Read In
Whatsapp
Advertisement

BMW লঞ্চ করল তাদের নতুন M 1000 XR, 280 কিমি গতিতে পৌঁছাবে সেকেন্ডের মধ্যে

BMW এর লেটেস্ট বাইকের গতি উঠবে কয়েক সেকেন্ডে, দেখে নিন সমস্ত ফিচারস

Published By: Ritwik | Published On:
Advertisements

বহু অপেক্ষার পর BMW motorrad তাদের নতুন M 1000 XR লঞ্চ করেছে। উচ্চ ক্ষমতাসম্পনন বাইকটি M সিরিজের তৃতীয় সংস্করণ যা আগের ভার্সনের থেকে অনেক বেশি শক্তিশালী। BMW Motorrad লঞ্চের সময়ই জানিয়ে দেয় যে, খুব জলদিই ভারত এবং আন্তর্জাতিক বাজারে লঞ্চ হবে বাইকটি। যদিও কবে হবে জানা যায়নি। বাইকটির বৈশিষ্ট্য দেখে নেওয়া যাক চলুন।

Advertisements

BMW Motorrad-এর মতে, নতুন চালু করবাইকটি S 1000 XR এবং S 1000 XR-এর ওপর ভিত্তি করে তৈরি। BMW জানিয়েছে যে, নতুন এই স্পোর্টস বাইকটিতে উইংলেট ব্যবহার করা হয়েছে, যা 220 কিমি প্রতি ঘন্টা গতিতেও 12 কেজি ডাউনফোর্স প্রদান করতে সাহায্য করে। এই ফিচারস আগের চেয়ে আরো নিখুঁত এবং দ্রুত করে তোলে বাইকটিকে।

M 1000 XR বাইকটি স্ট্যান্ডার্ড হিসাবে ব্রেক স্লাইড অ্যাসিস্ট সিস্টেম সহ M break ক্যালিপার দিয়ে তৈরি। যা থ্রোটলের সাথে সাথে হয়ে রাইডারদের নিরাপদে থামতে সাহায্য করে। সাথে গাড়িটির আকর্ষণীয় ডিজাইন গ্রাহকদের দারুণ আকৃষ্ট করে। বাইকে কার্বন ফাইবারের ব্যবহারও দেখা যায়। এম কার্বন হুইল, ইন্টিগ্রেটেড চেইন গার্ড, লং ওয়াইজার, ইগনিশন/স্টিয়ারিং লক কভার, ফ্রন্ট হুইল কভার এবং সাইড প্যানেলে কার্বনের বহুল ব্যবহার রয়েছে।

বাইকের ফিচারস: M 1000 XR একটি সম্পূর্ণ হেডলাইট সেটআপের সাথে সজ্জিত। সিগনেচার স্টাইলের LED DRL ও যুক্ত রয়েছে বাইকে। সাথে একটি উজ্জ্বল 6.5-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারও রয়েছে, যা রাইডারকে ডিসপ্লেতে থাকা প্রতিটি গুরুত্বপূর্ণ বিষয় দেখতে সাহায্য করে।

বাইকের পাওয়ারট্রেন: M 1000 XR পূর্ববর্তী মডেল S 1000 XR এর মতো একই ইঞ্জিন ব্যবহার করে। জানিয়ে রাখি এই ইঞ্জিন সর্বোচ্চ 198 bhp শক্তি এবং 113 Nm পিক টর্ক জেনারেট করে। এই পাওয়ারট্রেন অবশ্য S 1000 XR এর থেকে বেশি। BMW Motorrad দাবি করেছে যে, M 1000 XR খুব সহজেই 280 কিমি/ঘন্টা সর্বোচ্চ গতিতে ছুটতে সক্ষম।