Read In
Whatsapp
Advertisement

বাজারে এসে গেল বৈদ্যুতিক Hero Splendor! এবার হবে লাখ টাকা সাশ্রয়

সস্তায় এই বৈদ্যুতিক গাড়ি কিনলেই বাঁচবে অনেক টাকা, দেখে নিন নতুন Electric Splendor

Published By: Ritwik | Published On:
Advertisements

জ্বালানি তেলের দাম বাড়ার পর থেকেই ইলেকট্রিক গাড়ির চাহিদা বেড়েছে বাজারে। ইলেকট্রিক গাড়ি, স্কুটার, বাইক এমনকি ইলেকট্রিক সাইকেলও বিক্রি হচ্ছে বাজারে। কিছুক্ষেত্রে বলাই চলে যে, গাড়িগুলো বেশ সাশ্রয়ী। অন্তত জ্বালানি খরচের ভিত্তিতে বললে। কিন্তু জ্বালানি গাড়িগুলোর থেকে বিভিন্ন ইলেকট্রিক গাড়িগুলোর দাম অনেকখানি বেশি। কিন্তু সেখানেও স্বস্তি দিতে নতুন একটি দুর্দান্ত গাড়ি নিয়ে হাজির হয়েছে হিরো।

Advertisements

সাম্প্রতিক সময়ে একাধিক কোম্পানি তাদের বৈদ্যুতিক গাড়ি নিয়ে এসেছে। বিভিন্ন স্টার্টআপও রয়েছে এই তালিকায়। Ola Electric সম্প্রতি তাদের সর্বাধুনিক ডিজাইনের বাইকের প্রদর্শন করে। এসবের মধ্যেই খবর আসছে Hero Splendor গাড়িটি আসতে পারে ইলেকট্রিক ভার্সনের সাথে। যা আপনার পকেটের জন্য দুর্দান্ত খবর হতে পারে।

খবর অনুযায়ী মাত্র ৮০ হাজার থেকে ১ লাখ টাকার মধ্যেই Hero Electric গাড়িটি কিনতে পারেন আপনি। সূত্র মারফৎ জানা যাচ্ছে যে, ইলেকট্রিক হিরো স্প্লেন্ডারে 4kwh ক্ষমতার ব্যাটারি প্যাক থাকবে। এছাড়া একবার চার্জে গাড়িটি মোট 120 কিমি পর্যন্ত ছুটতে পারবে। গাড়িটিতে অন্য একটি ভার্সন থাকার সম্ভাবনাও রয়েছে। যেখানে 8kWh এর ব্যাটারি প্যাক 240 কিমি মাইলেজ দিতে পারবে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, আপনি নিজের পুরানো হিরো স্প্লেন্ডারকে বৈদ্যুতিক গাড়িতে রূপান্তর করতে পারে। এজন্য আপনাকে একটি কিট ইনস্টল করতে হবে। গাড়িটিকে জ্বালানি থেকে বৈদ্যুতিক গাড়িতে কনভার্সন করানোর জন্য প্রায় 35,000 টাকা খরচ হবে আপনার। সেখানে বৈদ্যুতিক মোটর, ব্যাটারি প্যাক, চার্জার এবং কন্ট্রোলার সহ পুরো প্যাক মিলবে।