whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Aprilia RS 457 : ভারতে তৈরি স্পোর্টস বাইক রপ্তানী হচ্ছে ইংল্যান্ডে, দুই দেশের দামের তফাৎ শুনলে আকাশ থেকে পড়বেন

ভারতের বাজার বদলাচ্ছে দ্রুত গতিতে। একেরপর এক বড় বড় কোম্পানি এসে হাজির হয়েছে ভারতের বুকে। সফল হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্নের Made in India প্রকল্প। আর সেই মুকুটে যুক্ত হল…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

ভারতের বাজার বদলাচ্ছে দ্রুত গতিতে। একেরপর এক বড় বড় কোম্পানি এসে হাজির হয়েছে ভারতের বুকে। সফল হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্নের Made in India প্রকল্প। আর সেই মুকুটে যুক্ত হল এক নতুন পালক। এতদিন ইংল্যান্ডে দ্রব্য তৈরী হতো এবং সাপ্লাই হতো ভারতে, কিন্তু এবার Aprilia করল তার ঠিক উল্টো। ভারতে বাইক তৈরি করে তারা বিক্রি করবে যুক্তরাজ্যে। Aprilia Rs 457 A19b686096

whatsapp logo
Advertisements

ইটালিয়ান জায়ান্ট Aprilia কিছুদিন আগেই তাদের নতুন RS 457 লঞ্চ করে ভারতে। এবার সেই বাইক লঞ্চ হয়েছে ইংল্যান্ডে। মেড-ইন-ইন্ডিয়া Aprilia RS 457 বাইকের দাম রয়েছে 6.8 লক্ষ টাকা। পুরো বাইক তৈরি হওয়ার পরই সেটি পাড়ি জমিয়েছে ব্রিটিশ সাম্রাজ্যে।

Advertisements

তাহলে ভারত এবং ইংল্যান্ডে দামের ফারাক কতখানি?
ইংল্যান্ডে বাইকটি লঞ্চ হয়েছে 6.8 লক্ষ টাকায়। এদিকে ভারতের বাজারে নতুন Aprilia RS 457 বাইকের দাম রয়েছে 4.10 লক্ষ টাকা। অর্থাৎ দুই দেশে দামের পার্থক্য মোট 2.70 লক্ষ টাকার।

Aprilia Rs440 Right Front Three Quarter3

ভারতের বাজারে বাইকটি লড়াইয়ে নেমেছে Kawasaki Ninja 400 এবং Yamaha R3 মোটরসাইকেলের সাথে। এখানে জানিয়ে রাখি যে, Aprila তাদের লেটেস্ট RS 457 বাইকটি তৈরি করছে মহারাষ্ট্রের বারামতিতে। সেখানেই তাদের বড় প্ল্যান্ট রয়েছে। এই বারামতি প্ল্যান্ট থেকেই বাইক উৎপাদন করে ভারতে তো বটেই, বাইরেও বিক্রি করবে Aprilia।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE