Read In
Whatsapp
Advertisement

থাকছে হার্লে ডেভিডসনের ইঞ্জিন, Yamaha MT 01 এর ডিজাইন! Hero-র এই বাইক ঝড় তুলবে গাড়ির মার্কেটে

সদ্যই Hero বাজারে এনেছে নয়া Harley Davidson X440 বাইকটি। এককথায় তারাই তৈরি করেছে সেটিকে। এবার সেখান থেকে অনুপ্রেরণা নিয়ে নিজেদের 440 সিসির বাইক আনতে চলেছে তারা। যদিও Hero’র বাইকের ডিজাইন…

Published By: Ritwik | Published On:
Advertisements

সদ্যই Hero বাজারে এনেছে নয়া Harley Davidson X440 বাইকটি। এককথায় তারাই তৈরি করেছে সেটিকে। এবার সেখান থেকে অনুপ্রেরণা নিয়ে নিজেদের 440 সিসির বাইক আনতে চলেছে তারা। যদিও Hero’র বাইকের ডিজাইন HD X440 এর থেকে একদম ভিন্ন হতে চলেছে। জানা যাচ্ছে এক্ষেত্রে Yamaha MT-01 থেকে অনুপ্রেরনা নেবে তারা।

Advertisements

আসন্ন সময়ে Hero Motocorp এর পাইপলাইনে রয়েছে একাধিক হাই পারফর্মিং বাইক। শীঘ্রই হিরো তাদের নতুন Karizma XMR 210 এবং Xtreme 200 S 4V লঞ্চ করতে চলেছে। তারইমধ্যে শীঘ্রই ডুয়াল-পারপাস অ্যাডভেঞ্চার ট্যুর এবং একটি সুপারস্পোর্ট সহ নয়া 420 সিসির লিকুইড কুল ইঞ্জিন সহ বাইক নিয়ে আসছে। Hero Motocorp আপাতত 350 থেকে 500 সিসির সেগমেন্টের প্রতি বেশি উৎসুক।

#Recommended
বাজারে ঝড় তুলতে আসছে নতুন Honda Activa 7G, মাইলেজ এবং ইঞ্জিনে থাকছে ব
Aprilia RS 457 : ভারতে তৈরি স্পোর্টস বাইক রপ্তানী হচ্ছে ইংল্যান্ডে, দু
Honda বা TVS নয়, এবার বাজার কাঁপাচ্ছে Hero-র নতুন Xtreme 125R! কমিউটা
মাত্র 9 হাজারেই মিলবে নতুন দুই চাকা, হিরো দিচ্ছে সুপার অফার! ফায়দা নি
রাস্তা খারাপ হলেও কুছ পরোয়া নেহি, Hero, Honda, TVS এবং KTM এর নতুন চা
লঞ্চ হয়ে গেল নতুন Hero Mavrick, 2 লাখেরও কম দামেই মিলছে শক্তিশালী 440
KTM কে ধুলোয় মিশিয়ে দেবে Yamaha-র এই বাইক, বাজেট অপশনে পেয়ে যাচ্ছেন
বাজারে এল Pulsar N150 এবং N160 এর নতুন ভার্সন, দেখুন কত দামে বাইক লঞ্চ
দৈনন্দিন চালানোর খরচ মাত্র 1 টাকা প্রতি কিমি! ইলেকট্রিক স্কুটারকে টক্ক
কমিউটার সেগমেন্টে সেরা হিরোর নতুন Xtreme 125R, থাকছে শক্তিশালী ইঞ্জিন
ছবিঃ প্রতিকী

দেশে Royal Enfield এর সাফল্য দেখে বহু বাইক নির্মাতা এদেশে এসে বাজারের ভাগ নিতে চাইছে। এজন্য ট্রায়াম্ফ বাজাজের সাথে যোগ দিয়েছে, TVS তাদের Ronin বাইকের ঘোষণা করেছে আবার Harley Davidson Hero এর সাথেই যোগ দিয়ে নিয়ে এসেছে HD X440। এবার Hero নিজেও এই মার্কেটের ভাগ নিতে MT 01 এর ডিজাইন থেকে অনুপ্রেরণা নিয়ে নতুন 440 সিসির বাইক লঞ্চ করতে চলেছে।

জাপানিজ Yamaha MT 01 বাইকটি পাওয়ার ক্রুজার শ্রেণীর মধ্যে পড়ে। সেই বাইকের থেকে অনুপ্রেরণা নিয়ে বাইক বানাচ্ছে Hero। X440 এর চ্যাসিস এবং পাওয়ারট্রেন থাকবে সেখানে। তবে বাকি সমস্ত কিছু Hero নতুন করে বানাবে। সূত্র মারফৎ খবর যে, Hero একটি সিঙ্গেল-সিলিন্ডার এয়ার এবং অয়েল-কুলড 440 সিসির ইঞ্জিন ব্যবহার করতে পারে।

গাড়িটি 6000 rpm এ 27bhp এর সর্বোচ্চ ক্ষমতা সহ 4000 rpm এ 38 Nm এর পিকটর্ক উৎপন্ন করে। গাড়িটি মোট ছয়-স্পিড ট্রান্সমিশনের সাথে আসবে। যদিও পারফরম্যান্স আপরেটেড হবে কি না তা এখনও অজানা। সূত্র মারফৎ খবর আসছে যে, গাড়িটি Xtreme সিরিজের অধীনে লঞ্চ করতে পারে হিরো। আর Ex-Showroom Price থাকতে পারে 2 লক্ষ টাকার ওপরেই।