Read In
Whatsapp
Advertisement

নিজেদের দম নেই! ভারতীয় সংস্থা Hero-কে নকল করে নতুন বাইক আনলো পাকিস্তান, দাম শুনলে চমকে উঠবেন

দিন রাত ভারত বিরোধীতা করলেও ভারতের বাইকের নকল করে যা বানাল পাকিস্তান!

Published By: Ritwik | Published On:
Advertisements

বর্তমান সময়ে ভারতের বাজার যেখানে ফুলে ফেঁপে উঠছে সেখানে পড়শী দেশ পাকিস্তানে আটা, চাল ইত্যাদির জন্য খুন হয়ে যাওয়া একরকম ‘আম বাত’ হয়ে দাঁড়িয়েছে। সেখানে যে বাইকের বাজারে খুব বেশি অপশন থাকবেনা সে আর বলে দেওয়ার প্রয়োজন পড়েনা। কিন্তু সম্প্রতি সেদেশের এক বাইক রীতিমত ভাইরাল ইন্টারনেটে। সুপারস্টার নামের এক বাইক কোম্পানি তাদের লেটেস্ট Super Star 200 Roadstar নিয়ে এসেছে। তা পাকিস্তানে উপলব্ধ বাইকগুলোর থেকে বেশি শক্তিশালী।

Advertisements

পাকিস্তানের বাজারে কিছুদিন আগেই এসেছে Superstar 200। বাইকটি অতীব আহামরি কিছু না হলেও পাকিস্তানের স্ট্যান্ডার্ড অনুযায়ী তা যথেষ্ট। তাহলে প্রশ্ন উঠবে বাইকটি ইন্টারনেটে ভাইরাল হওয়ার কারণ কি? আসলে তেমন কিছু না, ভারতের দেশীয় কোম্পানি Hero Xpulse 200T-কে হুবহু নকল করে তৈরি হয়েছে পাকিস্তানি বাইকটি। কিন্তু দাম শুনলে চোখে জল আসবে আপনার।

#Recommended

ভারতে Original Hero Xpulse 200T বাইকের দাম 2 লাখের মধ্যে হলেও এর সস্তা পাকিস্তানি কপি Super star 200 এর দাম রয়েছে 5.75 লক্ষ টাকা! ভারতে যেখানে হাই পারফর্মিং Xpulse 200T মধ্যবিত্তের হাতের ধরাছোঁয়ার মধ্যেই রয়েছে সেখানে পাকিস্তানি বাইকটি নির্মাণ হয়েছে উচ্চবিত্তদের কথা মাথায় রেখে। বাইকটি কেনার জন্য আবার 2.75 লক্ষ টাকার জমাও দিতে হবে।

আসলে পাকিস্তানের বাজারে সেরকম ভালো বাইক পাওয়াও যায়না। Honda এবং Suzuki তাদের কিছু প্রস্তরযুগের বাইক এখনো বিক্রি করছে সেদেশে। কিন্তু তা যথেষ্ট নয়। Superstar 200 Roadster বাইকে 200 সিসির ইঞ্জিন বিদ্যমান। যা মোট 21hp শক্তি এবং 16 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। সর্বোচ্চ 120 থেকে 130 kmph এর গতি সহ 30 কিমি মাইলেজ পাওয়া যায় এই বাইকে।