Read In
Whatsapp
Advertisement

শীঘ্রই বাজারে আসছে সবচেয়ে শক্তিশালী KTM, অধীর আগ্রহে বাইক প্রেমীরা! দেখুন কি কি ফিচার্স থাকবে

947 সিসির ইঞ্জিনের সাথে লঞ্চ হয়ে গেল নয়া Duke, ইঞ্জিনের শক্তি মাত দেবে বড় বড় গাড়িকেও

Published By: Ritwik | Published On:
Advertisements

শীঘ্রই বাজারে লঞ্চ হতে চলেছে KTM এর সবথেকে শক্তিশালী বাইক। বাজারে বেশ সাড়ম্বরের সাথে লঞ্চ হবে 990 Duke। ইতালির মিলানে আয়োজিত EICMA 2023 এ বাইকটি প্রথমবার দেখা যায়। ন্যাকেড স্ট্রিট ফাইটার ডিজাইনের এই বাইকের লুক থেকে ইঞ্জিন, ডিজাইন থেকে স্পেসিফিকেশন সবই আকর্ষণীয়।

Advertisements

নতুন KTM Duke বাইকটি 890 Duke GP এর ওপরে অবস্থান করবে। অস্ট্রিয়ার KTM প্ল্যান্টে এই বাইকটি তৈরি করবে KTM। আর নয়া বাইককে শক্তি জোগাবে নতুন ধরনের LC8c ইঞ্জিন। এই ইঞ্জিনটি ইউরো 5+ স্পেসিফিকেশন মেনে তৈরি হয়েছে।

আপনাদের জানিয়ে দিই যে, 990 Duke বাইকে 947 সিসির ইঞ্জিন থাকছে। এই ইঞ্জিন 9500 rpm এ সর্বোচ্চ 121 bhp শক্তি এবং 6750 rpm এ সর্বোচ্চ 103 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। 6 গতির গিয়ারবক্সের সাথে কুইকশিফটার বিকল্পও পাওয়া যায়। সম্পূর্ন নতুন ধরনের স্টিল টিউব ফ্রেমের ওপর তৈরি 990 Duke ।

অ্যালুমিনিয়াম ডাইকাস্ট সাবফ্রেম এবং ফোর্জড অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি একটি নতুন সুইংআর্ম এবং ট্রিপল ক্ল্যাম্প রয়েছে৷ 17 ইঞ্চি অ্যালয় হুইল ব্রিজস্টোন S22 টায়ারের সাথে আসে। অতিরিক্ত ফিচারসের মধ্যে রয়েছে পাঁচটি রাইডিং মোড অফার করে – রেইন, স্ট্রিট, স্পোর্ট, পারফরম্যান্স এবং ট্র্যাক মোড। এছাড়া 5 ইঞ্চির রঙিন TFT ডিসপ্লেও পাওয়া যায় এই বাইকে। উল্লেখ্য যে, বাইকটি এক্ষুনি ভারতে লঞ্চ হওয়ার সম্ভাবনা নেই।