Read In
Whatsapp
Advertisement

মেন্টেন্যানস খরচ প্রায় নেই বললেই চলে, পরিবারের জন্য রয়েছে একাধিক আসন, মারুতি সুজুকির এই গাড়ি বেস্ট অপশন

পুজোর মরশুমে বাড়ি আনুন মারুতি সুজুকির লেটেস্ট গাড়ি, ছোট পরিবারের জন্য একদম আদর্শ এটি

Published By: Ritwik | Published On:
Advertisements

সাশ্রয়ী মূল্যে গাড়ি বিক্রী করার কারণে আজ দেশের সেরা ব্র্যান্ডে পরিণত হয়েছে মারুতি সুজুকি। একাধিক বেস্ট সেলিং গাড়ি রয়েছে মারুতি সুজুকির কালেকশনের মধ্যে। পারিবারিক গাড়ি কেনার থাকলে Wagon R একটি দারুণ অপশন। আসন্ন ধনতেরাস এবং দীপাবলি উপলক্ষ্যে গাড়ি কেনার পরিকল্পনা করলে Wagon R নিতে পারেন। বিলাসবহুল এই হ্যাচব্যাকটি বেশ সস্তায় আপনার হতে পারে।

Advertisements

নতুন Wagon R গাড়িতে যেমন দারুণ মাইলেজ রয়েছে তেমনই রক্ষণাবেক্ষণের খরচও বেশ কম। CNG ভার্সনেও লঞ্চ হয়েছে Wagon R। তাহলে চলুন গাড়িটির ফিচারস দেখে নেওয়া যাক।

দুটি ডুয়াল টোন কালার এবং ছয়টি মনোটোন রঙের বিকল্প রয়েছে। 341 লিটারের বড় আকারের বুট স্পেস সহ শক্তিশালী 1-লিটার পেট্রোল ইঞ্জিন মোট 67 PS শক্তি এবং 89 Nm এর পিক টর্ক উৎপন্ন করে। Maruti Wagon R-এ 1.2-লিটার ইঞ্জিন বিকল্পটি 90 PS শক্তি এবং 113 Nm টর্ক জেনারেট করে। 1.2-লিটার পেট্রোল অটোম্যাটিক ইঞ্জিন 27 kmpl এর মাইলেজ দেয়।

5-স্পীড ম্যানুয়াল এবং অটোম্যাটিক ট্রান্সমিশন সহ Wagon R এর সিএনজি ভার্সন 57 PS শক্তি এবং 82.1 Nm টর্ক উৎপন্ন করে। সিএনজি ভার্সনের অটোম্যাটিক ট্রান্সমিশনের সাথে মাইলেজ থাকবে 32 কিমির।

সুরক্ষার জন্য Wagon R-এ থাকবে 2টি এয়ারব্যাগ। সেইসাথে লেটেস্ট টেক যেমন, ABS, EBD, ইনফোটেনমেন্ট সিস্টেম, স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল, স্টিয়ারিং লক, চাইল্ড সিকিউরিটি লক, রিয়ার পার্কিং সেন্সর, সেন্ট্রাল লকিং, ইঞ্জিন ইমমোবিলাইজারের মতো একাধিক ফিচারস থাকছে।

দাম: গাড়িটির বেস ভ্যারিয়েন্টটির দাম রয়েছে 5.54 লক্ষ টাকা। টপ স্পেকের জন্য 7.42 লক্ষ টাকা খরচ হবে। কিন্তু ফাইন্যান্স প্ল্যানের সাহায্যে বেশ সহজেই গাড়িটি নিজের করতে পারেন।

ফাইন্যান্স প্ল্যান: বেস মডেলটি কিনলে সেটির এক্স শোরুম দাম মাত্র 5.54 লক্ষ টাকা। গাড়িটির অন-রোড দাম পড়বে 6.09 লক্ষ টাকা। 7 বছরের জন্য লোনের মারফৎ গাড়িটি কিনলে বার্ষিক 9% সুদের হিসেবে প্রতিমাস EMI খরচ 9814 টাকা।