Read In
Whatsapp
Advertisement

ল্যাপটপের পর স্কুটারের বাজারেও প্রবেশ করল এই কোম্পানি, বড় টক্কর দেবে Ola, Ather-কে

ল্যাপটপ সংস্থা Acer তাদের Laptop এর জন্য জনপ্রিয় হলেও বর্তমানে তারা বৈদ্যুতিক গাড়ির বাজারেও পা দিয়েছে। ব্যাটারি চালিত স্কুটার লঞ্চ করে তাক লাগিয়ে দিয়েছে তাইওয়ানিজ কোম্পানি। Acer নতুন Muvi 125…

Published By: Ritwik | Published On:
Advertisements

ল্যাপটপ সংস্থা Acer তাদের Laptop এর জন্য জনপ্রিয় হলেও বর্তমানে তারা বৈদ্যুতিক গাড়ির বাজারেও পা দিয়েছে। ব্যাটারি চালিত স্কুটার লঞ্চ করে তাক লাগিয়ে দিয়েছে তাইওয়ানিজ কোম্পানি। Acer নতুন Muvi 125 4G নামক এই ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। স্কুটারটি ওজনে বেশ হালকা, একইসাথে দারুণ পারফরম্যান্স পেয়ে যাবেন চালক। 

Advertisements

ইলেকট্রিক মোবিলিটি প্ল্যাটফর্ম eBikeGo-র সঙ্গে যৌথভাবে Acer তাদের প্রথম মডেল লঞ্চ করে। প্রসঙ্গত উল্লেখ্য , এর আগেও eBikeGo নামের এই সংস্থাটি ভারতে একাধিক বৈদ্যুতিক স্কুটার তৈরি করেছে। তবে Acer ব্র্যান্ডের প্রথম স্কুটার হল MUVI-125-4G।

#Recommended
EV battle, TATA Nexon Vs Mahindra XUV 400 , কোন বৈদ্যুতিক গাড়ি সেরা,
Electric scooter : মাইলেজ থেকে গতি, বাজারের সেরা এই 3 ইলেকট্রিক স্কুটা
বাজারে ঝড় তুলতে আসছে নতুন Honda Activa 7G, মাইলেজ এবং ইঞ্জিনে থাকছে ব
Activa নয়, এবার বাজার দখল করবে নতুন Jupiter! বাজেটের মধ্যেই মিলছে লেট
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
Activa বা Jupiter নয়, নতুন বছরে বাজার দখল করতে চলেছে Yamaha-র নতুন ম্
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Tata EV : EV বাজারে আসছে বড় পরিবর্তন, শীঘ্রই লঞ্চ হচ্ছে টাটা মোটরসের

বিভিন্ন টেক মিডিয়ার রিপোর্ট অনুযায়ী খবর, এই স্কুটার জনপ্রিয়তা পেলে আগামী সময়ে দু-চাকা, তিন-চাকা অর্থাৎ ই-বাইক, ই-স্কুটার এবং ই-ট্রাইক নিয়ে আসার পরিকল্পনা করছে তাইওয়ানের এই সংস্থা। স্কুটারটিতে রয়েছে লাইট-ওয়েট চ্যাসিস, এবং তারসাথে রয়েছে 16 ইঞ্চির চাকা। এতে করে রাইড যে স্মুথ হবে সেকথা বলাই বাহুল্য।

জানিয়ে দিই এই চ্যাসিসটির সাথে দেওয়া হয়েছে ফ্রন্ট হাইড্রলিক ফর্ক, যেটি চালকদের স্টেবিলিটি তো বজায় রাখবেই। তার সাথে স্পিড তুলতেও সাহায্য করবে। এটা ছাড়াও এই ই-স্কুটারের আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় হল এর সোয়্যাপেবল ব্যাটারি। খুব সহজেই ব্যাটারি খুলে যে কোনও জায়গায় চার্জিং-এ বসিয়ে দিতে পারবেন। পাশাপাশি কোনও ব্যাটারি সোয়্যাপিং স্টেশন থেকে খুব সহজেই ব্যাটারি রিপ্লেস করে নিতে পারবেন।

উল্লেখ্য Acer MUVI স্কুটারে রিমুভেবল ব্যাটারি অপশন রয়েছে। আর এই ব্যাটারি সিঙ্গেল চার্জে 80 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। ই-স্কুটারটির সর্বোচ্চ স্পিড প্রায় 75 kmph। মাত্র 4 ঘন্টায় ফুল চার্জ হয়ে যায়। ব্লুটুথ এনাবলড 4 ইঞ্চির LCD স্ক্রিন থাকছে গ্রাহকদের জন্য। eBikeGo সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ। যদিও এখনো স্কুটারের দাম জানা যায়নি।