Read In
Whatsapp
Advertisement

সাইকেল ভাঁজ করে চেপে পড়ুন বাস ট্রেনে, নতুন ইলেক্ট্রিক সাইকেল দেবে লাস্ট মাইল কানেকটিভিটি

বর্তমানে মানুষের মধ্যে সাইকেলের চল বেড়েছে অনেকখানি। এক তো জ্বালানি তেলের দাম অন্যদিকে ইলেক্ট্রিক স্কুটারের দাম অত্যধিক বেশি। তাই সব মিলিয়ে ওল্ড স্কুল সাইকেল মানুষের কাছে বেশ জনপ্রিয় হয়েছে। সমস্যা…

Published By: Ritwik | Published On:
Advertisements

বর্তমানে মানুষের মধ্যে সাইকেলের চল বেড়েছে অনেকখানি। এক তো জ্বালানি তেলের দাম অন্যদিকে ইলেক্ট্রিক স্কুটারের দাম অত্যধিক বেশি। তাই সব মিলিয়ে ওল্ড স্কুল সাইকেল মানুষের কাছে বেশ জনপ্রিয় হয়েছে। সমস্যা হলো সাইকেল নিয়ে বেশিদূর যাওয়া যায়না।কিন্তু আর চিন্তা নেই, একদম বাজেটের মধ্যেই চলে সেরা দুটি ফোল্ডেবল সাইকেল।

Advertisements

ট্রেন, বাস ইত্যাদি পরিবহন ব্যবস্থা ধীরে ধীরে আরো বড় হয়ে ওঠছে। কিন্তু একদম লাস্ট মাইল কানেক্টিভিটি পাওয়ার জন্য সাইকেল অপরিহার্য। কিন্তু আকারে বড় হওয়ার কারণে সেগুলোকে পরিবহন করা ছিল অসাধ্য। কিন্তু এবার সেই সমস্যা দূর করে বাজারে চলে এল ফোল্ডেবল সাইকেল। দুই বড় কোম্পানি EMotorad এবং Svitch। কিন্ত কী কী ফিচারস রয়েছে সেখানে? চলুন জানাচ্ছি।

#Recommended
EV battle, TATA Nexon Vs Mahindra XUV 400 , কোন বৈদ্যুতিক গাড়ি সেরা,
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Tata EV : EV বাজারে আসছে বড় পরিবর্তন, শীঘ্রই লঞ্চ হচ্ছে টাটা মোটরসের
Best Budget EV : বাজেটের মধ্যে সেরা এই চার EV, কম দামেই মিলবে লম্বা মা
7 Seater SUV : 7 আসনের সেরা SUV লঞ্চ করছে Kia এবং Hyundai, থাকছে নতুন
Electric SUV : শীতের মরশুমে বাজার গরম করবে এই গাড়িগুলো, শীঘ্রই লঞ্চ হ
বড় অফার টাটা মোটরসের, নতুন গাড়িতে থাকছে 1 লাখের বাম্পার ডিসকাউন্ট!
ভরে ভরে ফিচারস নিয়ে লঞ্চ হয়ে গেল Tata Punch EV, কমদামেই নিয়ে যান দুরন্

1) EMotorad Doodle V2 : 36V 250W রিয়ার হাব মোটর সহ ইলেকট্রিক সাইকেলটিতে রয়েছে 36 V, 10.4 AH লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। রিমুভেবেল ব্যাটারির সাথে আসে এই সাইকেলটি। মাত্র 3 ঘণ্টাতেই ফুল চার্জ হয়ে যায় সাইকেলটি। ওয়াটারপ্রুফ টেকনোলজির সাথে ঘণ্টায় সর্বোচ্চ 25 কিমি বেগে ছুটতে পারে সেটি। 35 কিমি রেঞ্জ সহ মোট 49,999 g
টাকা দাম রয়েছে EMotorad Doodle V2 এর।

2) Svitch Lite XE : এই সাইলকেলটিও বেশ শক্তিশালী। 74,999 টাকা মূল্যের সাইকেলে 36V, 250W মোটর সহ 36V 10.4 AH ব্যাটারি প্যাক পেয়ে যাবেন আপনি। সাইকেলে অ্যাডজাস্টেবেল হ্যান্ডেলবার, সিটবার ইত্যাদি সুবিধা সহ মোট 80 কিমি রেঞ্জ পাওয়া যাবে। LCD ডিজিটাল ডিসপ্লে এবং টেল লাইট ইন্ডিকেটর উপস্থিত রয়েছে বাইকে।