Read In
Whatsapp
Advertisement

ঘরে আনতে চান Tata Harrier? সমস্যায় পড়ার আগেই দেখে নিন আপনার রোজগার কত হওয়া প্রয়োজন

বাড়িতে আনতে চান 15 লাখি টাটা হ্যারিয়ার? দেরি না করে ঝটপট দেখে নিন খরচের হিসেব।

Published By: Ritwik | Published On:
Advertisements

বছর তিন চার আগে কোভিড অতিমারির দাপট যখন চরমে, সেই সময় লকডাউনের জেরে সমগ্র দেশের যোগাযোগ ব্যবস্থা ব্যাহত‌। সামান্য ৫ কিলোমিটার দূরের রাস্তা যেতে গেলেও পাওয়া যেতনা কোনও গাড়ি‌। সেই সময়টাতেই কমবেশি আমরা সবাই উপলব্ধি করেছি যে, ব্যক্তিগত গাড়ির প্রয়োজনিয়তা কতটা। যে কারণে আজ নিম্ন মধ্যবিত্ত থেকে শুরু করে উচ্চবিত্ত, সকলেই চায় একটা গাড়ি অন্তত কিনতে।

Advertisements

যে কারণে সস্তার টেকসই গাড়ির চাহিদা থাকে সবচেয়ে বেশি। যাতে মিলবে পর্যাপ্ত নিরাপত্তা এবং সেই সাথে অফিস কিংবা ঝটিকা সফরও সেরে নেওয়া যায়‌। আর মধ্যবিত্তের এই চাওয়া মেটাতে বাজারে চলে এসেছে একাধিক সাশ্রয়ী মূল্যের গাড়ি‌। যার দামও কম এবং মানেও ভালো। এরকমই একটি গাড়ি হল টাটা হ্যারিয়ার ফেসলিফ্ট। তবে জানেন কি এই গাড়িটি কেনার জন্য আপনার সর্বনিম্ন স্যালারি কত হওয়া উচিত?

#Recommended
গাড়ির কাঁচে ফাটল ধরলে কী করবেন? বিপদে পড়ার আগেই জেনে নিই এই তথ্য
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
পাত্তা পাবেনা EV, একবার তেল ভরুন আর নিশ্চিন্তে সারা মাস! নতুন এই পাঁচ
আবারও সবার সেরা TATA, নতুন Nexon পেল 5Star নিরাপত্তা রেটিং
বছরের শুরুতেই নিজের আসন ছিনিয়ে নিল এই গাড়ি, পাশাপাশি রেকর্ড বিক্রি E
Thar-Hyundai এখন অতীত, শীঘ্রই বাজারে কাঁপাতে আসছে টাটার নয়া Blackbird
বাজেট কম? নো টেনশন, মাস গেলে ৪,৭৯২ টাকাতেই পেয়ে যান ঝাঁ চকচকে রয়্যাল
৫ মাসেই তুখোড় ব্যবসা দিল হন্ডা Elevate, দমদার ডিজাইনের পাশাপাশি চমৎকা

প্রথমেই বলি, টাটা হ্যারিয়ারের বেস মডেলের প্রারম্ভিক দাম 10 লক্ষ 50 হাজার টাকা থেকে (এক্স শোরুম)। যেখানে আরটিও বাবদ আপনার খরচ হবে 2 লক্ষ টাকা। এবং ইন্সুরেন্স বাবদ খরচ পড়বে 1 লক্ষ টাকা। গাড়িটির অনরোড দাম পড়ে প্রায় 18 লক্ষ 50 হাজার টাকা। গাড়িটির টপ ভেরিয়েন্টের অনরোড দাম পড়ে প্রায় 30 লক্ষ টাকা।

তবে আপনি যদি আরেকটু কম বাজেটের গাড়ি চান তাহলে এর পিওর ভেরিয়েন্টটি কিনতে পারেন। যার অনরোড প্রাইস প্রায় 21 লক্ষ টাকা। আপনি যদি নূন্যতম 7 লক্ষ ডাউন পেমেন্ট করে 5 বছরের জন্য 9% সুদে 14 লক্ষ টাকার ইএমআই করান সেক্ষেত্রে আপনার মাসিক ইএমআই পড়বে 30 হাজার টাকা। 10 থেকে 15 হাজার টাকা খরচ হবে জ্বালানি এবং মেইনটেনেন্সের জন্য। এখন আপনার মাসিক বেতন যদি 2 লক্ষ টাকা হয় তাহলে আপনি এই গাড়ি কিনতে পারবেন। এখন আপনি যদি টপ ভেরিয়েন্ট কিনতে চান তো সেক্ষেত্রে আপনার মাসিক বেতন হতে হবে 3 লক্ষ টাকা।