এক্স শোরুম দাম 82,171 টাকা।

TVS Jupiter
Activa এবং Jupiter এর মধ্যে তুল্যমূল্য লড়াই চলতে থাকে দেশের বাজারে। এই গাড়িটিও হোন্ডা অ্যাক্টিভার মতোই ফুয়েল এফিসিয়েন্ট ইঞ্জিন, বড় স্টোরেজ স্পেস সহ একগুচ্ছ ফিচারসের সাথে আসে। দাম এবং স্কুটারের উন্নত বৈশিষ্ট্যর কারণেই Jupiter আজ ভারতের অন্যতম বেস্ট সেলিং স্কুটার। স্কুটারটির এক্স শোরুম দাম 86,405 টাকা।

Yamaha Fascino 125
Yamaha Fascino তে রয়েছে রেট্রো ডিজাইন। ব্লু কোর ইঞ্জিনের সাথে আরামদায়ক রাইড, জ্বালানি দক্ষতা এবং বড় স্টোরেজ রয়েছে Fascino তে। আর এই কারণে Fascino রয়েছে শীর্ষ 5 স্কুটারের তালিকায়। স্কুটারটির 124 সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন মোট 8.04 hp শক্তি এবং 10.3 Nm টর্ক উত্পন্ন করতে সক্ষম। উল্লেখ্য যে, Fascino 125 স্কুটারের এক্স শোরুম দাম 79,600 টাকা।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE