Read In
Whatsapp
Advertisement

পুজোর আগেই নতুন একটি ইলেক্ট্রিক বাইক নিয়ে এল ABZO, এক চার্জেই ছুটবে 180 কিমি!

85 কিমির টপ স্পিড এবং 180 কিমি মাইলেজ সহ নতুন ইলেকট্রিক বাইক নিয়ে হাজির ABZO, দাম এবং ফিচারস দেখে নিন বিশদে

Published By: Ritwik | Published On:
Advertisements

বৈদ্যুতিক যানবাহনের ক্ষেত্রে ধীরে ধীরে আরো বড় বাজারে পরিণত হচ্ছে ভারত। ইলেকট্রিক স্কুটার থেকে বাইক এবং গাড়ি ইত্যাদির বাজারে নতুন নতুন কালেকশন দেখা যাচ্ছে। কয়েকদিন আগে Ola তাদের Futuristic বাইকগুলো সামনে আনে। এছাড়া Ultraviolet F77, Oxo, Revolt সহ একাধিক কোম্পানির বাইক রয়েছে ভারতের বাজারে। সম্প্রতি ABZO Motors নামের একটি স্টার্টআপ সংস্থা নতুন বাইক নিয়ে এসেছে।

Advertisements

ABZO তাদের নতুন ABZO VS01 নামের একটি ইলেক্ট্রিক বাইক এনেছে ভারতের বাজারে। নয়া বাইকটি দেখতে অনেকখানি রেট্রো-থিমের। ইম্পেরিয়াল রেড, মাউন্টেইন হোয়াইট, জর্জিয়ান বে এবং ব্ল্যাক এই চারটি রঙে উপলব্ধ রয়েছে ই-বাইক গুলো। আপনি LED হেড এবং টেল ল্যাম্প দেখতে পাবেন সাথে থাকছে সম্পূর্ন নতুন ডিজাইনের ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। মাত্র 6 সেকেন্ডের মধ্যে শুন্য থেকে 60kmph গতিতে পৌঁছতে সক্ষম VS01।

ইঞ্জিন এবং মাইলেজ: ABZO VS01 বাইকটি 8.44 bhp পিক পাওয়ার চার্ন আউট করতে পারে এবং সর্বাধিক 190 নm পিক টর্ক উৎপন্ন করতে সক্ষম। ইকো, নর্মাল এবং স্পোর্টস এই তিন মোডে বাইকটি চালানো সম্ভব। সেখানে প্রয়োজন অনুযায়ী ফিচারস দেখতে পাবেন। তিনটি মোডে 45 kmph, 65 kmph এবং 85 kmph গতিবেগ পেয়ে যাবেন। বাইকটির মাইলেজ রয়েছে 180 কিমি।

ব্যাটারি: বাইকটিতে 72V 70 Ah লিথিয়াম-আয়ন ব্যাটারি রয়েছে। এর ফলে 180 কিমির মাইলেজ পাওয়া যায়। 6.35 ঘণ্টায় ফুল চার্জ হয়ে যায় বাইকটি। কিন্তু ফাস্ট চার্জারের সাহায্যে 3.20 ঘন্টায় ফুল চার্জ হয়ে যায়।

ব্রেকিং এবং সাসপেনশন: বাইকে আপনি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং পিছনে ডুয়াল শক অ্যাবসর্বার পেয়ে যাবেন। সামনে এবং পিছনে ডুয়াল ডিস্ক ব্রেক দেখতে পাওয়া যায়। কম্বি ব্রেকিং সিস্টেমের কারণে সহজে বেশ ভালভাবে বাইকটি চালানো সম্ভব।

দাম: ই-বাইকটির এক্স-শোরুম দাম শুরু হচ্ছে 1.80 লাখ টাকা থেকে। টপ স্পেক ভার্সনের এক্স শোরুম দাম 2.22 লাখ টাকা।