Read In
Whatsapp
Advertisement

325 Kmph টপস্পিড, 0-100 উঠতে সময় লাগে মাত্র 3.5 সেকেন্ড! ভারতে আসছে এই অত্যাধুনিক গাড়ি

মাত্র 3.5 সেকেন্ডেই 100 kmph গতিতে পৌঁছে যাবে Aston Martin এর নতুন গাড়ি, টপ স্পিড রয়েছে 325 kmph এর

Published By: Ritwik | Published On:
Advertisements

ব্রিটেনের বিখ্যাত কোম্পানি Aston Martin বিশ্বব্যপী গাড়ি বিক্রি করে। ভারতের বাজারেও Aston Martin উপলব্ধ রয়েছে কোম্পানিটি। বিশ্বব্যাপি Aston Martin এর DB 12 গাড়িটি লঞ্চ হওয়ার চার মাস পর ভারতের বাজারে শুরু হচ্ছে। আগামী 29 সেপ্টেম্বর গাড়িটি বাজারে আসছে। দারুণ লুক এবং ফিচারসের সাথে গাড়িটি লঞ্চ হয়েছে। কেমন ফিচারস রয়েছে গাড়িটিতে? দেখে নিন নিচে।

Advertisements

নতুন Aston Martin DB12 এ একটি ঐতিহ্যবাহী লুক এবং ডিজাইন রয়েছে। বড় গ্রিল সমেত নতুন এলইডি হেডলাইট এবং ইন্টিগ্রেটেড এলইডি ডে টাইম রানিং লাইট (DRL) এর সাথে আসে। বাম্পারের নীচের দিকে একটি নতুন স্প্লিটার স্থাপন করা হয়েছে। 21 ইঞ্চির মাল্টি-স্পোক অ্যালয় হুইল এবং ফ্লেয়ার্ড রিয়ার হুইল আর্চ দিয়েছে Aston Martin। পিছনের দিকে নতুন Aston Martin Wings লোগো সহ পাতলা C-আকৃতির LED টেইল লাইটও দেখতে পাবেন আপনি।

#Recommended

Aston Martin DB12 গাড়িটি সম্পূর্ণ নতুন ইন্টারনাল ডিজাইনের সাথে এসেছে। কেবিনে উন্নতমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। ড্যাশবোর্ডে 12.3 ইঞ্চির ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সমর্থন করে। Bowers এবং Wilkins-এর সাথে হাত মিলিয়ে Aston Martin DB12-তে 15-স্পীকার সাউন্ড সিস্টেম রয়েছে।

Aston Martin এ Mercedes-AMG sourced 4.0 লিটার টুইন-টার্বোচার্জড V8 ইঞ্জিন ব্যবহার করেছে। সেখানে 6000rpm-এ মোট 680 PS শক্তি এবং 2750 rpm theke 6000 rpm-এ মোট 800Nm টর্ক জেনারেট করে। 8-স্পীড স্বয়ংক্রিয় ZF গিয়ারবক্সের সাথে আসে সেটি।

Aston Martin DB12 মাত্র 3.5 সেকেন্ডের মধ্যেই 0-100 kmph গতিতে পৌঁছে যেতে পারে। গাড়িটির সর্বোচ্চ গতি রয়েছে 325 kmph। অ্যাডাপ্টিভ সাসপেনশন এবং ইলেকট্রনিক রিয়ার ডিফারেনশিয়াল সহ আসে। গাড়িটির দাম রাখা হয়েছে 4 কোটি টাকা! দাম যেমন বিরাট মোটা অংকের তেমনই DB 12 এর হ্যান্ডলিং এবং পারফরম্যান্স ক্ষমতাও খুবই উচ্চমানের।