whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Hero Mavrick Vs Honda NX 500 : 400 সিসি সেগমেন্টে আসছে হিরো এবং হোন্ডার নতুন শক্তিশালী বাইক, ক্লিক করে দেখুন কে সেরা

বিগত বছর ভারতীয় অটোমোবাইল সেক্টরের জন্য বিশেষ ছিল। এই সময়ে বাজারে এসেছে Harley Davidson, Triumph এর মত কোম্পানির নতুন বাইক। সাথে KTM, Kawasaki তাদের একগুচ্ছ সেরা বাইক লঞ্চ করেছে। কিন্তু…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

বিগত বছর ভারতীয় অটোমোবাইল সেক্টরের জন্য বিশেষ ছিল। এই সময়ে বাজারে এসেছে Harley Davidson, Triumph এর মত কোম্পানির নতুন বাইক। সাথে KTM, Kawasaki তাদের একগুচ্ছ সেরা বাইক লঞ্চ করেছে। কিন্তু নতুন বছরও কম যায়না। শীঘ্রই Hero লঞ্চ করতে চলেছে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ বাইক। Honda আবার তাদের একটি দুর্দান্ত অপশন নিয়ে এসেছে। তাহলে চলুন দেখে নেওয়া যাক হিরো এবং হোন্ডার আসন্ন বাইক কেমন হতে চলেছে।

whatsapp logo
Advertisements

আগামী 23 জানুয়ারি Hero তাদের ফ্ল্যাগশিপ বাইক Maverick লঞ্চ করতে চলেছে। অন্যদিকে Honda নিয়ে আসছে নতুন NX 500। দুই বাইকই সেরা কিন্তু 400 সিসি সেগমেন্টে আপনার জন্য সেরা কোন বাইক,(Hero Mavrick Vs Honda NX 500) সেইটাই জানাবো আমরা।

Advertisements

Hero Mavrick
Hero এর নতুন Maverick বাইকে নতুন ডিজাইনের সাথে একগুচ্ছ দুর্দান্ত আপগ্রেড থাকছে। টিজার ফটো থেকে স্পষ্ট যে, Mavrick 440 একটি রোডস্টার ডিজাইনের সাথে আসছে। এছাড়া বাইকে থাকছে গোলাকার LED হেডল্যাম্প। এছাড়া সেখানে H আকৃতির DRL দেখা যাচ্ছে। পিছনে পেশীবহুল জ্বালানী ট্যাঙ্ক বাইকের চেহারা চিত্তাকর্ষক করে তোলে। ম্যাভেরিকের ডিজাইন হার্লে-ডেভিডসন X440 এর চেয়ে বেশি আধুনিক হতে পারে। বাইকটির এক্স শোরুম দাম থাকতে পারে 1.80 লক্ষ টাকা থেকে 2 লক্ষ টাকার মধ্যে।

Honda NX500
হোন্ডাও পিছিয়ে নেই প্রতিযোগিতায়। Honda NX500 বাইকটি Honda ADV সিরিজের অধীনে আসে। এই বাইকে 471cc প্যারালাল-টুইন লিকুইড-কুলড ইঞ্জিন এবং একটি ছয়-গতির গিয়ারবক্স থাকবে। ইঞ্জিনটি মোট 47 bhp শক্তি এবং 43 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। ব্রেকিং সিস্টেমের জন্য থাকছে সামনে ডুয়াল 296 mm ডিস্ক ব্রেক সহ ডুয়াল-চ্যানেল ABS। পিছনে 240 mm এর রিয়ার ডিস্ক ব্রেক থাকতে চলেছে।

সম্ভাব্য Hero 440CC বাইক

Hero Mavrick এর ইঞ্জিন
Harley-Davidson X440-এর মতো একই ইঞ্জিন থাকছে Hero বাইকে। সেখানেও ওই একই 440cc সিঙ্গেল-সিলিন্ডার অয়েল-কুলড ইঞ্জিন বাইকটিকে শক্তি যোগাবে। এই ইঞ্জিন মোট 27 bhp শক্তি এবং 38 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। 6-গতির গিয়ারবক্স থাকবে বাইকে। তবে আকারে কিছুটা ভিন্ন হবে। যেখানে HD X440 এর সামনের চাকা 19-ইঞ্চির সেখানে Mavrick এর উভয় প্রান্তে 17-ইঞ্চি অ্যালয় হুইল থাকবে। পিছনের টুইন শক অ্যাবজর্বার সহ ব্রেকিংয়ের জন্য সামনে এবং পিছনে ডিস্ক ব্রেক সহ ডুয়াল-চ্যানেল ABS সহ থাকতে চলেছে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE