Read In
Whatsapp
Advertisement

Hero Mavrick Vs Harley-Davidson X440, কোন বাইক নেবেন আপনি? দেখে নিন দুই বাইকের ফারাক

কিছু দিন আগে মার্কিন দেশের বিখ্যাত দুই চাকা কোম্পানি Harley Davidson স্বদেশী Hero Motocorp এর সাথে চুক্তিবদ্ধ হয়। আর এই দুই ব্র্যান্ডের সাধনার প্রথম ফসল রূপে বেরিয়ে আসে Harley Davidson…

Published By: Ritwik | Published On:
Advertisements

কিছু দিন আগে মার্কিন দেশের বিখ্যাত দুই চাকা কোম্পানি Harley Davidson স্বদেশী Hero Motocorp এর সাথে চুক্তিবদ্ধ হয়। আর এই দুই ব্র্যান্ডের সাধনার প্রথম ফসল রূপে বেরিয়ে আসে Harley Davidson X440। বাইকটির লঞ্চ হওয়ার পর থেকে বাইকপ্রেমিরা অপেক্ষায় ছিলেন হিরোর বাইক নিয়ে। এবার বাজারে এসেছে Hero Mavrick 440। দুই সংস্থা একে অপরের সাথে হাত মিলিয়েছে ঠিকই কিন্তু এবার বাজারে বাইকদুটির মধ্যে তীব্র প্রতিযোগিতা শুরু হয়েছে।Mavrick Vs X440 1

Advertisements

Hero Mavrick এবং Harley Davidson X440 বাইকের মধ্যে রয়েছে একগুচ্ছ মিল। একই ইঞ্জিন শক্তি যোগাচ্ছে বাইকদুটিকে। কিন্তু জানেন কি কোন বাইক এগিয়ে? আপনার জন্য সেরা কোনটি তাই জানাবো আমরা।

1) ইঞ্জিন
দুই বাইকে একই 440 সিসির এয়ার এবং অয়েল কুল ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিন মোট 27 hp শক্তি উৎপন্ন করতে সক্ষম। Harley Davidson এর দাবী ইঞ্জিনটি 38 Nm টর্ক উৎপন্ন করে আর Hero Motocorp এর দাবী ইঞ্জিনটি 36 Nm টর্ক উৎপন্ন করে।

29 01 2024 X440 23638626

2) সাসপেনশন এবং ব্রেকিং
Harley Davidson তাদের বাইকে আপসাইড ডাউন ফর্ক এবং টুইন শক 7 স্টেপ প্রিলোড অ্যাডজাস্টমেন্ট সাসপেনশন দিয়েছে। অন্যদিকে Hero Mavrick বাইকে টেলিস্কপিক ফর্ক এবং হাইড্রলিক শক অ্যাবসর্বার পাওয়া যায়। Harley এবং Hero দুই বাইকেই ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল ABS পাওয়া যায়।

Mavrick Vs X440 1

3) দাম
Harley Davidson X440 বাইকের দাম শুরু হচ্ছে 2.40 লক্ষ টাকা থেকে। টপ স্পেক মডেলের দাম রয়েছে 2.80 লক্ষ টাকা। ডেনিম, ভিভিড এবং এস এই তিন ভ্যারিয়েন্টে বাইকটি উপলব্ধ। অন্যদিকে Hero বাইকটির দাম এখনো ঘোষণা করেনি কোম্পানি। ফেব্রুয়ারি মাস থেকে বাইকটির বুকিং শুরু করবে Hero Motocorp। আশা করা যাচ্ছে 2 লক্ষ টাকার আশেপাশেই দাম থাকবে Mavrick 440 বাইকের।