whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

রাস্তা খারাপ হলেও কুছ পরোয়া নেহি, Hero, Honda, TVS এবং KTM এর নতুন চার অ্যাডভেঞ্চার বাইক ছুটে বেড়াবে সর্বত্র!

ধীরে ধীরে বেড়ে চলেছে বাইকের বাজার। কমিউটার বাইকের বিক্রী যেমন শিখরে তেমনই বেড়েছে স্পোর্টস বাইকের চাহিদা। আর এক্ষেত্রে মোটেই পিছিয়ে নেই অ্যাডভেঞ্চার বাইকগুলো। Himalayan 450 হোক কি KTM 390 Adventure…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

ধীরে ধীরে বেড়ে চলেছে বাইকের বাজার। কমিউটার বাইকের বিক্রী যেমন শিখরে তেমনই বেড়েছে স্পোর্টস বাইকের চাহিদা। আর এক্ষেত্রে মোটেই পিছিয়ে নেই অ্যাডভেঞ্চার বাইকগুলো। Himalayan 450 হোক কি KTM 390 Adventure বা Hero Xpulse 200, সমস্ত বাইক এই সেগমেন্টের সেরা ফিচারস নিয়ে আসে। এবার আরো কয়েকটি Adventure বাইক লঞ্চ হতে চলেছে ভারতের বাজারে। আর সেগুলো সম্পর্কেই জানাবো আমরা। চলুন দেখে নেওয়া যাক আসন্ন বাইক সম্পর্কে।

whatsapp logo
Advertisements

1) Honda CB 350 Based Adventure Bike 20240130011051 Honda
বাইরের বাজারে Honda-র তরফে দায়ের করা ডিজাইন পেটেন্ট অনুযায়ী কোম্পানি তাদের CB 350 এর ওপর ভিত্তি করিস একটি নতুন Adventure বাইক তৈরি করছে। ডিজাইনের দিক দিয়ে এই বাইক অনেকখানি সাদৃশ্য হবে Himalayan 411 এর সাথে। বাইকে একই 348.36 সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দিতে পারে Honda।

Advertisements

2) Next Gen KTM 390 Adventure Spotlight Mobile
নতুন প্রজন্মের KTM 390 অ্যাডভেঞ্চার আসতে চলেছে খুবই জলদি। আশা করা হচ্ছে 2024 সালের শেষের দিকে বাইকটি বাজারে আসতে পারে। 390 Duke এর সাথে ফ্রেম শেয়ার করবে বাইকটি। সেখানে থাকবে 399 সিসির সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুলড ইঞ্জিন। এই ইঞ্জিন মোট 45.3 bhp শক্তি এবং 39 Nm টর্ক উৎপন্ন করবে। উল্লেখ্য যে, সম্প্রতি এই বাইকের স্পাই টেস্টিং করতেও দেখা গিয়েছে।

3) TVS Apache RTX ADV Tvs Apache Rr310 Adventure Rendering 2
TVS গত বছরই Apache RTX নামে একটি ট্রেডমার্ক দাখিল করে। সেখান থেকে ধারণা করা হচ্ছে যে, নতুন RTR 310 প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে একটি নতুন অ্যাডভেঞ্চার মোটরসাইকেল লঞ্চ করতে পারে কোম্পানি। আশা করা যাচ্ছে যে, অন্যান্য অংশগুলো BMW G310 GS-এর সাথে শেয়ার করবে কোম্পানি। TVS Apache RTX এই বছরের শেষে বা 2025 সালের প্রথম দিকে আত্মপ্রকাশ কর তে পারে।

4) Hero Xpulse 400 এবং Xpulse 210 Maxresdefault (4)
Hero motocorp এর Adventure সিরিজের নতুন দুই বাইক দেখা যাবে শীঘ্রই। ফ্ল্যাগশিপ Hero ADV, Xpulse 400 নিয়ে বেশ কিছু সময় ধরেই অনেক কথা শোনা যাচ্ছে। বাইকটির প্রোটোটাইপ টেস্ট করতেও দেখা গিয়েছে বেশ কয়েকবার। এই বাইকের সাথে লঞ্চ হতে পারে নতুন Xpulse 210। উল্লেখ্য যে, Xpulse 400 USD ফর্ক, একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, লং ট্রাভেল সাসপেনশন, সুইচেবল রিয়ার ABS এর সাথে আসবে। লঞ্চ সম্পর্কে এখনই কিছু জানা না গেলেও আগামী কয়েক মাসের মধ্যেই বাইকটি লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE