Read In
Whatsapp
Advertisement

জলের দরে বাড়ি নিয়ে যান চার চাকা, 1.3 লাখেই মিলছে 31 কিমি মাইলেজের সুজুকির এই গাড়ি !

নিত্যদিনের অফিস যাতায়াত বেশ সমস্যার হয় পড়ে মানুষের জন্য। বিশেষ করে কলকাতা শহরে কর্মরত চাকুরীজিবীদের যাতায়াতের জন্য বেশ ঝক্কি পোহাতে হয়। বাস হোক বা ট্রেন, অফিসের সময় বেদম ভিড়ে প্রাণ…

Published By: Writer Desk | Published On:
Advertisements

নিত্যদিনের অফিস যাতায়াত বেশ সমস্যার হয় পড়ে মানুষের জন্য। বিশেষ করে কলকাতা শহরে কর্মরত চাকুরীজিবীদের যাতায়াতের জন্য বেশ ঝক্কি পোহাতে হয়। বাস হোক বা ট্রেন, অফিসের সময় বেদম ভিড়ে প্রাণ ওষ্ঠাগত অনেকের। কিন্তু আর সমস্যা নেই, এবার আপনি একদম কম দামেই পেয়ে যাবেন একখানা চারচাকা! চলুন কীভাবে এবং কোন গাড়ি একদম কম দামে পাবেন সেটাই জানাচ্ছি আমরা।

Advertisements

আজ আমরা মারুতি সুজুকির সুইফট গাড়িটির কথা বলছি। মানুষের মধ্যে বেশ জনপ্রিয় এই গাড়ি। একে তো দাম কম, সেই সাথে মেইনটেনেন্সের খরচও ন্যূনতম হওয়ায় গাড়িটি সবার বেশ পছন্দের। মাত্র 1 লাখ 30 হাজার টাকাতেই এই গাড়িটি কিনে নিয়ে যেতে পারেন আপনি। কিন্তু ঠিক কিভাবে এত কম দামে পাবেন আপনি?

#Recommended
Best Driving Tips: ড্রাইভিং শেখার সময় এই ৪টি টিপস মনে রাখলে কমবে মৃত্
5 Worst Rated Cars : যেন সাক্ষাৎ মৃত্যুদূত, ভুলেও কিনবেন না এই পাঁচ গা
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
ভরসাযোগ্য 7 সিটার মাত্র 7 লাখে! টাটা মোটরসের এই গাড়িতে রয়েছে দারুণ স
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
Swift থেকে i20, বাজারের সেরা এই পাঁচ গাড়ি, কিন্তু সুরক্ষার প্রশ্নে হে
Thar-Hyundai এখন অতীত, শীঘ্রই বাজারে কাঁপাতে আসছে টাটার নয়া Blackbird
Maruti Suzuki Invicto : Fortuner বা Innova নয়, বাজারে ঝড় তুলেছে মারু
ভরে ভরে ফিচারস নিয়ে লঞ্চ হয়ে গেল Tata Punch EV, কমদামেই নিয়ে যান দুরন্

আসলে এই দাম পাবেন একটি বিশেষ প্ল্যাটফর্মে। মারুতি সুজুকির ট্রু ভ্যালু প্ল্যাটফর্মে আপনি বেশ সস্তায় এই গাড়িটি কিনে নিতে পারেন। আদতে এখানে পুরনো গাড়ি কেনাবেচা হয়। আর আজ যে মডেলটির কথা বলছি তা তৈরি হয় 2009 সালে। পেট্রল ইঞ্জিন এবং ম্যানুয়াল ট্রান্সমিশনে চলা এই গাড়িটি মোট 53,598 কিমি পথ চলেছে। গাড়িটি পুরোনো হওয়ার জন্যই এত কম দামে মিলছে সেটি।

পেট্রোল এবং CNG, উভয় ভার্সনেই বিক্রি হচ্ছে গাড়িটি। এর মধ্যে CNG ভেরিয়েন্ট টির মাইলেজ রয়েছে 31 কিমি আর পেট্রোলের ক্ষেত্রে আপনি 22 কিমি প্রতি লিটারের মাইলেজ পাবেন। যদিও পুরোনো হলেও এই গাড়িতে ড্রাইভার ও প্যাসেঞ্জারের জন্য রয়েছে ডুয়াল এয়ারব্যাগ। সাথে অ্যান্টি লক ব্রেকিং, অ্যান্টি থেফট অ্যালার্ম, অটোমেটিক হেডল্যাম্প, চাইল্ড সেফটি লক, ক্র্যাশ সেন্সর, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, রিয়ার ক্যামেরা, স্পিড এলার্ট ইত্যাদি সমস্ত সুরক্ষা ফিচারস রয়েছে।

এছাড়া এই গাড়িতে অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে 7 ইঞ্চির বেশ বড় টাচ স্ক্রিন, ব্লুটুথ কানেক্টিভিটি, উন্নতমানের স্পিকার, USB পোর্ট, এয়ার কন্ডিশনিং, রিয়ার হেডরেস্ট। আসলে শীঘ্রই মারুতি সুজুকি নিজেদের সুইফট গাড়িটির পরবর্তী ভার্সন লঞ্চ করতে চলেছে। তাই পুরনো গাড়িগুলো আগেভাগেই বিক্রি করে দিতে চাইছে সংস্থাটি। উল্লেখ্য চলতি বছরের শেষের দিকে গাড়িটির নতুন ভার্সন আসার সম্ভবনা রয়েছে।