Read In
Whatsapp
Advertisement

Upcoming 7 Seater SUV : 7 আসনের বাজার কাঁপাবে এই চার গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন Fortuner

সাত আসনের বাজারে বড় পরিবর্তন আসতে চলেছে। আগামী সময়ে বেশ কিছু নতুন 7 সিটার SUV সহ MPV আসছে এই সেগমেন্টে। আজ আপনাদের জানাবো আসন্ন 7 আসনের SUV (Upcoming 7 Seater…

Published By: Ritwik | Published On:
Advertisements

সাত আসনের বাজারে বড় পরিবর্তন আসতে চলেছে। আগামী সময়ে বেশ কিছু নতুন 7 সিটার SUV সহ MPV আসছে এই সেগমেন্টে। আজ আপনাদের জানাবো আসন্ন 7 আসনের SUV (Upcoming 7 Seater SUV) গুলোর সম্পর্কে।

Advertisements

#Recommended
Fortuner কে টেক্কা দিয়ে বাজারে ফিরছে পেশীবহুল Ford Endeavour! জানা গে
Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
বাজারে কামব্যাক করছে দুই শক্তিশালী SUV, এখানে আপনার পছন্দের কোনটা?
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়

আসন্ন দুই থেকে তিন বছরের মধ্যে, বেশ কিছু নতুন মডেলের প্রবর্তনের দ্বারা চিহ্নিত সাত-সিটার SUV এবং MPV সেগমেন্টের জন্য উল্লেখযোগ্য অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে। এখানে, আমরা আসন্ন প্রিমিয়াম 7-সিটার SUV সম্পর্কে বিশদ বিবরণ দিচ্ছি যেগুলি এই বছর ভারতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে:

MG Gloster facelift
MG মোটরস শীঘ্রই তাদের Gloster SUV এর নতুন Facelift 2024 ভার্সন লঞ্চ করতে চলেছে। তার আগে টেস্ট করতে গিয়ে ধরা পড়েছে গাড়িটি। লিক হওয়া ছবিতে স্পষ্ট দেখা যাচ্ছে একটি নতুন ফ্রন্ট গ্রিল, নয়া ডিজাইনের হেডল্যাম্প এবং বাম্পার ডিজাইনের মতো বাহ্যিক বৈশিষ্ট্য। গাড়ির ভেতরেও বড় পরিবর্তন দেখা যাবে। MG Gloster Facelift গাড়িটি 2.0L টার্বো ডিজেল এবং 2.0L টুইন-টার্বো ডিজেল ইঞ্জিনের সাথে আসবে।

Toyota Fortuner Mild Hybrid
48-ভোল্ট প্রযুক্তি সহ 2.8L হালকা হাইব্রিড ডিজেল ইঞ্জিন সহ শীঘ্রই আন্তর্জাতিক বাজারে সহ ভারতেও চালু করা হবে নতুন Toyota Fortuner। গাড়িটি আরও ভাল Acceleration এবং শক্তির সাথে উন্নত মাইলেজ দেবে। চলতি বছরের শেষের দিকে ভারতের বাজারে গাড়িটি আসতে পারে। উল্লেখ্য যে, Fortuner লঞ্চ হওয়ার আগে গাড়িটির Hilux ভার্সন আসবে বাজারে। তবে ইঞ্জিন পরিবর্তন ছাড়া Fortuner গাড়িতে তেমন নতুন কোনো পরিবর্তন থাকার সম্ভাবনা কম।

Kia EV9
2023 অটো এক্সপোতে, Kia তাদের সাত-সিটার লম্বা Kia EV9 গাড়িটি প্রথমবারের জন্য প্রদর্শন করে। গাড়িটি প্রায় 541-কিলোমিটারেরও বেশি মাইলেজ দিতে সক্ষম। এছাড়া Kia EV9 গাড়িতে অতি দ্রুত 800V চার্জিং ক্ষমতাও রয়েছে। Kia EV6-এর পরে, ভারতে Kia Motors-এর ফ্ল্যাগশিপ গাড়ি হতে চলেছে Kia EV9। KIA Motors এর EV9 RWD এবং AWD উভয় কনফিগারেশনে লঞ্চ হবে।

New Skoda Kodiaq
2023 সালের অক্টোবর মাসে নতুন Kodiaq গাড়ির বিশ্বব্যাপী লঞ্চ করে Skoda। আশা করা যাচ্ছে যে, দ্বীতিয় প্রজন্মের Kodiaq চলতি বছরই ভারতের বাজারে প্রবেশ করতে পারে। সম্পূর্ন নতুন মডেলটি ডিজাইন এবং বৈশিষ্ট্য উভয় ক্ষেত্রেই উল্লেখযোগ্য আপডেট নিয়ে আসে। বড় আকারের সাথে Kodiaq গাড়িটি লাইনআপে প্রথমবারের মতো একটি PHEV ভেরিয়েন্টের সাথে আসে। ভারতের বাজারে গাড়িটি অটোম্যাটিক গিয়ারবক্সের সাথে আসবে। উল্লেখ্য যে, Kodiaq এর 2.0 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন মোট 190 PS শক্তি এবং 320 Nm টর্ক জেনারেট করতে সক্ষম।