whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

খতরনাক লুক সহ ধাসু ইঞ্জিন, Yamaha-র এই বাইকে সাধ্যের মধ্যেই থাকছে সমস্ত ফিচারস!

Yamaha এর Sport Bike গুলোর বাজারে ব্যপক বিক্রি হয়। নানান শক্তিশালী বাইক এনেছে কোম্পানি। কিছুসময় আগেই Yamaha তাদের নতুন R15 লঞ্চ করে। আর এই R15 এর ওপর ভিত্তি করেই তৈরি…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

Yamaha এর Sport Bike গুলোর বাজারে ব্যপক বিক্রি হয়। নানান শক্তিশালী বাইক এনেছে কোম্পানি। কিছুসময় আগেই Yamaha তাদের নতুন R15 লঞ্চ করে। আর এই R15 এর ওপর ভিত্তি করেই তৈরি হয়েছে বাইকটির ন্যাকেড স্ট্রিট ফাইটার ভার্সন Yamaha MT-15 V2। রিয়েল ড্রাইভিং এমিশন (RDE) এর সাথে নতুন MT-15 কেমন হয়েছে দেখে নিন।

whatsapp logo
Advertisements

ফিচারস :- Yamaha নতুন MT-15 V2.0 বাইকটি ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেমের সাথে আসে। নতুন MT-15 এ খুবই Aggressive Throttle input দেওয়া হয়েছে। অর্থাৎ গতি তোলার ক্ষেত্রে আর কোনো সমস্যাই থাকবেনা চালকদের। নতুন ভার্সনে Accelerator এবং ইঞ্জিনের মধ্যেকার input-output ও বেড়েছে অনেকখানি।

Advertisements

ইঞ্জিন : Yamaha MT-15 বাইকে রয়েছে 155 সিসির সিঙ্গেল-সিলিন্ডার VVA লিকুইড-কুলড, 4-স্ট্রোক, SOHC সহ 4-ভালভ ইঞ্জিন যা 10,000 rpm-এ সর্বোচ্চ 18.1 bhp শক্তি এবং 7,500 rpm এ 14.2 Nm পিক টর্ক উৎপন্ন করতে সক্ষম।

মাইলেজ :- শক্তিশালী ইঞ্জিন থাকায় পারফরম্যান্স মেলে ঠিকই, কিন্তু মাইলেজও কম নেই। Yamaha MT 15 V2 বাইকে ARAI সার্টিফায়েড 45kmpl এর মাইলেজ পাওয়া যায়।

অতিরিক্ত ফিচারস : ডিজিট্যাল ইন্সট্রুমেন্ট কনসোল থাকছে। সেখানে ব্লুটুথ সংযোগ থেকে ফোন অ্যালার্ট, ইমেল এবং এসএমএস অ্যালার্ট, স্মার্টফোনের ব্যাটারি লেভেল সহ বেশ কিছু বৈশিষ্ট্য রয়েছে সেখানে। এছাড়া টার্ন-বাই-টার্ন নেভিগেশনও দেখতে পাওয়া যাবে এই বাইকে। ব্রেকিংয়ের জন্য মিলবে ডুয়াল চ্যানেল ABS।

দাম : নতুন Yamaha MT-15 বাইকটির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 1.65 লক্ষ টাকা থেকে। এই দাম এবং ফিচারস Bajaj Pulsar এবং বিশেষ করে KTM কে বড় চ্যালেঞ্জ জানাবে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE